ইতালিতে ভাড়াবাসা নিয়ে বসবাসকারীদের জন্য Bando per contributo affitto 2015 তিন থেকে সর্বচ্চ চার হাজার ইউরো পর্যন্ত পাওয়া যাবে।

by Lesar on অক্টোবর ২৭, ২০১৫পোস্ট টি ৫,২৫৯ বার পড়া হয়েছে in ইতালিতে আমাদের নিত্য প্রয়োজনীয় তথ্য

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি আপনারা মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে সবাই ভালোই আছেন। বরাবরের মতো আমিওপারি টিম আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে হাজির। আপনারা যারা ইতালি প্রবাসি তারা হয়তো জেনে থাকবেন,ইতালিতে সরকার থেকে প্রতিনিয়ত নানা ধরণের প্রজেক্ট এর ঘোষণার মাধ্যমে ইতালিয়ান সহ ইতালিতে বসবাসরত অভিবাসীদের নানা ভাবে আর্থিক দিক দিয়ে সাহায্য সহযোগিতা করে থাকে। তেমনি প্রতি বছর ইতালির বিভিন্ন প্রভিঞ্চির কোমুনেতে বাসা ভাড়া নিয়ে বসবার কারীদের জন্য বান্দো বা প্রোজেক্ট এর ঘোষণা দেওয়া হয়, যার নাম কন্ত্রিবুতো আফফিত্তো।

contributo affitto এই প্রোজেক্ট টা আসলে কি?

সহজ ভাবে আপনাদের বুঝিয়ে বলার চেষ্টা করছি, কন্ত্রিবুতো আফফিত্তো হল- কমুনের একটি প্রোজেক্ট যা প্রতি বছর একটি নির্দিষ্ট সময়ে আবেদন করার জন্য প্রকাশ করা হয়, যার ফর্ম সরাসরি কমুনে থেকে অথবা অনলাইন থেকে সংগ্রহ করে পূরণ করার পর পোস্ট অফিস এর মাধ্যমে অথবা সরাসরি কমুনে গিয়ে জমা দিয়ে আসতে হয়। যা একমাত্র নির্দিষ্ট কমুনের আওতায় নিজের নামে ভাড়াবাসা নিয়ে বসবাসকারীরা আবেদন করতে পারে। এই বান্দোতে আবেদন করার ফলে আপনাকে আপনার পরিবারের আর্থিক আয় ও পরিবারের সদস্য সংখ্যার উপর ভিত্তি করে এবছরে যত টাকা ভাড়া বাবদ পে করেছেন তার ৩০% থেকে ৪০% টাকা পরের বছর কমুনে থেকে প্রদান করা হয়। আরও সজহ করে বুঝিয়ে বলছি, ধরুন আপনি ২০১৫ সালের ১২ মাসে বাসা ভাড়া বাবদ টোটাল পে করেছেন ১২,০০০ হাজার ইউরো, এবং আপনি এই প্রোজেক্টে এবছর আবেদন করেছেন? তাহলে আপনাকে আগামী বছর তথা ২০১৬ এর মাঝা মাঝা একসাথে ৩ থেকে ৪ হাজার ইউরোর একটি ব্যাংক চেক দিয়ে কমুনি থেকে সাহায্য করা হবে। আর এটাই হল কন্ত্রিবুতো আফফিত্তোর প্রোজেক্ট।

তবে এই প্রোজেক্টে আবেদন সম সময় করা যায় না, আপনাকে সবসময় আপনার এলাকার কমুনিতে গিয়ে যোগাযোগ করতে হবে। যখনি তারা এই বান্দো প্রকাশ করবে ঠিক সেই সময়ের মদ্ধেই আপনাকে আবেদন করতে হবে।

গতকাল ইতালির নগরী রিমিনির কোমুনেতে এই বান্দোর আবেদনের সময় ঘোষণা করা হয়েছে, যা ২৬/১০/২০১৫ থেকে শুরু করে ২৮/১১/২০১৫ পর্যন্ত সময় ধার্য করে দেওয়া হয়েছে।

কিভাবে আবেদন করবেন তার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

আর যারা রোম, মিলান, ভেনিস সহ ইতালির অন্যান্য নগরীতে বসবাস করেন!! তারা কবে নাগাদ এর জন্য আবেদন করতে পাড়বেন? তারা সেই সম্পর্কে জানতে আমাদের সাইটে নজর রাখুন।

আর এই বিষয়ে আপনাদের মনে কোন প্রশ্ন থাকলে সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালি ও ইউরোপের বসবাসরত আভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করছি।
ইতালিতে যেকেউ আপনার ইন্টারনেট ওয়াইফাই হ্যাক করে ফেসবুক বা ইমেইলের পাসওয়ার্ড জেনে নিতে পারে। সতর্ক থা...
ইতালি ও ইউরোপের প্রবাসিদের জন্য লেখাটি পরুন এবং প্রতারণার হাত থেকে বাঁচুন।
সুখবর!! ইতালিতে শুরু হয়েছে ট্যাক্সি শেয়ারিং ব্যবস্থা,কিভাবে জেনে নিন?
ইতালিতে বাঙ্কার অথবা যেকোনো ব্যবসায়ে ইচ্ছুক প্রবাসিদের জন্য প্রয়োজনীয় কিছু তথ্য।অবশ্যই পড়ুন?
শুরু হয়ে গেলো ইতালিতে ব্যবসায়ীদের বাৎসরিক আয়/ব্যয়ের তথা রেদ্দিতি (UNICO) ঘোষণা দেওয়ার সময়।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1167 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment