ব্রেকিং নিউজ!! ইতালির ভিসা আবেদন কেন্দ্র ভিএফএসে আনা হচ্ছে নতুনত্ব!!

by Lesar on অক্টোবর ২৪, ২০১৫পোস্ট টি ৬,৭৪১ বার পড়া হয়েছে in ইতালির ও ইউরোপের ভিসাগত পরামর্শ

প্রিয় আমিওপারি সম্মানিত পাঠক বৃন্দ প্রথমে মহান সৃষ্টিকর্তার নাম নিয়ে শুরু করছি। সবাই আমার সালাম গ্রহণ করবেন। আশা করি আপনারা সবাই পরম করুণাময়ের অশেষ রহমতে ভালোই আছেন। বরাবরের মতো আজকেও আপনাদের মাঝে অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়নিয়ে হাজির হলাম।

ঢাকাস্থ ইতালীয়ান দূতাবাসের নিয়োগকৃত এজেন্সি ‘ভিএফএস গ্লোবাল’ কর্তৃক ভিসা আবেদনকারীদের ভিসার জন্য আবেদন করার ক্ষেত্রে নতুন কিছু পরিবর্তন আনা হচ্ছে। ২০১৫ এর নভেম্বর মাস থেকে যারাই ‘ভিএফএস গ্লোবাল’ কর্তৃক ইতালিয়ান ভিসা অথবা যেকোনো দেশের সেঞ্জেন ভিসার জন্য আবেদন করবেন? তাদের ফিঙ্গার দেওয়ার মাধ্যমে ভিসার জন্য আবেদন করতে হবে। যেমন ইতালির অথবা সেঞ্জেনভুক্ত কোন দেশের ভিসার জন্য এতদিন আমাদের ভিএফএস গ্লোবালে ভিসার আবেদনের জন্য অনলাইনে এপয়েন্টমেন্ট নিয়ে নির্দিষ্ট দিনে প্রয়োজনীয় কাগজপত্র ও সার্টিফিকেট নিয়ে আবেদন করতে হত, কিন্তু এখন থেকে এর সাথে নতুন করে ফিঙ্গার প্রিন্ট দেওয়ার বিষয়টি যোগ করা হচ্ছে। মানে আপনি আপনার জন্য ভিসার আবেদন করার সাথে সাথে আপনার ফিঙ্গার প্রিন্ট দিয়ে দিচ্ছেন, যার মাধ্যমে আপনি যদি এর পর অন্য কোন দেশের জন্য আবেদন করেন? তাহলে বিভিন্ন দেশের দূতাবাস করতিপক্ষ অতি সহজেই বুঝতে পারবে? যে আপনি এর আগে অন্য কোথাও ভিসার জন্য আবেদন করেছিলেন কিনা? এর মানে এই প্রক্রিয়ার মাধ্যমে একজন ব্যক্তির ইতিমধ্যে সে, কোন কোন দেশের ভিসার জন্য আবেদন করেছেন সেই বিষয়টি তারা সনাক্ত করতে পারবে। যার ফলে একি দেশের ভিসার জন্য আপনি চাইলেও পুরাতন পাসপোর্টের নাম পরিবর্তন করে দ্বিতীয়বার আবেদন করতে পাড়বেন না। আবার অনেকে রয়েছে সেঞ্জেন ভিসা নিয়ে ফ্রান্স গিয়ে তারপর ইতালি এসে রাজনৈতিক আশ্রয় চায়!! ইত্যাদি বিষয় গুলো আর করা যাবে না এবং আরও কিছু বিষয় রয়েছে যা এখানে লিখে বলা যাচ্ছে না।

যাইহোক ইউরোপিয়ান ইউনিয়নের বাংলাদেশে এই প্রথম নতুন এই সিস্টেম যার নামকরন করা হয়েছে ভিআইএস  Visa Information System (VIS) ভিসা ইনফরমেশন সিস্টেম এর সম্পর্কে আরও বিস্তারিত জানতে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

উল্লেখ্য ইউরোপের ভিসা আবেদন কারী এজেন্সি ‘ভিএফএস গ্লোবালে’ নতুন এই নিয়ম তথা  ভিসা ইনফরমেশন সিস্টেম কার্যকার করার জন্য ভিএফএসের ঢাকাস্থ প্রতিটি শাখা প্রশাখায় ফিঙ্গার প্রিন্ট দেওয়ার মেশিন ও বিভিন্ন সরঞ্জ্রাম বসানো হচ্ছে বলে, যাদের ২০১৫ এর অক্টোবর মাসের ২৫,২৬,২৭,২৮,২৯ ইত্যাদি দিন গুলোতে ইতিমধ্যে এপয়েন্টমেন্ট নেওয়া রয়েছে, তাদের এপয়েন্টমেন্ট এর দিন পরিবর্তন করে ২৬ অক্টোবরে যাদের এপয়েন্টমেন্ট রয়েছে তাদের ৪ নভেম্বর, ২৭ অক্টোবরে যাদের এপয়েন্টমেন্ট রয়েছে তাদের ৫ নভেম্বর এভাবে যাদের ২৮ অক্টোবরে এপয়েন্টমেন্ট রয়েছে তাদের ৮ নভেম্বরে যাওয়ার জন্য জানিয়ে দিয়েছে ‘ভিএফএস গ্লোবাল’ করতিপক্ষ।

বিঃদ্রঃ যারা দেশে ভিএফএসে তাদের ফ্যামিলি বা যেকোনো ভিসার ফাইল জমা করাতে পারছেন না? তারা আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন। শুধু তাই নয় যারা ইতালিতে ফ্যামিলি ফাইল নিয়ে নানান ধরনের সমস্যায় ভুগছেন তারাও যেকোনো সমস্যার সমাধান পেতে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

বিনা ভিসাতে বিদেশ ভ্রমন!
ইতালির ফ্যামিলি ভিসা সহ যেকোনো ভিসা নিয়ে দেশে VFS এজেন্ট এর নানা রকম হয়রানি ও প্রতারণায় অবশেষে ইতালি...
জার্মান ভিসা আবেদনের নতুন নিয়ম ২০১৪ অক্টোবর থেকে।
আপনি কি জানেন? সম্প্রতি ইতালির ফ্যামিলি ভিসার উপর অনেক কড়াকড়ি নিয়ম করা হয়েছে?
ইতালিতে ফ্যামিলি ভিসা ছাড়া কিভাবে দ্রুত স্বামী/স্ত্রী কে টুরিস্ট ভিসায় নিয়ে আসা যায়? জেনে নিন বিস্তা...
ইতালির ফ্যামিলি ভিসার জন্য প্রেফেত্তুরাতে কাগজপত্র জমা দেওয়ার ৬০ দিন পরেও চিঠি না আসলে? কি করার?

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1168 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment