ব্রিটেনে ভূয়া বিয়ে আয়োজনের শীর্ষ ৪টি দেশ যথাক্রমে পাকিস্তান, নাইজেরিয়া, ভারত এবং বাংলাদেশ।

by Lesar on মার্চ ২, ২০১৫পোস্ট টি ৩,২৯২ বার পড়া হয়েছে in ইউরোপের সংবাদ

মোহাম্মাদ ফয়সাল কোপেনহেগেনঃ ইউরোপ-আমেরিকাতে স্থায়ী হওয়ার জন্য ভূয়া বিয়ে নতুন কোন ঘটনা নয় বরং স্থায়ী অভিবাসী হিসাবে এ অঞ্চলে থাকার জন্য কন্ট্রাক্ট ম্যারেজ পশ্চিমা দেশে আসা অভিবাসীদের কাছে সবচেয়ে জনপ্রিয় উপায়গুলোর মধ্যে অন্যতম। কিন্তু সম্প্রতি অর্থের বিনিময়ে হাঙ্গেরি, রুমেনিয়া, পোল্যান্ড সহ আরও কয়েকটি দেশের মেয়েদের মিথ্যা বিয়ের নাটক সাজানো নিয়ে নরওয়ে, ব্রিটেন সহ ইউরোপের আরও কয়েকটি দেশে ‘ কন্ট্রাক্ট ম্যারেজ’ কেলেঙ্কারি নিয়ে মিডিয়ার শিরোনাম হলেও ব্রিটেনের অভিবাসন মন্ত্রণালয়ের গত ১৩ই ফেব্রুয়ারী আরেকটি ভূঁয়া বিয়ের ঘটনা আবিষ্কার করে আবারো এ বিষয়টি নিয়ে মিডিয়া বেশ হৈচৈ শুরু করে দিয়েছে।

দুর্ভাগ্যজনকভাবে ১৩ই ফেব্রুয়ারীর উক্ত ভুয়া বিয়ের অনুষ্ঠানে পাকিস্তানি বর এবং হাঙ্গেরির কনে সহ বিয়ের মধ্যস্থতাকারীকে উক্ত বিয়েটি সাজানো বলে প্রমাণিত হওয়ায় অভিবাসন আইন লঙ্ঘনের অভিযোগে বৃটেনের একটি আদালত ৩ জনকে ১৭ ও ২০ মাস মেয়াদে কারাদণ্ড দিয়েছে হাল ক্রাউন কোর্ট। ব্রিটিশ পত্রিকা দ্যা টেলিগ্রাফের সূত্র অনুযায়ী শুধুমাত্র ২০১৪ সালে অর্থাৎ গেল বছর ভূঁয়া বিয়ে নিয়ে প্রায় ২৪০০টি মামলা ব্রিটিশ পুলিশ অনুসন্ধান করে।

উল্লেখ্য, ব্রিটিশ হোম অফিসের ২০১২ সালের তথ্য অনুযায়ী ভূঁয়া বিয়ে আয়োজনের শীর্ষ ৪টি দেশ যথাক্রমে পাকিস্তান, নাইজেরিয়া, ভারত এবং বাংলাদেশ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

নরওয়ের ওসলোতে ফেলানী হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ র‌্যালী
দক্ষদের জন্য স্পেনের ভিসা পদ্ধতি আরও সহজ করার ঘোষনা।
বৃটেনে স্টুডেন্ট ভিসা সিস্টেমে পরিকল্পিত ভাবে চলছে প্রতারণা!! এ নিয়ে দেখুন ভিডিও প্রতিবেদন।
ভূ-স্বর্গ সুইজারল্যান্ডের জুরিখে মহাড়ম্বরে বৈশাখী মেলা-১৪২১ উৎযাপন
ভূয়া রোহিঙ্গারা চায় না ডেনমার্কে বাংলাদেশ দূতাবাস প্রতিষ্ঠিত হোক!!
নেদারল্যান্ডে বাংলাদেশ দূতাবাসে চিত্রপ্রদর্শনী

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment