ইতালিতে পরিবার নিয়ে বসবাসকারীদের জন্য নতুন Bando বা প্রজেক্ট এর ঘোষণা, মাসে ৮০ থেকে ১৬০ ইউরো করে পাওয়া যাবে।

by Lesar on মে ১০, ২০১৫পোস্ট টি ১০,১৪০ বার পড়া হয়েছে in ইতালিতে আমাদের নিত্য প্রয়োজনীয় তথ্য

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি আপনারা মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে সবাই ভালোই আছেন। বরাবরের মতো আমিওপারি টিম আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে হাজির। আপনারা যারা ইতালি প্রবাসি তারা হয়তো জেনে থাকবেন,ইতালিতে সরকার থেকে প্রতিনিয়ত নানা ধরণের প্রজেক্ট এর ঘোষণার মাধ্যমে ইতালিয়ান সহ ইতালিতে বসবাসরত অভিবাসীদের নানা ভাবে আর্থিক দিক দিয়ে সাহায্য সহযোগিতা করে থাকে। তেমনি ২০১৪ সালের ন্যায় এবছরেও INPS (সামাজিক নিরাপত্তা ন্যাশনাল ইনস্টিটিউট) থেকে নতুন Bonus bebèনামক Bando তথা প্রজেক্ট এর ঘোষণা দিয়েছে।তবে এতে শুধু মাত্র ২০১৫ সালে যেসকল নবজাতক জন্ম গ্রহণ করেছে, শুধু মাত্র তাদের পরিবারই আবেদন করতে পারবে। যেখানে আবেদন কারীদের তাদের প্রতিটি বাচ্চার জন্য মাসে ৮০ ইউরো থেকে শুরু করে ১৬০ ইউরো পর্যন্তসরকার থেকে সাহায্য স্বরূপ দেওয়া হবেএবং এটি আপনার শিশুর তিন বছর বয়স পর্যন্ত দেওয়া হবে আবেদনের পর থেকে। প্রজেক্টটির অফিসিয়াল গেজেট দেখে নিতে পারবেন এখানে ক্লিক করেla presentazione delle domande

বর্তমান প্রজেক্টটিকে তথা “বোনাস বেবি” ইতালিয়ান নাগরিক সহ ইতালিতে বৈধভাবে বসবাস কারী অভিবাসীরাওঅবেদন করতে পারবে। তবে বিদেশীদের ক্ষেত্রে তাদের অবশ্যই  Carta di soggiorno তথা ইতালির স্থায়ী রেসিডেন্স পারমিট ধারী হতে হবে অথবা যারা রাজনৈতিক আশ্রয় সংক্রান্ত কাগজ ধারী তারাও আবেদন করতে পারবেন, কিন্তু যাদের শুধু নরমাল Permesso di Soggiorno রয়েছে তারা আবেদন করতে পারবেন না।

এই প্রজেক্টটিতে আবেদন করার জন্য আপনার পরিবারের বাৎসরিক আয় যা Isee এর মাধ্যমে প্রকাশ করে ২৫মিলা ইউরোর মধ্যেহতে হবে। এবং যাদের সন্তান ২০১৫ সালের ১লা জানুয়ারি থেকে জন্ম গ্রহণ করেছে বা যারা ২০১৫ সালের ১লা জানুয়ারি থেকে কোন শিশুকে পালক নিয়েছেন? তারা এই আবেদন করতে পারবেন। এবং যারা বছরে ৭ মিলা ইউরোর নিচে আয় দেখাবেন তারা বাচ্চাপ্রতি মাসে ১৬০ ইউরো করে পাবেন ,আগামী তিন বছর পর্যন্ত। আর যাদের বাৎসরিক আয় ৭ হাজার ইউরোর বেশি হবে তারা মাসে বাচ্চাপ্রতি ৮০ ইউরো করে পারেন আগামী তিন বছর পর্যন্ত।

কিভাবে আবেদন করবেন?-তিন ধরনের মাধ্যম ব্যবহার করে আপনারা এই প্রজেক্টটিতে আবেদন করতে পারবেন। ১- যেখানে গিয়ে আপনারা আপনার ISEE ঘোষণা করেন বা বানিয়ে নিয়ে আসেন তথা Patronato তে সরাসরি গিয়ে ওদের মাধ্যমে আবেদন করাতে পারবেন।

২- INPS অফিসের নাম্বারে সরাসরি ফোন করে। ফিক্সড নাম্বার ৮০৩১৬৪ মোবাইল দিয়ে ০৬১৬৪১৬৪ ।

৩- সরাসরি অনলাইনে ইনপ্স এর অফিসিয়াল ওয়েবসাইতে গিয়ে এখানে তুলে ধরা নিয়ম ফলো করে www.inps.it  > Servizi per il cittadino -> Autenticazione con PIN > Invio domande di prestazioni a sostegno del reddito> Assegno di natalità – Bonus bebè.

একবার আবেদন করা হয়ে গেলে ৯০ দিন এর মধ্যে আপনি আপনার পরিবারের বাৎসরিক আয়ের উপর নিরভর করে সেইপরিমান টাকা পেতে থাকবেন। আগামী তিন বছর পর্যন্ত।

আর যদি আপনাদের মনে এই বিষয় কোন প্রশ্ন থাকে তাহলে সরাসরি আমাদের টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND)

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমিওপারির প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

কম খরচে কিভাবে ইতালিতে মানি ট্র্যান্সফার করবেন?
ইতালি ও ইউরোপের প্রবাসিদের জন্য লেখাটি পরুন এবং প্রতারণার হাত থেকে বাঁচুন।
সতর্ক বার্তা। জেনে নিন ইউরোপ থেকে প্রচারিত চ্যানেল আই ও এনটিভির অফিসিয়াল ফেসবুক ফ্যান পেজ গুলো।
যারা ইতালির মিলানে ফ্যামিলি নিয়ে হিমশিম খাচ্ছেন এবং বেকার রয়েছেন তাদের জন্য নতুন একটি প্রজেক্ট কমুনে...
ইতালিতে মানি ট্রান্সফার সহ অনলাইনে কেনাকাটার জন্য দারুণ একটি কার্ড না পড়লে মিস করবেন?
সকল ইতালি প্রবাসীদের জন্য কিভাবে সরকার থেকে ট্যাক্স ফেরত পাবেন? তথা ৭৩০ (সেত্তে ট্রেনতা) কি? জেনে নি...

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1176 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment