ডেনমার্কের ইতিহাসের সবচেয়ে দুর্বল সরকার গঠন!

by Lesar on জুন ৩০, ২০১৫পোস্ট টি ৪০১ বার পড়া হয়েছে in ডেনমার্কের নিউজ, দূতাবাস ও ইমিগ্রেশন তথ্য

মোহাম্মাদ ফয়সাল কোপেনহেগেনঃ ডেনমার্কের নির্বাচন শেষে ডেনমার্কের তৃতীয় বৃহত্তম দল হচ্ছে ভেন্সটার পার্টি কিন্তু প্রধান দুটি দলকে টপকিয়ে সরকার গঠন, প্রধানমন্ত্রীর পদ সহ প্রায় সব পদই দখল করে আছে ভেন্সটার পার্টি! কি বিচিত্র মনে হচ্ছে না?

ডেনমার্কের প্রধানমন্ত্রী হিসাবে ডেনিশ ভেন্সটার দলের চেয়ারম্যান লুকে রাসমুস মোট ১৭ জনের মন্ত্রীসভা ঘোষণা করেছেন। পার্লামেন্টে ডেনমার্কের সাম্প্রতিক ইতিহাসে খুবই অল্প সংখ্যক সিট (৩৪টি) নিয়ে প্রধানমন্ত্রী যখন তার মন্ত্রীসভা ঘোষণা করেন তখন জানা গেছে সংসদে লুকের আনা বিলগুলো পাস করতে মারাত্মক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হবে এবং এক্ষেত্রে লুকেকে প্রধানমন্ত্রী বানিয়ে সম্পূর্ণ ফায়দা লুটে নেবে অভিবাসী বিরোধী গ্রুপ সংসদের দ্বিতীয় বৃহত্তম দল ডেনিশ ফলকে পার্টি।

সংসদে ভেন্সটার দলের সর্বমোট আসন ৩৪টি হওয়ায় প্রধানমন্ত্রী লুকেকে তার নীতি নির্ধারণের জন্য অতিরিক্ত ৫৬টি ভোটের প্রয়োজন হবে।

উল্লেখ্য, ডেনিশ পার্লামেন্টে ডেনমার্কের সবচেয়ে জনপ্রিয় দল সোশ্যাল ডেমোক্রেট সংসদে আসন সংখ্যা ৪৭ (শতকরা ভোট প্রাপ্তি ২৬.৩), ডেনিশ ফলকে পার্টির আসন সংখ্যা ৩৭ টি (মোট ভোট ২১.১ শতাংশ) এবং সংসদের তৃতীয় বৃহত্তম দল ভেন্সটারের ভোট সংখ্যা ১৯.৪ শতাংশ, সংসদে আসন সংখ্যা কমে গিয়ে ৩৪!

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ডেনিশ নাগরিক আন্দ্রেয়াস ও ক্লাডিওর ইসলাম গ্রহণ এবং এ অঞ্চলে ইসলামের প্রসার!
গত ২১ মাসের মধ্যে ডেনমার্কে সবচেয়ে রেকর্ড করা ঠাণ্ডা !
ডেনমার্কে ভারত ভ্রমণে ভিসা প্রার্থীদের দীর্ঘ লাইন!
প্রিয় শরণার্থীরা! ডেনমার্কে আসিও না? এধরনের বিজ্ঞাপনী প্রকাশ করছে ডেনিশ সরকার।
ডেনমার্ক থেকে সবুজ প্রযুক্তি যাবে বাংলাদেশে
ডেনমার্ক উচ্চ শিক্ষাঃ সাবধানতা অবলম্বন করুন!

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1161 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment