ইতালিতে আবারও ১৫ হাজার (Flussi) ট্রেনিং ভিসার গেজেট প্রকাশ করা হয়েছে।

by Lesar on নভেম্ভর ৩, ২০১৪পোস্ট টি ১২,৪৭৬ বার পড়া হয়েছে in ইতালির ইম্মিগ্রেশন তথ্য

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি আপনারা মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে সবাই ভালোই আছেন। বরাবরের মতো আবারও ইতালিতে ট্রেনিং ভিসার উপর অফিসিয়াল গেজেট প্রকাশ করেছে ইতালিয়ান সরকার। গেজেটটি এ বছরের জুন মাসের ২৫ তারিখে সাক্ষরিত হলেও গত পরশু তথা ১ নভেম্বর ২০১৪ তে অফিসিয়াল ভাবে এর ঘোষণা দেওয়া হয়।তবে এবারের ট্রেনিং ভিসার কোটা গুলো দুইভাগে ভাগ করে দেওয়া হয়েছে। যদিও বিশ্ব অর্থনৈতিক মন্দার কারনে ইতালিতে বেশ কয়েক বছর ধরে প্রবেশ করার বিভিন্ন ধরণের ভিসার কোটা অনেকাংশে কমিয়ে আনা হয়েছে। তবে বর্তমানে স্টুডেন্ট সহ বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্রের দক্ষ কারিগর বিশেষ কোর্স করতে আসা, ইত্যাদির মাধ্যমে এই ট্রেনিং ভিসার উপর ভিত্তি করে তাদের নিজ নিজ যোগ্যতার উপর ইতালিতে প্রবেশ করতে পারবে। এবং মজার বিষয় হচ্ছে, যারা এই ট্রেনিং ভিসায় ইতালিতে এসে তাদের নির্দিষ্ট কোর্স শেষ করবে!! এবং সেই বিষয়ের উপর কোন মালিক পক্ষ দ্বারা কাজ যোগাড় করতে পারবে। তাহলে তারা চাইলে সেই ট্রেনিং ভিসা থেকে তাদের স্তে পারমিট কে ইতালির নরমাল ওয়ার্ক পারমিট তথা নরমাল Permesso di soggiorno তে রূপান্তর করিয়ে নিয়ে পারবে।

ট্রেনিং ভিসার গেজেট টিতে বলা হয়েছে এই ভিসার প্রক্রিয়া এবছর থেকে শুরু করে তথা ২০১৪ থেকে শুরু করে ২০১৬ পর্যন্ত চলবে, মানে এখন থেকে শুরু করে কোটা শেষ হওয়া পর্যন্ত নিজের দক্ষতার উপর ভিত্তি করে বিভিন্ন দেশের অভিবাসীগণ ২০১৬ পর্যন্ত এর আবেদন করতে পারবেন। বর্তমান ট্রেনিং ভিসার ১৫০০০ কোটাকে যে দুই ভাগে ভাগ করা হয়েছে টার সম্পর্কে নিন্মে আলোচনা করা হল।

১- সাধারণ কোর্স এর জন্য মোট কোটা ৭৫০০ টি। যেখানে আপনাকে বিভিন্ন কোর্স এর উপর ভিত্তি করে ভিসা দেওয়া হবে। এবং এর সময় সর্বমোট ২ বছর পর্যন্ত হতে পারে।এবং এর জন্য স্বীকৃত সংস্থা কর্তৃক আয়োজিতদের মাধ্যমে আবেদন করতে হবে।

২- বৃত্তিমূলক প্রশিক্ষণ কোর্স অথবা উচ্চ পর্যায়ের কোর্স এর জন্য ৭৫০০টি কোটা রয়েছে। তবে এর জন্য আপনাকে অবশ্যই গেজেটে প্রকাশ করা বিভিন্ন স্বীকৃত সংস্থা গুলোর মাধ্যমেই আবেদন করতে হবে, যেমন centri per l’impiego(যেখানে ইতালির কাজ সংক্রান্ত বিষয় গুলো সম্পাদন করা হয়), scuole (ইতালিয়ান বিভিন্ন স্কুল এর মাধ্যমে) এবং  università (ইতালিয়ান বিভিন্ন ভার্সিটির মাধ্যমে) এছাড়াও গেজেটে প্রকাশ করা বিভিন্ন অলাভজনক প্রতিষ্ঠান কেন্দ্র গুলোর মাধ্যমে আবেদন করা যাবে।

যারা এর অফিসিয়াল গেজেটটি পেতে চান তারা সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করে নিয়ে নিতে পারেন। আমাদের সাথে সরাসরি যোগাযোগ করার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুণ।

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

উল্লেখ্য যারা আমিওপারির লেখা তাদের পত্রিকায় কপি করে প্রকাশ করেন তাদের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে। আমরা চাই যারা আমিওপারির লেখা তাদের পত্রিকায় প্রকাশ করছেন তাদের কে অবশ্যই এখানে বলে দেওয়া এই দুইটি বিষয় উল্লেখ করে দিতে হবে।

১। লেখার উপরে আমিওপারির লোগো দিতে হবে।

২। লেখার শেষে এখানে বলে দেওয়া ব্রাকেটে মধ্যে লেখাটি লিখে দিতে হবে ( সূত্রঃ আমিওপারি ডট কম এরকম আরও এবং ইতালি ও ইউরোপ সম্পর্কে সকল গুরুত্বপূর্ণ লেখার জন্য ভিজিট করুন www.amiopari.com ওয়েব সাইট) ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালিতে যেই জন্মগ্রহণ করবে সেই ইতালিয়ান
ইতালির ২০১৩ ইম্মিগ্রেশনের নতুন আইন সাথে ২০১২ এর কাগজ জমা নিয়েও অনেক কিছু
না পালাবার গ্যারান্টিতে আবার খুলতে পারে ইতালীর সিজনাল ভিসা।
ব্রেকিং নিউজ ইতালির ভেনিসে Permesso di soggiorno নবায়নের ক্ষেত্রে নতুন নিয়ম চালু করা হয়েছে।
ইতালিয়ান পাসপোর্টের আবেদন করবো? কোন বিষয় গুলো অবশ্যই উল্লেখ করতে হবে?
এখন থেকে ইতালির ফ্যামিলি ভিসার আবেদনে কাজির আইডেণ্টিটি কার্ড জমাদান আবশ্যক।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 14 comments… read them below or add one }

Shopan islam নভেম্ভর ৩, ২০১৪ at ৭:২৭ অপরাহ্ণ

Ami apnader new friend

Reply

mizanur নভেম্ভর ৪, ২০১৪ at ১১:০৩ পুর্বাহ্ন

ইতালি জেতে কত টাকা লাগে।

Reply

mithu নভেম্ভর ৫, ২০১৪ at ৫:০৮ পুর্বাহ্ন

help me pls….

Reply

mithu নভেম্ভর ৫, ২০১৪ at ৫:১১ পুর্বাহ্ন

আমি ইতালি আসত চাই

Reply

jaber নভেম্ভর ৭, ২০১৪ at ৮:১২ অপরাহ্ণ

ami italy jete chai.ki bhabe jaoya jabe ? Help me plz….

Reply

Kabir hussain নভেম্ভর ২১, ২০১৪ at ৩:৫৮ অপরাহ্ণ

I want to go Italy. please send me rule & law.
kabir hussain. Kalam brothers tannery ltd.109/2,
hazari bagh dhaka-1209. my job office address.
my mobile no. 01812677100
thanks for new visa apply.

Reply

MD. RUHUL AMIN ডিসেম্বর ১, ২০১৪ at ৩:৩৮ অপরাহ্ণ

I want to go Italy by training visa. please send me details and I need help from your firm. now i am in a job as a sales executive. I am a contractual employee. My Job Address: BRAC BANK LTD, ZINDABAZAR BRANCH, SYLHET-3100. I am working in brac bank from 31st May 2009 to till now. I have completed my Honours and Masters degree in Accounting. I have no IELTS. My birth date 11/12/1982. My cell no : 01717021591.

Reply

Lesar ডিসেম্বর ১, ২০১৪ at ৪:১৯ অপরাহ্ণ

ai bisoye help pete hole sorasori amiopari team er sathe jogajog korun…tnx

Reply

oliullah lslam জানুয়ারী ১১, ২০১৫ at ৮:৫৭ পুর্বাহ্ন

ame itale ta jatacy plz help me

Reply

pavel জানুয়ারী ১৫, ২০১৫ at ৯:৩৪ পুর্বাহ্ন

dear,
brothers i want to let you know that now the situation of italy is very bad.no work here.some people want to came italy by spending 15 lakh or 16 lakh taka.but for me its just like you are throwing your money in the sea.

Reply

shopon জুলাই ২৫, ২০১৫ at ৯:৩৫ অপরাহ্ণ

Am I o jate caI help me my Email sshoponroy@yahoo.com

Reply

Monir Khan জানুয়ারী ১৯, ২০১৬ at ১২:৩৫ অপরাহ্ণ

Dear sir
I want to know that do u have any branch in Germany?
If u have can u give me the address please.
Sincerely Yours
Monir Khan

Reply

Lesar জানুয়ারী ১৯, ২০১৬ at ৮:১৪ অপরাহ্ণ

no brother we r extremely sorry.

Reply

suhel rana ফেব্রুয়ারী ১৬, ২০১৬ at ১২:৫৬ অপরাহ্ণ

aj thake 6 bosor age sponsor visar jonno amar papers joma dieacilo amar ak cuasing kinto oi news akhono ami paini. Amar question holo aita ki batil hoiea galo naki aro shomoy lagbe….jodi onogro kore amake akto janaten vai.

Reply

Leave a Comment