প্রশ্নঃ ইতালির রোম দূতাবাসে ডিজিটাল পাসপোর্ট এর জন্য আবেদন করেছি, এখন কিভাবে দেখবো পাসপোর্ট রেডি হয়েছে কিনা?

by Lesar on অক্টোবর ৮, ২০১৫পোস্ট টি ৩,৬৯৯ বার পড়া হয়েছে in ইতালি ও ইউরোপের দূতাবাস সম্পর্কিত তথ্য

প্রিয় আমিওপারি সম্মানিত পাঠক বৃন্দ প্রথমে মহান সৃষ্টিকর্তার নাম নিয়ে শুরু করছি। সবাই আমার সালাম গ্রহণ করবেন। আশা করি আপনারা সবাই পরম করুণাময়ের অশেষ রহমতে ভালোইআছেন।

বন্ধুরা ইতালির রোম ও রোমের বাইরে বসবাসকারী অনেকেই আমাদের কাছে নানা ভাবে প্রশ্নকরে জানতে চেয়েছেন, কিভাবে অনালাইনে আপনারা জেনে নিতে পাড়বেন আপনাদের ডিজিটাল পাসপোর্ট দূতাবাস থেকে সংগ্রহ করার জন্য প্রস্তুত হয়েছে কিনা?

অনেকেই ইতিমধ্যে আমাদের সাহায্যের মাধ্যমে অথবা অন্যান্য সংগঠন গুলোর মাধ্যমে ইতালিস্থ বাংলাদেশ দূতাবাস রোমে তাদের ডিজিটাল পাসপোর্ট এর জন্য ফিঙ্গার দিয়ে ফেলেছেন, এবং অপেক্ষা করছেন স্বপ্নের সেই এমএরপি তথা মেশিন রিডেবল পাসপোর্ট হাতে পাওয়ার জন্যে। যেহেতু আমাদের মধ্যে যারা ইতিমধ্যে ডিজিটাল পাসপোর্ট এর জন্য ফিঙ্গার দিয়েছেন? তারা জানেন যে, ফিঙ্গার দেওয়ার পর থেকে ৪৫ থেকে ৬০ দিন সময় লেগে যায় পাসপোর্ট হাতে পেতে। আর তাই দূতাবাস থেকেও আমাদের এইভাবেই বলা হয় যে, ফিঙ্গার দেওয়ার পর থেকে আগামী ৪৫ থেকে ৬০ দিনের মধ্যে আপনি আপনার পাসপোর্ট দূতাবাস থেকে নিয়ে যেতে পাড়বেন, কিন্তু আপনার পাসপোর্ট আমাদের কাছে রয়েছে কিনা? সেই বিষয়টি অনলাইনের মাধ্যমে দূতাবাসে আসার আগে একবার যাচাই করে নিবেন!!

কিন্তু আমাদের অনেকেরই প্রশ্ন কিভাবে বা কোথায় গিয়ে আমি অনলাইনে ইতালির রোম দূতাবাসে আমার পাসপোর্ট রেডি হয়েছে কিনা? সেই বিষয়টি যাচাই করতে পাড়বো?

বন্ধুরা যারা ইতিমধ্যে ফিঙ্গার দিয়েছেন এবং জানতে চাচ্ছেন আপনার পাসপোর্ট ডেলিভারি নেওয়ার জন্য প্রস্তুত কিনা? তারা এখানে ক্লিক করুন।

করার সাথে সাথে আপনাকে উপরের ছবির মতো একটি পেজে নিয়ে যাবে যেখানে আপনি ইতিমধ্যে যতজন রোম দূতাবাস থেকে পাসপোর্ট এর জন্য ফিঙ্গার দিয়েছেন তাদের সকলের নামের তালিকা দেখতে পাবেন। আপনি একদম উপরের লিস্ট থেকে আপনার নাম দেখা শুরু করেবেন। কেননা উপরের গুলো সম্প্রতি আপডেট করা হয়। এভাবে সেই লিস্ট গুলো থেকে আপনার নাম না দেখা পর্যন্ত নিচে যেতে যেতে দেখে জান। তবে হ্যাঁ এই লিস্ট গুলোর মধ্যে কিন্তু নতুন পাসপোর্ট এর লিস্ট থেকে শুরু করে সেই দাদার আমলের লিস্ট সহ দেখতে পাবেন। কাজেই লিস্ট গুলোর উপরে অবশ্যই দিন ক্ষণ ইত্যাদি দেখে নিবেন, এবং আপনার ফিঙ্গার দেওয়ার পূর্বের লিস্ট গুলতে নজর দেওয়ার দরকার নেই।

বন্ধুরা আসা করি আপনাদের বুঝাতে পেড়েছি।

++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++

++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++

আর যারা রোমের বাইরে রয়েছেন এবং যারা এখনো এমএরপি তথা ডিজিটাল পাসপোর্ট এর জন্য আবেদন করতে পারেননি? তারা স্বল্প দিনের মধ্যে রোম এসে ডিজিটাল পাসপোর্ট এর জন্য ফিঙ্গার প্রিন্ট দেওয়ার জন্য আমিওপারি টিম এর সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন। আমিওপারি টিম আপনাদের ডিজিটাল পাসপোর্টের জন্য রোম দূতাবাসে দ্রুত এপয়েন্টমেন্ট নেওয়া থেকে শুরু করে অনলাইনে ফর্ম পূরণ করা সহ বিভিন্ন বিষয়ে সাহায্য করে থাকে। উল্লেখ্য আপনাদের অবশ্যই পূর্বে অনলাইনে জন্ম নিবন্ধন করা থাকতে হবে। আরও বিস্তারিত তথ্যের জন্য সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করুন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

কিভাবে আমাদের অফিসে আসবেন? কতো নাম্বার বাস/ট্রাম/মেট্রো ধরে? ইত্যাদি জেনে নিতে পারেন এখানে ক্লিক করে?

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

আর হ্যাঁ কিভাবে ৫ বছর পূর্ণ হওয়ার পর আপনার ডিজিটাল পাসপোর্ট নবায়ন করাবেন? সেই বিষয়ে জানতে এখানে ক্লিক করুন।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

বাংলাদেশ দূতাবাস রোমের রমজান মাসের সময় সূচী,২০১৩
মেশিন রিডেবল পাসপোর্ট কি? কিভাবে করবেন? কতো ফি লাগবে? যেভাবে করবেন ইত্যাদি সকল তথ্য একসাথে মেগা পোস্...
মেশিনরিডেবল পাসপোর্ট নিয়ে বিপাকে সুইজারল্যান্ড প্রবাসী বাংলাদেশীরা! সুইজ প্রবাসী বাংলাদেশীরা পাচ্ছেন...
দৃষ্টি আকর্ষণ যারা রোমের বাইরে রয়েছেন এবং দুই এক দিনের মধ্যে ডিজিটাল পাসপোর্ট এর ফিঙ্গার দিতে চান তা...
দৃষ্টি আকর্ষণ যারা রোমের বাইরে রয়েছেন এবং অল্প দিনের মধ্যে ডিজিটাল পাসপোর্ট এর ফিঙ্গার প্রিন্ট এর এপ...
ইতালিস্থ রোমের বাংলাদেশ দূতাবাসের জরুরী বিজ্ঞপ্তি, অনলাইন এপয়েন্টমেন্ট ব্যতীত কোন প্রকার কাজ সম্পাদ...

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1170 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment