ইতালিতে ভাড়াবাসা নিয়ে বসবাসকারীদের জন্য Buono casa 2015 তিন থেকে সর্বচ্চ চার হাজার ইউরো পর্যন্ত পাওয়া যাবে।

by Lesar on নভেম্ভর ১৮, ২০১৫পোস্ট টি ৬,০৯৪ বার পড়া হয়েছে in ইতালিতে আমাদের নিত্য প্রয়োজনীয় তথ্য

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি আপনারা মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে সবাই ভালোই আছেন। বরাবরের মতো আমিওপারি টিম আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে হাজির। আপনারা যারা ইতালি প্রবাসি তারা হয়তো জেনে থাকবেন,ইতালিতে সরকার থেকে প্রতিনিয়ত নানা ধরণের প্রজেক্ট এর ঘোষণার মাধ্যমে ইতালিয়ান সহ ইতালিতে বসবাসরত অভিবাসীদের নানা ভাবে আর্থিক দিক দিয়ে সাহায্য সহযোগিতা করে থাকে। তেমনি প্রতি বছর ইতালির বিভিন্ন প্রভিঞ্চির কোমুনেতে বাসা ভাড়া নিয়ে বসবার কারীদের জন্য বান্দো বা প্রোজেক্ট এর ঘোষণা দেওয়া হয়, যার নাম কন্ত্রিবুতো আফফিত্তো।

contributo affitto বা Buono casa এই প্রোজেক্ট গুলো আসলে কি?

সহজ ভাবে আপনাদের বুঝিয়ে বলার চেষ্টা করছি, কন্ত্রিবুতো আফফিত্তো বা বনো কাজা হল- কমুনের একটি প্রোজেক্ট যা প্রতি বছর একটি নির্দিষ্ট সময়ে আবেদন করার জন্য প্রকাশ করা হয়, যার ফর্ম সরাসরি কমুনে থেকে অথবা অনলাইন থেকে সংগ্রহ করে পূরণ করার পর পোস্ট অফিস এর মাধ্যমে অথবা বিভিন্ন সময়ে বিভিন্ন এলাকার প্রজেক্ট এর নিয়ন অনুযায়ী সরাসরি কমুনে গিয়ে জমা দিয়ে আসতে হয়। যা একমাত্র নির্দিষ্ট কমুনের আওতায় নিজের নামে ভাড়াবাসা নিয়ে বসবাসকারীরা আবেদন করতে পারে। এই বান্দোতে আবেদন করার ফলে আপনাকে আপনার পরিবারের আর্থিক আয় ও পরিবারের সদস্য সংখ্যার উপর ভিত্তি করে এবছরে যত টাকা ভাড়া বাবদ পে করেছেন তার ৩০% থেকে ৪০% টাকা পরের বছর কমুনে থেকে প্রদান করা হয়। আরও সজহ করে বুঝিয়ে বলছি, ধরুন আপনি ২০১৫ সালের ১২ মাসে বাসা ভাড়া বাবদ টোটাল পে করেছেন ১২,০০০ হাজার ইউরো, এবং আপনি এই প্রোজেক্টে এবছর আবেদন করেছেন? তাহলে আপনাকে আগামী বছর তথা ২০১৬ এর মাঝা মাঝা একসাথে ৩ থেকে ৪ হাজার ইউরোর একটি ব্যাংক চেক দিয়ে কমুনি থেকে সাহায্য করা হবে। আর এটাই হল কন্ত্রিবুতো আফফিত্তোর প্রোজেক্ট।

তবে এই প্রোজেক্টে আবেদন সব সময় করা যায় না, আপনাকে সবসময় আপনার এলাকার কমুনিতে গিয়ে যোগাযোগ করতে হবে। যখনি তারা এই বান্দো প্রকাশ করবে ঠিক সেই সময়ের মদ্ধেই আপনাকে আবেদন করতে হবে।

গতকাল ইতালির নগরী রিমিনির কোমুনেতে এই বান্দোর আবেদনের সময় ঘোষণা করা হয়েছে, যা ২৬/১০/২০১৫ থেকে শুরু করে ২৮/১১/২০১৫ পর্যন্ত সময় ধার্য করে দেওয়া হয়েছে।

ইতালির নগরি রিমিনিতে কিভাবে আবেদন করবেন তার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

এবং ইতালির ভেনিস, পাদোভা, ভিচেন্সা ইত্তাদি নগরিতে এই প্রজেক্টে আবেদন করা যাবে ২ নভেম্বর থেকে ১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত। কিভাবে আবেদন করবেন এর বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

আর জারা ইতালির নগরি রোমে বসবাস করেন তাদের জন্য এই আবেদন করার ঘোষণা করা হয়েছে  ১৮/১১/২০১৫ থেকে  ৩১/১২/২০১৫ এর মধ্যে।

যারা রোমের এই প্রজেক্টে আবেদন করবেন তারা সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করে বিস্তারিত জেনে নিতে পারেন।

এবং রোমের বাইরের নগরির যারা তাদের মনে এই বিষয়ে কোন প্রশ্ন থাকলে সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

উল্লেখ্য ইতালি,জার্মান,ফ্রান্স,সুইজারল্যান্ড সহ সমগ্র ইউরোপের যেকোনো বিষয়, যেমন ভিসা সংক্রান্ত ও মাইগ্রেসন বিষয়ে সকল তথ্য,ইউরোপের দেশ গুলোতে কিভাবে সরাসরি সরকারী বিভিন্ন মাধ্যমের সাথে সংযুক্ত হয়ে লিগ্যাল ভাবে আসা যায়? ও আসার পর আপনার করনীয় কি? কোথায় জাবেন? কিভাবে কি করবেন? সহ ইউরোপের প্রবাস জীবন যাপন সম্পর্কে যেকোনো ধরনের সাহায্য ও সহযোগীতা পেতে আমাদের পেইজ লাইক দিয়ে রাখতে পারেন। আমাদের অফিসিয়াল ফেসবুক পেজে যেতে এখানে ক্লিক করুন।
এতে করে ইউরোপের যেকোনো দেশে সরকারী ভাবে কোন প্রজেক্ট প্রকাশ হওয়ার সাথে সাথে আপনি আপনার ফেসবুকের ওয়ালে পেয়ে যাবেন।
এবং আপনারা চাইলে সরাসরি আমিওপারি টিম এর সাথে আপনাদের প্রয়োজন অনুযায়ী ইউরোপ সংক্রান্ত যেকোনো বিষয়ে জানার জন্য যোগাযোগ করতে পারেন।
আমাদের সাথে যোগাযোগ করার জন্য এখানে ক্লিক করুন।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালি বাসীদের জন্য সুখবর ইতালিতে বের করা হল নতুন গাড়ি Car Sharing
ইতালি প্রবাসীদের জন্য সুখবর, ৪০০ ইউরোর সোশ্যাল কার্ড দেওয়া হচ্ছে ইতালি সরকার থেকে।
ইউরোপ প্রবাসীদের জন্য সুখবর। ইউরোপের বাংলা টিভি চ্যানেল গুলোর ফ্রিকুয়েন্সি নাম্বার থেকে চির মুক্তি
ইতালি ও ইউরোপের প্রবাসিদের জন্য লেখাটি পরুন এবং প্রতারণার হাত থেকে বাঁচুন।
ইতালিতে সরকারি বাস,ট্রাম,মেট্রো ইত্যাদির বাৎসরিক টিকিট ক্রয়ের ক্ষেত্রে পাওয়া যাবে ৫০% ছার।
No number/private number ইত্যাদি দিয়ে যদি কেউ ফোন করে তখন কীভাবে তাদের নাম্বারটি বের করবেন? দেখুন আ...

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1168 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 2 comments… read them below or add one }

khan moniruzzaman নভেম্ভর ১৯, ২০১৫ at ৩:৪৭ অপরাহ্ণ

vai aponi ekjon mohot manus .karon aponi onek somoy die sadharon manuser kichu upokar korar jonnyo nijeke bilie ditechen ty aponar jonnyo amar mon theke roilo onek–onek valobasa.oboseshe many many thanks die aponake aro onek manuser upokare asar jonnyo ektu utshaito korte parle ami-amakeo dhonnyo mone korbo…allaha–hafej.

Reply

Lesar ডিসেম্বর ৩, ২০১৫ at ১২:৪৯ অপরাহ্ণ

dhonnobad apnake

Reply

Leave a Comment