সিরিয়া বা ইরাকের শরণার্থীদের ভীরে জার্মানে আশ্রয়প্রার্থী বাংলাদেশীদের কি হবে?

by adilzaman on সেপ্টেম্বর ১৪, ২০১৫পোস্ট টি ৫,১৫৭ বার পড়া হয়েছে in জার্মানের নিউজ, দূতাবাস ও ইম্মিগ্রেশন তথ্য

যুদ্ধ বিধ্বস্ত সিরিয়া বা ইরাক থেকে আসা শরণার্থীদের মানবিক কারণে গ্রহণে জার্মান সরকারের দায়বদ্ধতা থাকলেও, অর্থনৈতিক কারণে অবৈধ পথে আসা অভিবাসন প্রত্যাশীদের গ্রহণ করা হবে না বলে স্পষ্ট জানিয়েছেন ঢাকায় জার্মান দূতাবাসের মুখপাত্র।

কারণ বাংলাদেশ সরকার বরাবরই বিশ্বকে জানিয়ে আসছে আমাদের দেশে অর্থনৈতিক বা রাজনৈতিক কোন সমস্যা নেই। চাকরীর অভাব নেই , কাজের লোকজনের অভাব, আমাদের দেশ সুইজারল্যান্ড বা সিংগাপুর হয়ে গেছে। মধ্যম আয়ের দেশ ইত্যাদি ইত্যাদি। যারা জার্মান গিয়েছেন ও নেতীবাচক বিপদ সংকেত পাচ্ছেন সে সব বাংলাদেশীরা সত্ত্বর অন্য দেশে চলে যান। সবাই যে উন্নত জীবনের জন্য গেছেন সেটা ইতিমধ্যে জার্মান সরকার কে জানানো হয়েছে। সুতরাং বুঝেন তো কি হবে? জার্মান এসব অর্থনৈতিক কেস গ্রহণ করবে না।

সরকারের মুখপাত্র বলেন,’ রাজনৈতিক আশ্রয়প্রার্থী এবং অর্থনৈতিক কারণে অভিবাসন প্রত্যাশীদের আলাদা করাটা খুব গুরুত্বপূর্ণ। যাদের আশ্রয় প্রয়োজন তাদেরকে আশ্রয় দেওয়া হবে। কিন্তু অবৈধ অভিবাসন প্রত্যাশীরা তা পাবে না।এখন আমরা জার্মানিতে পৌঁছানো শরণার্থীদের নাম নিবন্ধন, তাদের জন্য খাদ্য-পানীয়, আশ্রয় এবং স্বাস্থ্যগত পরীক্ষার ওপর মনযোগ দিচ্ছি। সঙ্গে দেখা হচ্ছে আসলেই কাদের আশ্রয় প্রয়োজন।’ কাজেই যারা জার্মান যাওয়ার চিন্তা করছেন? তারা একটু চিন্তা ভাবনা করে পারী জমাবেন।

যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

প্রশ্নঃ জার্মানিতে আসার পর ব্লক একাউন্টের টাকা কি তুলে ফেলা যাবে? কোন কোন শহরে তুলে ফেলা যায়, কোন শহ...
জার্মান বাংলা প্রেস ক্লাবের আত্মপ্রকাশ
জার্মানের বাংলাদেশ দূতাবাস বার্লিনে MRP পাসপোর্ট প্রদানের কার্যক্রম শুরু হয়েছে। দেখে নিন কিভাবে কি ক...
জার্মানির পথে- পর্ব ৬ এক নজরে জার্মানির সকল ইউনিভার্সিটি
শেষ হলো সপ্তাহব্যাপী জার্মানীর ফ্রাংকফোর্টে আন্তর্জাতিক হস্তশিল্প বানিজ্য মেলা
জার্মানী তে জাঁকজমক বৈশাখী আড্ডার আয়োজন

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 154 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 2 comments… read them below or add one }

roni সেপ্টেম্বর ১৪, ২০১৫ at ১১:০১ অপরাহ্ণ

assalamualaikum , amio pari . com . aponader anek donnobad balo balo news post korar gonne . aponader kase akta sotik information jante sayci amar soto bai goto 3 bossor age germany te gese gokon o germany te gese tokon tar boyos cilo 16 bossor kintu se okane kono rajnoytik asroy cay ni o sekane kinder merese je or bangladeshe kew nai o atim tokon ora take grohon kore abong schoole borti kray akon or basa bara, kowya koros ,school koros tara sorkare salay akon tar okane kagojer bebosta hove kina aponader kase jante sayci .doya kore amake janaven .grazie…

Reply

alam সেপ্টেম্বর ১৫, ২০১৫ at ১২:২১ পুর্বাহ্ন

Bangladesh

Reply

Leave a Comment