কানাডার ‘ফেডারেল স্কিলড ওয়ার্কার’ ভিসা আবেদনপত্র গ্রহণ চলছে

by Lesar on নভেম্ভর ৩, ২০১৪পোস্ট টি ৫,০২৯ বার পড়া হয়েছে in ইউরোপ ও অন্যান্য দেশের ইম্মিগ্রেশন তথ্য

কানাডা সরকারের ‘ফেডারেল স্কিলড ওয়ার্কার’ কর্মসূচির সংশোধিত পদ্ধতিতে আবেদনপত্র গ্রহণ শুরু হয়েছে মে ২০১৪ থেকে। ৫০ ধরনের পেশাজীবী এই ভিসার জন্যে আবেদন করতে পারবেন (৫০টি ক্যাটাগরিতে স্কিল্ড ওয়ার্কার নেওয়া হবে) মোট লোক নেওয়া হবে ২৫ হাজার।
এ সুযোগ প্রদানের ফলে দ্বার খুলছে ইমিগ্রেশন প্রত্যাশীদের। সিলেকশন ক্রাইটেরিয়া আগের মতোই রয়েছে। পয়েন্ট সিস্টেমও আগের মতোই। সর্বনিম্ন ৬৭ পয়েন্ট অর্জন করতে হবে একাডেমিক অর্জন, অভিজ্ঞতা, বয়স, ইংলিশ ও ফরাসি ভাষায় দক্ষতা, জব অফার এবং এডাপটিবিলিটি (কানাডায় বসবাসকারী ফার্স্ট ব্লাড কিংবা জব অফার) থেকে।ন্যূনতম স্নাতক, সে সাথে বেশ কিছু কাজের অভিজ্ঞতা এবং আইইএলটিএস স্কোর ভালো করলে ফেডারেল স্কিলড ভিসা পাওয়া খুব সহজ হয়ে গিয়েছে। আগে যেখানে ১-২ বছর লেগে যেত ভিসা পেতে, এখন সেখানে ৬-৯ মাসের মধ্যে ভিসা পেয়ে যাচ্ছে।

উল্লেখ্য  (৫০টি ক্যাটাগরিতে স্কিল্ড ওয়ার্কার নেওয়া হবে) কাজেই সেই ক্যাটাগরি সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করে এই লেখাটি পড়ে নিতে পারেন। সেখানে ঐ ৫০টি ক্যাটাগরি সম্পর্কিত লিঙ্ক দেওয়া রয়েছে, যা আপনাকে সাহায্য করবে।

আর কানাডার ভিসার জন্য আবেদন করার পয়েন্ট সম্পর্কে বিস্তারিত তথা ( কানাডার অভিবাসন ভিসার জন্য আপনি কি আবেদন করতে পারবেন? জেনে নিন আপনার পয়েন্ট ও বিস্তারিত তথ্য) এই লেখাটি পড়তে চাইলে এখানে ক্লিক করে পড়ে নিতে পারেন। যেখানে পয়েন্ট সম্পর্কে বিস্তারিত আলোচনা করে হয়েছে।

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইউরোপের বিভিন্ন ভিসার প্রকারভেদ সম্পর্কে জেনে নিন বিস্তারিত
ফ্রান্সের ভিসা প্রোসেসিং সম্পর্কে জেনে নিন বিস্তারিত তথ্য!!
সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর বিভিন্ন ডকুমেন্টস গুলো চিনে রাখুন।আজকের বিষয় GERMANY
সম্প্রতি নানান জটিলতায় নিজেদের ভবিষ্যৎ নিয়ে শংকায় যুক্তরাজ্য প্রবাসী বাঙ্গালী।ভিডিও রিপোর্ট।
সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর বিভিন্ন ডকুমেন্টস গুলো চিনে রাখুন।আজকের বিষয় HUNGARY
সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর বিভিন্ন ডকুমেন্টস গুলো চিনে রাখুন।আজকের বিষয় LATVIA

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment