সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর বিভিন্ন ডকুমেন্টস গুলো চিনে রাখুন।আজকের বিষয় LATVIA

by Lesar on ডিসেম্বর ৭, ২০১৫পোস্ট টি ৩,০৭৯ বার পড়া হয়েছে in ইউরোপ ও অন্যান্য দেশের ইম্মিগ্রেশন তথ্য

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি আপনারা মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালোই আছেন। বরাবরের মতো আমিওপারি টিম আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে হাজির। আমাদের আজদের বিষয় সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের সব ধরণের ডকুমেন্টস সম্পর্কে ধারণা নেওয়া। আমরা মনে করি এই বিষয়টি আমাদের সকলের জেনে রাখা প্রয়োজন। আমাদের এই প্রকল্পের মাধ্যমে এবং আমাদের এই পর্ব গুলো অনুসরণ করার পর আপনি সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর যেকোনো ডকুমেন্টস খুব সহজেই সনাক্ত করতে পারবেন। এবং এর পর থেকে কোন দালাল চক্র আপনাদের সাথে সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর ডকুমেন্টস নিয়ে কোন প্রকার প্রতারণা করতে পারবে না বা করতে চাইলেও আপনি তাদের চালাকি ধরে ফেলতে পারবেন।

তো বন্ধুরা এটি কিন্তু আমাদের ধারাবাহিক পর্ব। আমরা প্রথমে AUSTRIA দিয়ে শুরু করেছি এবং উপরের ছবিতে যে সব দেশ গুলো দেখা যাচ্ছে সেই সব গুলো দেশ নিয়ে আমরা কাজ করছি এবং আমরা ইংরেজি বর্ণমালা A,B,C ইত্যাদি লক্ষ্য করে আমাদের পর্ব গুলো প্রকাশ করছি। যেমন আমরা আমাদের গত পর্বে AUSTRIA ও BELGIUM, CZECH REPUBLIC   নিয়ে বিস্তারিত আলোচনা করেছি এবং আমাদের আজকের বিষয়  LATVIA তাহলে আসুন জেনে নেই ইউরোপের সেঞ্জেন ভুক্ত দেশ  LATVIA এর বিভিন্ন ডকুমেন্টস গুলো দেখতে কেমন এবং কোনটা কি? তবে যারা AUSTRIA বা এর আগে অন্যান্য দেশ নিয়ে আমাদের পূর্বে প্রকাশিত  লেখাটি পরেননি তারা চাইলে এখানে ক্লিক করে পরে নিতে পারেন।

LVA – Latvia • LATVIJAS REPUBLIKA •

Passport: সবার প্রথমে আমরা এই দেশের পাসপোর্ট সম্পর্কে ধারণা নিবো। কাজেই নিচের ছবি গুলো দেখুন,

Identity card: এবার আমরা ইতালির  Identity card বা যেটাকে আমরা ইতালিতে carta d’identità  হিসেবে চিনি বা সহজ ভাষায় বলতে গেলে আপনি যে বাসায় থাকেন সেই বাসার ঠিকানা সহ বিস্তারিত থাকে এতে যা দিয়ে আপনাকে সনাক্ত করা যাবে। কাজেই এটিকে সংক্ষেপে রেসিডেন্স কার্ড বলে। তাই ওদের আইডেনটি কার্ড সম্পর্কে ধারণা নিতে নিচের ছবি গুলো দেখুন।

Residence document বা Residence permit: এবার আমরা ওদের দেশের Residence permit নামে যে কার্ডটি রয়েছে তার সম্পর্কে ধারণা নিবো। এই Residence permit  কার্ডটি ইউরোপিয়ান ইউনিয়নের বাইরে নন ইউরোপিয়ান দেশের নাগরীক দের জন্য প্রযোজ্য। ইতালিতে এটাকে বলা হয়  Permesso di soggiorno. বা আমরা আরও সহজ করে এটিকে বলতে পারি যে, এশিয়া বা তৃতীয় মহাদেশের নাগরীকদের ওদের দেশে লিগ্যাল ভাবে থাকার জন্য যে ওয়ার্ক পারমিট দেয়, সেটি। এবং যার এই কার্ড থাকবে সে সেই কার্ড দিয়ে ইউরোপের সেঞ্জেন ভুক্ত যেকোনো দেশে বিনা ভিসায় যেতে পারবে। তাহলে এই Residence permit কার্ডটি দেখে নিন নিচের ছবি থেকে।

Driving licence: এবার আমরা ওদের দেশের ড্রাইভিং লাইসেন্স সম্পর্কে ধারণা নিব।নিচের ছবি গুলো দেখুন।

আজ এ পর্যন্তই এই সিরিজের পরবর্তী পর্ব  LITHUANIA নিয়ে বিস্তারিত সব তথ্য জানার জন্যে এখানে ক্লিক করুন।  এবং আমাদের সাথেই থাকুন আমাদের পরিবারের এক জন সদস্য হয়ে

বন্ধুরা আসা করি উক্ত বিষয় গুলো থেকে আপনারা ইউরোপের ডকুমেন্টস সম্পর্কে অনেক কিছুই জানতে পেরেছেন। আর যদি আপনাদের ইউরোপের বিভিন্ন দেশ সম্পর্কে কোন প্রকার হেল্প এর প্রয়োজন হয়? তাহলে আপনারা সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করে বিস্তারিত তথ্য ও সেবা গ্রহণ করতে পাড়বেন। আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

উল্লেখ্য ইতালি,জার্মান,ফ্রান্স,সুইজারল্যান্ড সহ সমগ্র ইউরোপের যেকোনো বিষয়, যেমন ভিসা সংক্রান্ত ও মাইগ্রেসন বিষয়ে সকল তথ্য,ইউরোপের দেশ গুলোতে কিভাবে সরাসরি সরকারী বিভিন্ন মাধ্যমের সাথে সংযুক্ত হয়ে লিগ্যাল ভাবে আসা যায়? ও আসার পর আপনার করনীয় কি? কোথায় যাবেন? কিভাবে কি করবেন? সহ ইউরোপের প্রবাস জীবন যাপন সম্পর্কে যেকোনো ধরনের সাহায্য ও সহযোগীতা পেতে আমাদের পেইজ লাইক দিয়ে রাখতে পারেন। আমাদের অফিসিয়াল ফেসবুক পেজে যেতে এখানে ক্লিক করুন।
এতে করে ইউরোপের যেকোনো দেশে সরকারী ভাবে কোন প্রজেক্ট প্রকাশ হওয়ার সাথে সাথে আপনি আপনার ফেসবুকের ওয়ালে পেয়ে যাবেন।
এবং আপনারা চাইলে সরাসরি আমিওপারি টিম এর সাথে আপনাদের প্রয়োজন অনুযায়ী ইউরোপ সংক্রান্ত যেকোনো বিষয়ে জানার জন্য যোগাযোগ করতে পারেন।
আমাদের সাথে যোগাযোগ করার জন্য এখানে ক্লিক করুন।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ফিনল্যাণ্ড এর বুকে ছোট একটি বাংলাদেশ তথা ফিনল্যান্ড এর সকল তথ্য এক সাথে
ভিসা জিনিসটা দেখতে কেমন ?
কেমন আছে গ্রিস, ইতালি প্রবাসী বাংলাদেশী অভিবাসিরা ? দেখুন ভিডিওটি!
সহজ করা হলো মার্কিন যুক্তরাষ্ট্রে ভিসার আবেদন প্রক্রিয়া: ১৪ সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে নতুন প্রক্রিয়...
যারা ইতালি,গ্রিস,পর্তুগালের কাগজ ধারী কিন্তু কাজ নেই? এবং নানা সমস্যায় রয়েছেন তাদের জন্য সুখবর।
কারা পর্তুগীজ সিটিজেনশিপ বা ন্যাশনালিটির জন্য আবেদন করতে পারবে ?

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1170 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 1 comment… read it below or add one }

mkahmed জানুয়ারী ২৫, ২০১৬ at ১২:১১ পুর্বাহ্ন

very very important for me…
thanks…

Reply

Leave a Comment