ইতালির বোলজানোতে তিন দেশের প্রদর্শনী মেলা।

by Jahangir Alam Sikder on নভেম্ভর ২৩, ২০১৪পোস্ট টি ১৫৯ বার পড়া হয়েছে in ইতালির অন্যান্য নগরীর নিউজ

জাহাঙ্গীর আলম সিকদারঃ ইতালির বোলজানো প্রভিন্সে বোলজানো শহরে পিয়াচ্ছা দোমেনিকানি ১৮ তে ২০-১১-২০১৪ হয়ে গেল “Multisense Discovery” প্রদর্শনী মেলা । এতে অংশ গ্রহনে ছিল বাংলাদেশ, কলোম্বিয়া ও আফগানিস্থান। বাংলদেশে কমিউনিটির পক্ষ থেকে পরিচালনা ও তত্তাবধানে ছিলেন বাংলাদেশ সমিতি। প্রদর্শনীতে ছিল প্রতিটা দেশের পোশাক পরিচ্ছেদ সহ নাচ, গান, ও ফেসান শো এবং প্রত্যেক দেশের নিজস্ব তৈরি খাবার।প্রথমেই বাংলাদেশ, কলম্বিয়া এবং আফগানিস্থান অংশ গ্রহন করে । সার্বিক পরিচালনা ও  উপস্থাপনায় ছিলেন  সারা ত্রেভিযিওল (“Sarah Trevisiol”) বোলজানোর।

প্রবাসে নিজস্ব কৃষ্টি কালচারকে ভুলে না গিয়ে বিদেশিদের মাঝেও তুলে ধরার এক আন্তরিক প্রচেষ্টা। প্রথমেই বাংলাদেশ সমিতির বাংলা স্কুলের সোনা মনিরা ফ্যাশন শো তে অংশ গ্রহন করে । সাড়ী ,লুঙ্গিতে আর কপালের লাল সবুজ যেন যেন শোল আনাই বাঙ্গালিয়ানা।

দর্শক ছিল গ্যালারী ভরপুর । প্রবাসে দেশি ও বিদেশিদের মাঝে ফ্যাশন শো, নাচে গানে আমাদের দেশের ভাব মূর্তি যেন এক অলংকার । দেশের বাহিরেও বিদেশের মাটিতে তাদের সংস্কারের সাথে নিজেদের সংস্কার যেন ভুলে না যাই তার ঐ প্রমান নুতন প্রজন্ম আর হত ভাগ্য খেটে খাওয়া মেহনতি প্রবাসীদের প্রচেষ্টা আর দেশ প্রেমের ফসল।তারই ধারাবাহিকতা এনে দিল প্রবাসে ইতালির বোলজানো প্রভিন্সের বাংলাদেশীরা।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালীর সিচিলিয়াতে চাষ হচ্ছে বাংলাদেশী শাঁক সব্জি ও তরিতরকারি
ইতালীর নগরী বোলজানুতে শরীয়তপুর জেলাবাসীর অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান
বিজ্ঞাপন একটি SAMSUNG GALAXY S2 সেট বিক্রি করতে চাই।
প্রবাসীদের দূতাবাস সেবা প্রদানে প্রতি শনি ও রবিবার বিশেষ কার্যক্রম পরিচালনা করবেন ইসলামিক কালচারাল স...
ইতালির রোম এবং বারি শহরের পর এবার পাদোভা শহরে স্থায়ী শহীদ মিনার স্থাপন
ইতালির পিজা শহরে জাকির হোসেন( ৩৪ )নামে প্রবাসী বাংলাদেশী দুর্বৃত্তদের হাতে নিহত।

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 39 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমার সম্পর্কে তেমন কিছুই বলার নেই। আমি একজন অতি সাধারণ মানুষ। প্রায় ১ যুগ ধরে ইতালির বোলজানো শহরে বসবাস করছি। আর বোলজানোর প্রবাসী বাঙ্গালী কমিউনিটির বিভিন্ন কাজকর্ম গুলো লেখা লেখির মাধ্যমে সবার কাছে তুলে ধরাই আমার প্রধান লক্ষ্য। আমার সম্পর্কে আরও বিস্তারিত জানতে আমার ওয়েবসাইট ভিজিট করতে পারে। My Website: www.jahangirsikder.com

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন