ইতালিতে আজ থেকে শুরু হল সকল শ্রেণীর ছাত্র-ছাত্রীর স্কুল ভর্তির কার্যক্রম কিন্তু শুধুই অনলাইনের মাধ্যমে।

by Lesar on জানুয়ারী ২২, ২০১৬পোস্ট টি ১,৫০৩ বার পড়া হয়েছে in ইতালিতে পড়ালেখা সংক্রান্ত

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশাকরি মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালোই আছেন। বরাবরের মত আমিওপারি টিম আজকেও আপনাদের সাথে অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করবে।বন্ধুরা আমরা যারা পরিবার নিয়ে ইতালিতে স্থায়ীভাবে বসবাস করছি? এবং যাদের সন্তান রয়েছে, তাদের সকলের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে। আপনারা বিগত দিনে আপনাদের সন্তানদের স্কুলে ভর্তি করার জন্য সরাসরি নিকটস্থ স্কুলে গিয়ে ভর্তি করাতে পাড়লেও, চলতি বছর থেকে ইতালিয়ান শিক্ষা মন্ত্রণালয় ছাত্র/ছাত্রীদের ভর্তি সংক্রান্ত বিষয় সম্পূর্ণ অনলাইন ভিত্তিক করে দিয়েছে, যার ফলে আপনি আপনার সন্তানকে স্কুলে ভর্তি করার জন্য সরাসরি স্কুলে যোগাযোগ করলেও তারা আপনার সন্তানকে ভর্তি করাবে না। আপনাকে এর জন্য অবশ্যই অনলাইনের মাধ্যমে ওদের দেওয়া নিয়ম অনুযায়ী রেজিস্ট্রেশন করে আপনার পছন্দমত স্কুলে ভর্তির জন্য আবেদন পত্র দাখিল করতে হবে, এবং সেই আবেদন পত্র সংগ্রহ করার পর নির্দিষ্ট স্কুলে গিয়ে যোগাযোগ করতে হবে ভর্তি করার জন্যে।

আর এই নিয়ম সমগ্র ইতালি প্রবাসীদের জন্য বাধ্যতামূলক করে দেওয়া হয়েছে। এবং ২২ জানুয়ারি ২০১৬ থেকে শুরু করে ২২শে ফেব্রুয়ারি ২০১৬ পর্যন্ত অনলাইনে এই ভর্তির আবেদন পত্র জমা দেওয়ার কার্যক্রম চলবে, আগামী ২২শে ফেব্রুয়ারি ২০১৬ এর পর থেকে আপনি চাইলেও আপনার সন্তানকে স্কুলে ভর্তির জন্য আবেদন করতে পারবেন না। কাজেই যারা আপনার সন্তানকে স্কুলে ভর্তির কথা ভাবছেন? এবং কম্পিউটার ও ইতালিয়ান ভাষায় অতটা অভিজ্ঞ নন তারা উক্ত সময়ের মধ্যে নির্দিষ্ট এলাকার বিভিন্ন সেবা মূলক সংস্থার কাছে গিয়ে যোগাযোগ করতে পারেন।

কিভাবে কি করবেন? সেই বিষয়ের উপর ইতালিয়ান শিক্ষা মন্ত্রণালয় থেকে কিছু ভিদিও টিউটোরিয়াল প্রকাশ করা হয়েছে, আমরা নিন্মে আপনাদের সুবিদারথে তুলে ধরলাম।
উল্লেখ্য ইতালির অভিবাসন আইনের নতুন চুক্তি তথা ইন্টিগ্রেশন চুক্তিতে স্পষ্ট করে বলা হয়েছে যে আপনারা যদি আপনাদের সন্তানদের ইতালিয়ান স্কুলে পড়াশোনা করতে না পাঠান তাহলে এক পর্যায়ে ওদের পেরমেসসো দি সৌজর্ন্য নবায়ন করাতে নানা ধরনের সমস্যায় পরতে হবে? আর এই বিষয়ে আমিওপারিতে ইতিমদ্ধে একটি পোস্ট করা হয়েছিলো চাইলে এখানে ক্লিক করে পড়ে নিতে পারেন। আর ভর্তি সংক্রান্ত আপনাদের কোন প্রকার সাহায্য প্রয়োজন হলে আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারবেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

কিভাবে আমাদের অফিসে আসবেন? কতো নাম্বার বাস/ট্রাম/মেট্রো ধরে? ইত্যাদি জেনে নিতে পারেন এখানে ক্লিক করে?

কিভাবে নিবন্ধন করবেন?


আবেদন করবেন যেভাবে?


আবেদন জমা দেওয়ার পর কি করতে হবে?


InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

আপনার সন্তান ইতালিতে আসলে ওদের স্কুলে ভর্তি করার জন্য কি করতে হবে?
ইতালিতে পরতে আসা স্টুডেন্ট দের জন্য সুখবর।
ইতালিতে ২০১৫ সালের স্কলারশিপ সহ স্টুডেন্ট ভিসায় আবেদন করার শেষ সময় ২০শে জানুয়ারী ২০১৫।
যারা ইতালিতে ২০১৫ সালের স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করতে চান এবং যাদের ইতিমধ্যে আই ও এম করা রয়েছে তাদ...
যারা ইতালিতে ২০১৫ সালের স্টুডেন্ট ভিসার দ্বিতীয় সেশন তথা মাস্টার্স প্রোগ্রামের জন্য আবেদন করতে চান ত...
যারা ইতালিতে ২০১৬ সালের স্টুডেন্ট ভিসার প্রথম সেশনে ব্যাচেলর ও মাস্টার্স প্রোগ্রামের জন্য তাদের শেষ ...

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1180 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment