ফ্রান্সের প্যারিসে জলবায়ু সম্মেলনে বাংলাদেশ থেকে আগত সাংবাদিকদের নিয়ে মতবিনিময় ও নৈশ্যভোজ।

by Lesar on ডিসেম্বর ১১, ২০১৫পোস্ট টি ২৭৯ বার পড়া হয়েছে in ফ্রান্সের নিউজ,দূতাবাস ও ইম্মিগ্রেশন তথ্য

জলবায়ু সম্মেলন উপলক্ষে বাংলাদেশ থেকে আগত ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের নিয়ে ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে এক মতবিনিময় সভা ও নৈশ্যভোজ অনুষ্ঠিত হয়েছে । গত ৯ ডিসেম্বর (বুধবার) প্যারিসের বনানী রেষ্টুরেন্টে এ সভায় সাংবাদিকদের পাশাপাশি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ ও বন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও একই মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, চাপাইনবাব গঞ্জের এমপি গোলাম রব্বানী, সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী, অল ইউরোপিয়ান এসোসিয়েশন (আয়েবা) এর মহাসচিব কাজী এনায়েত উল্লাহ উপস্থিত ছিলেন।
ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক নূরুল ওয়াহিদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমদ দ্বীপের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন এটিএন বাংলার চিফ এক্সিকিউটিভ এডিটর জ. ই. মামুন, বাংলাদেশের জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক এম.আশরাফ আলী, দৈনিক জনকণ্ঠের সিটি এডিটর কাওসার রহমান, দৈনিক কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার তৌফিক মারুফ, দৈনিক প্রথম আলোর রিপোর্টার ইফতেখার মাহমুদ, ঢাকা রিপোর্টাস ইউনিটির অর্থ সম্পাদক কামরুজ্জামান কাজল, এনটিভির বিশেষ প্রতিনিধি দিদার চৌধুরী, ৭১ টিভির রিপোর্টার মহিম মিজান, ইউএনবির মাসুদুর রহমান, ইনডেপেনডেন্ট টিভির সিনিয়র রিপোর্টার মনজুরুল আলম পলাশ, বিটিভির রিপোর্টার জিহাদুর রহমান, বাংলা ভিশনের সিনিয়র রিপোর্টার ইমরুল কায়েস, জিয়াউল হক সবুজ, বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার নিজামুল হক বিপুল, আমাদের অর্থনীতির রিপোর্টার আসাদুজ্জামান সম্রাট, রিপোর্টার রিমন মাহমুদ, সমকালের রিপোর্টার আলতাফ হোসেন, বাংলানিউজের রিপোর্টার মাসুদ রহমান, সকালের খবরের রিপোর্টার রবিউল ইসলাম, ভোরের ডাকের রিপোর্টার, রিপোর্টার ওমর ফারুক, বিবিসি বাংলা ডট কম’র জালাল আহমদ প্রমুখ। অন্যান্যের মধ্যে ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের সহ সভাপতি সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিম ও মুহাম্মদ নুরুল ইসলাম, নির্বাহী সদস্য দেবেশ বড়ুয়া, এস এ টিভির মাম হিমু, ফরিদ আহমেদ রনি, কাজী হাবীব, বদরুজ্জামান, সুনন্দন বড়ুয়া, বাসুদেপ গোস্বামী প্রমুখ।
উক্ত মতবিনিময় সভায় বক্তারা বলেন, বহু কস্ট ও ত্যাগের বিনিময়ে বাংলাদেশ স্বাধীনতা ছিনিয়ে এনেছিল।বাংলাদেশের গৌরবান্বিত এই বিজয় ও ভাবমুর্তি রক্ষা করতে প্রবাসী সাংবাদিকদের আরোও ভুমিকা পালন করতে হবে। এমন কোন কাজ বা সংবাদ পরিবেশন করা যাবেনা যাহা বাংলাদেশের বদনাম হয়। এছাড়া, বক্তাগণ ফ্রান্স প্রবাসীদের এ দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে বাংলাদেশের সুনাম ধরে রাখার আহবান জানিয়েছেন। (প্রেস রিলিজ)।

প্রেরক, দেলওয়ার হোসেন সেলিম
প্যারিস, ফ্রান্স। মোবাইলঃ0033753062778 ইমেইলঃsalim_dh1@yahoo.com স্কাইপঃdh.salim

উল্লেখ্য ইতালি,জার্মান,ফ্রান্স,সুইজারল্যান্ড সহ সমগ্র ইউরোপের যেকোনো বিষয়, যেমন ভিসা সংক্রান্ত ও মাইগ্রেসন বিষয়ে সকল তথ্য,ইউরোপের দেশ গুলোতে কিভাবে সরাসরি সরকারী বিভিন্ন মাধ্যমের সাথে সংযুক্ত হয়ে লিগ্যাল ভাবে আসা যায়? ও আসার পর আপনার করনীয় কি? কোথায় জাবেন? কিভাবে কি করবেন? সহ ইউরোপের প্রবাস জীবন যাপন সম্পর্কে যেকোনো ধরনের সাহায্য ও সহযোগীতা পেতে আমাদের পেইজ লাইক দিয়ে রাখতে পারেন। আমাদের অফিসিয়াল ফেসবুক পেজে যেতে এখানে ক্লিক করুন।
এতে করে ইউরোপের যেকোনো দেশে সরকারী ভাবে কোন প্রজেক্ট প্রকাশ হওয়ার সাথে সাথে আপনি আপনার ফেসবুকের ওয়ালে পেয়ে যাবেন।
এবং আপনারা চাইলে সরাসরি আমিওপারি টিম এর সাথে আপনাদের প্রয়োজন অনুযায়ী ইউরোপ সংক্রান্ত যেকোনো বিষয়ে জানার জন্য যোগাযোগ করতে পারেন।
আমাদের সাথে যোগাযোগ করার জন্য এখানে ক্লিক করুন।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি। ফ্রান্স প্রবাসীদের জন্য।
ফ্রান্সের পারে লূ মুনিয়াল শহরে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর নামে নামকরণ করা হচ্ছে একটি স্কয়ারের।
ঈদের দিনে প্যারিসে বাংলাদেশি যুবকের আত্নহত্যা! দেশের সেরা বিদ্যাপিঠ থেকে ডিগ্রি নিয়েও অভিমানে চলে যে...
ফ্রান্সের আঙ্গুর চাষ প্রকল্পে বাংলাদেশীদের কর্মসংস্থানের সম্ভাবনা
প্যারিসে সুপারফ্লপ বাটেক্সপো নিয়ে রাষ্ট্রদূত শহিদুল ইসলাম যা বললেন!
ফ্রান্সে জাল জন্ম সনদের মাধ্যমে ফ্রান্স সরকারের কাছ থেকে সুবিধা আদায়ের দায়ে ১১৪ বাংলাদেশী অভিযুক্ত।

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1155 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment