কোপেনহেগেনে ভাড়াতে পাওয়া যাচ্ছে পরিবেশবান্ধব ইলেকট্রিক কার!

by Lesar on নভেম্ভর ২৯, ২০১৪পোস্ট টি ১০২ বার পড়া হয়েছে in ডেনমার্কের নিউজ, দূতাবাস ও ইমিগ্রেশন তথ্য

মোহাম্মাদ ফয়সাল কোপেনহেগেনঃ পরিবেশ, বনায়ন এবং নির্মল বায়ুর সহজলভ্যতা নিয়ে ডেনিশদের চিন্তার শেষ নেই। বছরের পর বছর ধরে CO2 কমানোর লক্ষ্যে ডেনমার্কে নানা আয়োজনের পাশাপাশি পরিবেশবান্ধব ইলেকট্রিক কারের ব্যাবহার শুরু হয়েছে কয়েক বছর ধরে। ইদানিং ডেনমার্কে ইলেকট্রিক কারের ব্যাবহার বাড়লেও ইলেকট্রিক কারের উচ্চ মূল্যের কারণে আগ্রহ থাকলেও অনেকের পক্ষে তা চালানো সম্ভব হচ্ছে না। কিন্তু উদ্যোগতা শ্রেণী কিন্তু বসে নেই এবং ইলেকট্রিক কারের উর্ধমুখী চাহিদাকে কেন্দ্রকরে ইতিমধ্যে ডেনমার্কের দুটি রেন্ট এ কার কোম্পানি সিক্সটি এবং এভিস কার লিজিং-এর ক্ষেত্রে মোটামোটি একটা প্রতিযোগিতায় নেমে পড়েছে।

এখন থেকে মাসিক ভাড়াতে লিজ নিতে পারেন ইলেকট্রিক কার। সিক্সটি কোম্পানি একটি ইলেকট্রিক VW E-Up’এর জন্য মাসিক ভাড়া নিচ্ছে ৩০০০ ডেনিশ ক্রোনার সেখানে একটি Nissan Leaf’ এর জন্য এভিস কোম্পানির নিধারিত ভাড়া ৩৫০০ ক্রোনার। উল্লেখ্য, ইনস্যুরেন্স, গাড়ী সার্ভিস সহ প্রায় সবকিছুই উক্ত ভাড়ার অন্তর্ভুক্ত। উল্লেখ্য, উভয় কোম্পানির ক্ষেত্রেই কেউ যদি দীর্ঘ মেয়াদে গাড়ী লিজ নেয়, সে ক্ষেত্রে মাসিক ভাড়া বেশ কিছুটা কম পড়ে।

উল্লেখ্য ইতালিতে কিন্তু অনেক আগেই এই ব্যবস্থা চালু হয়েছে। শুধু তাই নয় ইতালিতে ইলেক্ট্রনিক কার ভাড়া করা বা শেয়ারইং সহ আপনি চাইলে ট্যাক্সি পর্যন্ত শেয়ার করে ভাড়া প্রদান করতে পারবেন। তাহলে ইতালির সেই ইলেক্ট্রনিক কার ভাড়া করা বা শেয়ারিং লেখাটি পড়তে এখানে ক্লিক করুণ। আর যারা জানতে চান কিভাবে ইতালিতে ট্যাক্সির ভাড়া কয়েকজন মিলে শেয়ার করতে পারবেন? তারা এখানে ক্লিক করে আমাদের সেই লেখাটি পরে নিন।

যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ডেনমার্কে রাজনৈতিক প্রার্থীর সংখ্যার নতুন রেকর্ড!
ডেনমার্কে ২০১৫ সালের উচ্চ শিক্ষার জন্য আবেদনের শেষ সময় ১৫ ই মার্চ
ডেনমার্কের ইতিহাসের সবচেয়ে দুর্বল সরকার গঠন!
প্রিয় শরণার্থীরা! ডেনমার্কে আসিও না? এধরনের বিজ্ঞাপনী প্রকাশ করছে ডেনিশ সরকার।
ডেনমার্ক এয়ারপোর্টে চালু হল বাধ্যতামূলক সেলফ পাসপোর্ট চেক!
ডেনমার্কের রাজনৈতিক আশ্রয়প্রার্থীর সংখ্যা উল্লেখ্যযোগ্য পরিমাণ হ্রাস পাচ্ছে!

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment