কিভাবে মাত্র ১ ইউরো দিয়ে ইতালি সহ ইউরোপের বিভিন্ন দেশ ভ্রমন করবেন? স্বপ্ন নয় বাস্তব!! ভিডিও টিউটোরিয়াল সহ।

by Lesar on অক্টোবর ১১, ২০১৫পোস্ট টি ৬,৯৭২ বার পড়া হয়েছে in ইউরোপের নিত্য প্রয়োজনীয় তথ্য

প্রিয় আমিওপারি সম্মানিত পাঠক বৃন্দ প্রথমে মহান সৃষ্টিকর্তার নাম নিয়ে শুরু করছি। সবাই আমার সালাম গ্রহণ করবেন। আশা করি আপনারা সবাই পরম করুণাময়ের অশেষ রহমতে ভালোইআছেন।

বরাবরের মতো আজকেও আমিওপারি টিম আপনারা যারা ইউরোপ প্রবাসী তাদের জন্য এক অবিশ্বাস্য বিষয় নিয়ে হাজির হয়েছে। উপরের টাইটেল দেখেই অনেকে হয়তো এর মধ্যে বুঝে গেছেন!! আমাদের আজকের বিষয় সম্পর্কে, তবে হ্যাঁ লেখাটির টাইটেল দেখে আমাদের মতো আপনাদেরও প্রথম প্রথম বিশ্বাস না হওয়ারই কথা। কিন্তু বিষয়টি অবিশ্বাস্য হলেও সত্য।

তাহলে আসুন জেনে নিই বিস্তারিত। “মেগাবাস” নামক একটি কানাডিয়ান বাস কোম্পানি বিগত অনেক বছর ধরেই ইউরোপের বিভিন্ন দেশে এই সেবা প্রদান করে আসছে। তবে তারা ইতালিতে ওদের এই সেবা প্রদান করা শুরু করে ২০১৫ তথা এবছরের জুন মাস থেকে। এবং আমিওপারি টিম সেই জুন মাসেই ওদের কাছ থেকে ১ ইউরো দিয়ে রোম টু ভেনিস টিকিট ক্রয় করে, প্রথম নিজেরা ভ্রমণ করার পরই আপনাদের মাঝে বিষয়টি শেয়ার করছে। কেননা বিষয়টি নিয়ে আমরাও চিন্তিত ছিলাম, যে কি ভাবে ১ ইউরো দিয়ে ইতালির এক নগরী থেকে অন্য নগরীতে যাওয়া যায়? শুধু ইতালি নয় আপনি চাইলে ইতালি থেকে ইউরোপের যেকোনো দেশে মাত্র ১ ইউরো দিয়ে টিকিট ক্রয় করে ভ্রমণ করতে পাড়বেন এই “মেগাবাস” এর মাধ্যমে। তবে হ্যাঁ আপনাকে অবশ্যই আগে থেকে টিকিট ক্রয় করতে হবে।

কিভাবে “মেগাবাস” এর মাধ্যমে টিকিট কাটবেন ও কিভাবে ওদের সিস্টেম কাজ করে, বা ওদের সেবা গুলো কি কি?

১। আপনাকে অবশ্যই অনালেইনের মাধ্যমে ওদের কাছ থেকে টিকিট ক্রয় করতে হবে।

২। আপনাকে অবশ্যই কিছু দিন/মাস আগে থেকে টিকিট ক্রয় করতে হবে। উল্লেখ্য আপনি যত আগে টিকিট কাটবেন! তত কম দাবে টিকিট ক্রয় করতে পাড়বেন। একটি উদাহরণ দেওয়া যাক যেমনঃ মনে করুন আপনি আগামী ১০ ডিসেম্বর ২০১৫ ইতালির রোম থেকে ভেনিস যেতে চান এবং ২৫ ডিসেম্বর ২০১৫ ভেনিস থেকে রোম আসার টিকিট ক্রয় করতে চান? সেই ক্ষেত্রে ওদের সেই দিনের, সেই রুটে ১ ইউরো করে টিকিটের মূল্য শুরু হয়, এভাবে সেই রুটে যত বেশি টিকিট বিক্রি হবে, টিকিতের দামও ১ ইউরো থেকে ৫,১০,১৫,২০ ইউরোতে বৃদ্ধি পেতে থাকবে। কাজেই আপনি যত আগে কাটবেন তত কমে টিকিট ক্রয় করতে পাড়বেন।

৩। কিছুদিন আগে থেকে টিকিট কাটলে টিকিতের মূল্য ১ ইউরো এবং অনালাইনে টিকিট ক্রয় করার জন্য ০,৫০ সেন্ট চার্জ পে করতে হয়, তারমানে টোটাল টিকিট এর দাম পরে ১,৫০ এক ইউরো পঞ্চাশ সেন্ট।

৪। আপনি ইতালির প্রধান প্রধান প্রতিটি নগরীর সাথে সাথে ইতালি থেকে ইউরোপের যেকোনো দেশের টিকিট ক্রয় করতে পাড়বেন।

৫। টিকিট ক্রয় করার পর, চাইলে অনলাইনে আবার সেই টিকিট এর সময় পরিবর্তন করতে পাড়বেন।

৬। বাসে ভ্রমণের সময় ফ্রী ওয়াই ফাই এর মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করতে পাড়বেন।

ইত্যাদি আরও কিছু সুবিধা রয়েছে। ওদের কাছ থেকে অনলাইনে টিকিট ক্রয় করার পর আপনাকে আপনার মেইলে ই-টিকিট পাঠিয়ে দিবে যা আপনাকে প্রিন্ট করে নিতে হবে বা আপনার মোবাইলের মাধ্যমে টিকিট এর নাম্বার দেখালেই হবে। নিন্মে একটি ক্রয় কৃত টিকিটের নমুনা দেখানো হোল।

বন্ধুরা উপরের লক্ষ্য করে দেখুন টিকিট টিতে ভ্রমণ সংক্রান্ত বিস্তারিত সকল তথ্য দেওয়া রয়েছে।

আরও ভালো করে বুঝার জন্য নিচের ভিডিও টিউটোরিয়ালটি ভালো করে লক্ষ্য করুন।


বন্ধুরা উপরের ভিডিওতে যেভাবে বলা হয়েছে। MEGABUS এর অফিসিয়াল ওয়েব সাইটে যেতে এখানে ক্লিক করুন।  এবং ভিডিওতে যেভাবে বলা হয়েছে সেভাবে আপনার টিকিট ক্রয় করুন।

MEGABUS সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচের ভিডিওটি দেখতে পারেন।


যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

সুইজারল্যান্ড প্রবাসী বাংলাদেশীদের জন্য দারুন সুখবর।
সকল প্রবাসীদের জন্য। দেশে যাওয়ার কথা ভাবছেন? তাহলে অবশ্যই পড়ুন
ইতালি ও ইউরোপে আসার আগে দেখে নিন সেনজেন দেশগুলোতে স্বীকৃতি প্রাপ্ত স্বাস্থ্যবীমা গুলোর তালিকা।
ইউরোপ সহ বিশ্বের ১৪টি বিপদজনক স্থান সম্পর্কে জেনে রাখুন। পকেট মার, ছিনতাই ইত্যাদির জন্য বিখ্যাত যেসব...
আসুন লন্ডনের বিমানবন্দর গুলো সম্পর্কে জেনে নেই।
প্রবাসীদের মরদেহ ইস্যুতে প্রতিমন্ত্রীর স্ট্যাটাস বিভ্রাট!ওয়েজআর্নার কারা?

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1176 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment