ইতালিতে যারা গাড়ী বা যানবাহনের মালিক তাদের জন্য নতুন কিছু আইন,না জানলে জরিমানা দিতে হবে।

by Lesar on নভেম্ভর ১, ২০১৪পোস্ট টি ১,১৫৩ বার পড়া হয়েছে in ইতালির ড্রাইভিং লাইসেন্স সংক্রান্ত

ইতালিতে প্রাইভেট যানবাহন এর উপর বেশ কয়েকটি নতুন আইন করা হয়েছে। তার মধ্যে একটি হচ্ছে যারা গাড়ির মালিক তাদের কে অবশ্যই মনে রাখতে হবে যে, আপনার গাড়ির revisione  (যেটাকে আমরা গাড়ির ফিটনেস হিসেবে জানি) সময় মতো না করালে অটোমেটিক আপনার বাসায় ১৫৫ ইউরোর ফাইন চলে আসবে।মানে আমরা এতদিন নিজেদের গাড়ির প্রতি দুই বছর অন্তর অন্তর এই ফিটনেস করিয়ে নিতে হতো, এবং এটা আমরা সরাসরি যেসকল মোটর গ্যারেজ গুলোতে করায়, সেখানে নিজের ইচ্ছা মতো গিয়ে করিয়ে নিতাম। কিন্তু বর্তমান নতুন আইন অনুযায়ী আপনি চাইলেও আর দেরি করতে পারবেন না। কারন বর্তমানে এটা সম্পূর্ণ অনলাইন ভিত্তিক ও কম্পিউটারে প্রোগ্রামিং করা হয়েছে যাতে করে আপনার গাড়ির revisione একদিন সময় পার হওয়ার সাথে সাথে আপনার নামে ১৫৫ ইউরোর ফাইন তৈরি হয়ে যাবে, এবং সেই ফাইন আপনার বাসায় প্রেরন করে দেওয়া হবে। কাজেই বিষয়টি সবাই ভালো করে মনে রাখার চেষ্টা করবেন।

এই আইনটি গতকাল প্রকাশ করা হলেও এর কয়েকদিন আগে আর একটি আইন করা হয়। যা সমগ্র ইতালি জুড়ে ইতালিয়ান দের মধ্যে এক ধরণের আলোড়ন সৃষ্টি করে দিয়েছে।

আর সেই আইনটিতে বলা হয়েছে, যে যারা ইতালিতে নিজস্ব গাড়ী নিয়ে চলাফেরা করেন। তাদের নিজের গাড়ির সকল ডকুমেন্টস নিজের ড্রাইভিং লাইসেন্স এর উপর করা থাকতে হবে, যেমন গাড়ির ব্লুবুক (Libretto), বীমা ইত্যাদি। এর মানে হচ্ছে আপনি যদি গাড়ীর মালিক হন তাহলে আপনার নিজের নামে সব কিছু করিয়ে নিতে হবে। এবং আপনার গাড়ী আপনার কোন বন্ধু বা অন্য কেউ ড্রাইভ করতে পারবে না। যদি ড্রাইভ করতে গিয়ে ধরা পড়ে তাহলে ৭০৫ ইউরোর মতো ফাইন করা হবে। তবে আপনার পরিবারের কেউ আপনার গাড়ী নিয়ে বের হতে পারবে, কিন্তু তার অবশ্যই আপনার বাসার রেসিডেন্স থাকতে হবে বা তারা যে আপনার সন্তান তার প্রমান স্বরূপ তার ডকুমেন্তস এর উপর পরিবারের আসল নাম থাকা বা একি ঠিকানা উল্লেখ রয়েছে ইত্যাদি থাকতে হবে। এবং এখন থেকে ভুলেও আপনার বন্ধু বা দূর সম্পর্কের কেউ আপনার গাড়ী নিয়ে চলাফেলা করতে পারবে না। আর এই আইনটি কার্যকর করা হবে এবছরে ৩ নমেম্বর ২০১৪ থেকে, মানে আর মাত্র দুই দিন পর থেকে। সময় স্বল্পতার কারনে বিস্তারিত আরও তথ্য গুলো আপনাদের কাছে প্রকাশ করতে পারছিনা বলে আমরা দুঃখিত, তবে এই বিষয়ে যাদের মনে কোন প্রশ্ন রয়েছে বা আরও বিস্তারিত তথ্য জানতে চান। তারা সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করে জেনে নিতে পারবেন।আমদের সাথে যোগাযোগ করার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুণ।

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

উল্লেখ্য যারা আমিওপারির লেখা তাদের পত্রিকায় কপি করে প্রকাশ করেন তাদের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে। আমরা চাই যারা আমিওপারির লেখা তাদের পত্রিকায় প্রকাশ করছেন তাদের কে অবশ্যই এখানে বলে দেওয়া এই দুইটি বিষয় উল্লেখ করে দিতে হবে।

১। লেখার উপরে আমিওপারির লোগো দিতে হবে।

২। লেখার শেষে এখানে বলে দেওয়া ব্রাকেটে মধ্যে লেখাটি লিখে দিতে হবে ( সূত্রঃ আমিওপারি ডট কম এরকম আরও এবং ইতালি ও ইউরোপ সম্পর্কে সকল গুরুত্বপূর্ণ লেখার জন্য ভিজিট করুন www.amiopari.com ওয়েব সাইট) ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

আপনার ইতালিয়ান ড্রাইভিং লাইসেন্স বা পাতেন্তের পয়েন্ট জেনে নিন মাত্র একটি ফোন কল করে।
ইতালিতে গাড়ির এক্সিডেন্ট হলে সেই ক্ষেত্রে আপনার করনিও কি?
ইতালিতে ড্রাইভিং লাইসেন্স এর উপর কঠিন কিছু আইন ধার্য করা হচ্ছে!! সাঁরা জীবনের জন্য লাইসেন্স নিয়ে নেও...
ঘরে বসে ইতালিয়ান ড্রাইভিং লাইসেন্স এ,বি শিখুন ১ম পরিচ্ছেদ-পর্ব- ২
ঘরে বসে ইতালিয়ান ড্রাইভিং লাইসেন্স এ,বি শিখুন ১ম পরিচ্ছেদ-পর্ব- ৩
ইতালিতে রোড এক্সিডেন্ট হলে কিভাবে ৩০ দিনের মধ্যে ক্ষতিপূরণ পাবো? জেনে নিন বিস্তারিত।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment