ডেনমার্কের অ্যাসাইলাম প্রার্থীর সংখ্যা হ্রাস পেয়েছে।

by Lesar on আগস্ট ১, ২০১৫পোস্ট টি ১,৪৬৪ বার পড়া হয়েছে in ডেনমার্কের নিউজ, দূতাবাস ও ইমিগ্রেশন তথ্য

মোহাম্মাদ ফয়সাল কোপেনহেগেনঃ ডেনমার্কের নতুন সরকার ক্ষমতায় এসে যে কাজটি অগ্রাধিকার ভিত্তিতে হাতে নিয়েছে সেটি হল ডেনমার্কে রাজনৈতিক আশ্রয়প্রার্থীর সংখ্যা হ্রাস করা। সরকারের অগ্রাধিকার ভিত্তিতে নেয়া প্রদেক্ষেপের অন্যতম একটি কাজ ছিল দেশি বিদেশি মিডিয়াতে উল্লেখ্যযোগ্যভাবে প্রচার অভিযান এবং এরই ফলশ্রুতিতে গেল জুলাই মাসে ডেনমার্কে অ্যাসাইলাম সিকার বা রাজনৈতিক আশ্রয়প্রার্থীর সংখ্যা হ্রাস পেয়েছে।

এক পরিসংখ্যানে দেখা যাচ্ছে গত বছর অর্থাৎ ২০১৪ সালের জুলাই মাসে যেখানে ডেনমার্কে রাজনৈতিক আশ্রয় প্রার্থীর সংখ্যা নিবন্ধন করা হয়েছিল ১৭৩৩ জন সেখানে এ বছরের একই মাসে সে সংখ্যা হ্রাস পেয়ে ১০০০ থেকে ১১০০-এ নেমে এসেছে।

এদিকে, অ্যাসাইলাম প্রার্থীর সংখ্যা হ্রাসকল্পে ডেনমার্কের সাম্প্রতিক প্রদক্ষেপকে নেতিবাচক হিসাবে দেখছে অনেকেই। সমালোচকরা বলছেন, অভিবাসীদের বিপক্ষে নেতিবাচক প্রদেক্ষেপের ফলে ডেনমার্কে শিক্ষিত দক্ষ প্রফেশনালদের কাজে যোগদানের সংখ্যা হ্রাস পাবে এবং সে ক্ষেত্রে এক উল্লেখ্যযোগ্য সংখ্যক অংশ ডেনমার্কের স্থলে জার্মানি বা স্ক্যানডেনিভিয়ার অন্য দেশগুলোকে বেছে নিলে ডেনিশ অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে।

যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ডেনমার্কের পার্মানেন্ট ভিসা,স্টুডেন্ট ভিসা, গ্রীনকার্ড, ফ্যামিলি রিউনিফিকেশন কিংবা অন্যকোন আইনি জটিল...
ব্যবসা বাণিজ্যের জন্য বিশ্বের সেরা দশে ডেনমার্ক এবং নিকৃষ্ট দেশের তালিকায় বাংলাদেশ!
কোপেনহেগেনে ভাড়াতে পাওয়া যাচ্ছে পরিবেশবান্ধব ইলেকট্রিক কার!
ডেনমার্কে বিয়ের চেয়ে ডিভোর্সের সংখ্যা বেশি!
ডেনমার্কে নববর্ষ উদযাপন শেষে পরিছন্নতায় এগিয়ে আসল মুসলিম কমিউনিটি!
ডেনমার্ক উচ্চ শিক্ষাঃ সাবধানতা অবলম্বন করুন!

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1163 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment