ভিসা ছাড়াই ব্রিটেনে বৈধভাবে প্রবেশ ও বসবাসের সুযোগ! সত্য না মিথ্যা?

by Lesar on সেপ্টেম্বর ৯, ২০১৫পোস্ট টি ৮,৮৪৪ বার পড়া হয়েছে in ইউরোপ ও অন্যান্য দেশের ইম্মিগ্রেশন তথ্য

প্রিয় আমিওপারি সম্মানিত পাঠক বৃন্দ প্রথমে মহান আল্লাহর নাম নিয়ে শুরু করছি। সবাই আমার সালাম গ্রহণ করবেন। আশা করি আপনারা সবাই মহান আল্লাহ্র অশেষ রহমতে ভালো আছেন।বিগত কয়েকদিন ধরেই আমাদের কাছে ইতালি সহ সমগ্র ইউরোপ থেকে শত শত মেইল ও ফোন আসছে!! আর তাদের সকলের একটাই প্রশ্ন? ভাই শুনলাম কি একটা আইন নাকি পাস হয়েছে? যে, এখন থেকে ইউরোপের কাগজ ধারীগন বিনা ভিসায় ব্রিটেনে আসা যাওয়া করতে পাড়বে?

উত্তরঃ প্রথমে অনলাইন পত্রিকার সম্পাদকদের (যারা এই ধরনের গাঁজাখুরি হেডলাইন দিয়ে সহজ সরল মানুষদের বিভ্রান্তি করে) তাদের প্রতি আমাদের অনুরোধ, আপনারা নিজেদের সামান্য স্বার্থের জন্য এরকম ভিত্তিহীন নিউজ প্রকাশ করবেন না এবং এই সকল গাঁজাখুরি নিউজ বা সংবাদকে বিকৃতভাবে উপস্থাপন না করে মানুষের মঙ্গলার্থে ভাল কিছু পেশ করুন। যেখানে ব্রিটেন ইউরোপিয়ান ইউনিয়নের মেম্বার হওয়া সত্ত্বেও নিজ দেশে ৩য় দেশের ব্যক্তিরা প্রবেশের ক্ষেত্রে ভিসা সিস্টেম চালু রেখেছে সেখানে খবরের হেডিং দিয়ে এধরনের খবর প্রকাশ করার কোন মানে হয়না।

আসুন জেনে নেই কেন তারা এরকম করে? আসলে ইন্টারনেট এর মাধ্যমে এখন নানাভাবে অর্থ উপার্জন করা যায়। আর তাই কিছু সংখ্যক নাম মাত্র হলুদ সাংবাদিক তাদের অনলাইন পত্রিকার ভিজিটর বাড়ানোর জন্য আপনাদের মাঝে সাজিয়ে গুছিয়ে, এবং অনেক ভেবে চিন্তে এধরনের হেড লাইন দিয়ে নানা সময় নানা ধরনের উদ্ভট ধরনের নিউজ প্রকাশ করে থাকে। তবে এরা অনেক চালাক চতুর প্রকৃতির হয়ে থাকে, এদের আসল টার্গেট থাকে সাধারণ মানুষজন, কেননা যারা উচ্চ শিক্ষিত, তারা খুব সহজেই এদের এধরনের চালাকি বুঝে ফেলতে পারে, কিন্তু সমস্যায় পরে অল্প শিক্ষায় শিক্ষিত সেই সকল সহজ সরল মানুষ গুলো। আপনারা একটু ভালো করে লক্ষ্য করলেই বিষয় গুলো বুঝতে পাড়বেন।

আরও ভালো করে যদি বুঝাতে চাই তাহলে আপনাদের একটি কথা না বললেই নয়, যেমন গত কয়েকদিন ধরেই উপরের হেড লাইন দিয়ে বেশ কিছু অনলাইন পত্রিকায় “ভিসা ছাড়াই ব্রিটেনে বৈধভাবে প্রবেশ ও বসবাসের সুযোগ!” এই নিউজটি দেখা যাচ্ছে। যেখানে তারা খুব সুন্দর করে আপনাদের বুঝিয়ে দিচ্ছে যে, এখন থেকে আপনারা ইউরোপের কাগজ হলেই ব্রিটেনে বিনা ভিসায় যেতে ও কাজ করতে পাড়বেন। এবং এরকম বিভিন্ন লোভনীয় বিষয় বলে আপনাকে এতো গভীর ভাবে প্রভাবিত করবে, যে আপনি নিউজটি পড়ার সাথে সাথে তৈরি ব্রিটেনের উদ্দেশ্যে রউনা দিতে। কিন্তু দুক্ষের বিষয় এরা আপনাকে স্বপ্ন দেখিয়ে নিউজটির শেষের দিকে সেই স্বপ্ন ভেঙ্গে চুরমার করে দিচ্ছে, কেননা এরা এতই চালাক, যদি কেউ তাদের সেই গাঁজাখুরি নিউজ পড়ার পর প্রশ্ন করে? তাহলে তারা সেই প্রশ্নের উত্তর তৈরি করে রেখেছে।

যেমন তাদের নিউজ এর একদম নিচে এক লাইন লিখে দিয়েছে এরকম, এদিকে এই রায়ের পরেই কনজারভেটিভ পার্টির এমইপি টিমোতি কির্কহোপ বলেছেন, আমরা চাই ইউকে ভিসা সিস্টেম কন্ট্রোল করা হবে ইউকের দ্বারা ইউরোপীয় ইউনিয়ন দ্বারা নয়।তিনি আরো বলেন, ইউকের ইমিগ্র্যাশন সিস্টেম ফেয়ার এবং এর অপব্যবহার কোনভাবেই কাম্য নয়।ব্রিটেন অবশ্য ইউরোপীয় ইউনিয়নের কোর্টের এই রায়ের ব্যাপারে বলছে চূড়ান্ত ডাইরেকশন ব্রিটেনের হাইকোর্ট থেকে আসবে।
আশাকরি আপনাদের বুঝাতে পেড়েছি, এই সকল ভুয়া নিউজের কোন ভিত্তি নেই যতক্ষণ না আপনি অফিসিয়াল কোন তথ্য/লিঙ্ক পাচ্ছেন। সো সাবধান খবর দেখেন কিন্তু বিব্রান্ত হবেন না। আর ইউরোপের যেকোনো বিষয়ের যে কোন ধরনের সঠিক তথ্য পেতে আপনারা সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

কিভাবে আমাদের অফিসে আসবেন? কতো নাম্বার বাস/ট্রাম/মেট্রো ধরে? ইত্যাদি জেনে নিতে পারেন এখানে ক্লিক করে?

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

চাকরি নিয়ে বিদেশ যেতে চাইলে এখন থেকে বাংলাদেশী নাগরিকদের রেজিস্ট্রেশন করতে হবে
ডেনমার্কের ভিসা প্রসেসিং সম্পর্কে জেনে নিন বিস্তারিত তথ্য। ও কারা কারা পারবেন আবেদন করতে?
পর্তুগালের বৈধকরন আইনে বৈধতার সুয়োগ ও বিভিন্ন সমস্যা,সম্ভাবনা নিয়ে তিন পর্বের রিপোর্টের ১ম ও ২য় পর্ব
ইতালি বা ইউরোপের পাসপোর্ট দিয়ে কি অ্যামেরিকা যাওয়া যাবে? না ভিসা লাগবে?
সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর বিভিন্ন ডকুমেন্টস গুলো চিনে রাখুন।আজকের বিষয় GREECE
অস্ট্রেলিয়াতে ৭০ ভাগ বাংলাদেশীর ক্যারিয়ার বিসর্জন!

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1163 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 3 comments… read them below or add one }

md ashraf সেপ্টেম্বর ৯, ২০১৫ at ৯:৫৬ অপরাহ্ণ

Salam janai apnake.
bhai ami europ a aste chai. amake 1 ta visa dite parben?

Reply

Pervez Hashim সেপ্টেম্বর ১০, ২০১৫ at ৯:৩০ পুর্বাহ্ন

Hello friend i want europian union visa. Its my hope.

Reply

bony ফেব্রুয়ারী ১৩, ২০১৬ at ৮:১৭ পুর্বাহ্ন

moddhopraccho somporke alocona chai

Reply

Leave a Comment