ইতালিতে Decreto Flussi 2016 বা সিজনাল ভিসার অফিসিয়াল গ্যাজেট প্রকাশিত!! ৩ ফেব্রুয়ারি ২০১৬ সকাল ৯টা থেকে ফর্ম পূরণ করা যাবে।

by Lesar on ফেব্রুয়ারী ১, ২০১৬পোস্ট টি ১২,৭২৫ বার পড়া হয়েছে in ইতালির ইম্মিগ্রেশন তথ্য

প্রতি বছরের ন্যায় এবারেও ইতালির সরকার আনুষ্ঠানিক ভাবে Decreto Flussi 2016 বা সিজনাল ভিসায় কাজের জন্য ইতালিতে কর্মী প্রবেশ করার অফিসিয়াল গ্যাজেট প্রকাশিত করেছে।আজকে তাদের অফিসিয়াল সাইটে এই নিউজটি প্রকাশ করা হয়। যদিও এবছরের সিজনাল বা মৌসুমে ভিসার ঘোষণা বছরের শুরুর দিকেই দেওয়া হয়েছে এবং যাতে করে খুব দ্রুত ভাবে সকল কাজ সম্পাদন করা যায় সেই ক্ষেত্রে সরকারি বিভাগ গুলো বিশেষ ভাবে কাজ করবে বলেও জানিয়েছে। এবং আগের তুলনায় এবারের কাজের প্রক্রিয়া বা আবেদন কারীদের খুব দ্রুত উত্তর দেওয়া হবে। যাতে করে আবেদন কারীগণ চলতি বছরের মার্চ- এপ্রিল মাসের মধ্যেই ইতালিতে প্রবেশ করতে পারে এবং নির্দিষ্ট সময়ের মধ্যে কাজে যোগ দিতে পারে।

এবারে সর্বমোট ৩০,০০০ এর মতো কোটা বেঁধে দেওয়া হয়েছে তার মধ্যে ১৩,০০০ হাজার কর্মী কৃষি ভিসায় প্রবেশ করতে পারবে। এবং বাকি কোটা অন্যান্য বিষয়ের উপর ভাগ করে দেওয়া হয়েছে। আসুন এক নজরে দেখে নেই কি কি বিষয়ের উপর এই কোটা রয়েছে?

  • ১০০০ কোটা বিভিন্ন কোর্স তথা ট্রেইনিং ভিসার জন্য বরাদ্দ করে দেওয়া হয়েছে। যারা নিজ নিজ দেশে বিভিন্ন কোর্স করেছেন তারা সেই কোর্স এর উপর ইতালিতে প্রশিক্ষণ নিতে আসার জন্য আবেদন করতে পারবেন, যেটাকে আমরা ট্রেইনিং ভিসা বলে জানি।
  •   ২৪০০ কোটা ব্যবসায়ীদের ক্ষেত্রে।তথা যারা ইতালিতে  ব্যবসা করার জন্য আসতে চান তারা বিজনেস ভিসার মাধ্যমে উক্ত Decreto Flussi 2016 এর মাদ্ধমে ইতালিতে আসতে পারবেন। উল্লেখ্য যারা বিজনেস ভিসায় আবেদন করতে চান কিন্তু কিভাবে কি করবেন অথবা কি কি ডকুমেন্তস প্রয়োজন? ইত্তাদি বিষয়ে জানতে? আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

বিভিন্ন ক্যাটাগরির পেরমেসসো দি সৌজর্ন্য থেকে নরমাল কাজের সৌজর্ন্যতে রূপান্তরিত করার কোটাঃ

কাজের কন্ট্রাক্ট দিয়ে রূপান্তরিত করার কোটাঃ

  • ৪৬০০ কোটা বেঁধে দেওয়া হয়েছে যারা ইতিমধ্যে ইতালিতে কৃষি ভিসায় এসে সেই সুবাদে টেম্পোরারি পেরমেসসো দি সৌজর্ন্য পেয়েছেন। তারা তাদের সেই সৌজর্ন্য নরমাল কাজের সৌজর্ন্যতে রূপান্তরিত করার জন্য আবেদন করতে পারবেন। তবে আপনাকে কারো অধীনে কাজ করেন সেই সকল কাগজ ও কাজের কন্ট্রাক্ট দেখাতে হবে।
  • ৬৫০০ কোটা যারা ইতালিতে স্টুডেন্ট ভিসা, ট্রেইনিং ভিসা ও বিভিন্ন কোর্স এর ভিসা নিয়ে এসে সেই ক্যাটাগরির পেরমেসসো দি সৌজর্ন্য পেয়েছেন। তারা তাদের ঐ সৌজর্ন্যকে নরমাল কাজের সৌজর্ন্যতে রূপান্তরিত করার জন্য আবেদন করতে পারবেন। তবে আপনাকে কারো অধীনে কাজ করেন সেই সকল কাগজ ও কাজের কন্ট্রাক্ট দেখাতে হবে।
  •    ১৩০০ কোটা যাদের ইউরোপের অন্যান্য দেশের কার্টা দি সৌজর্ন্য রয়েছে তারা, ইতালির সৌজর্ন্য পাওয়ার জন্য আবেদন করতে পারবেন। তবে আপনাকে কারো অধীনে কাজ করেন সেই সকল কাগজ ও কাজের কন্ট্রাক্ট দেখাতে হবে।

নিজের ব্যবসার কাগজ পত্র দিয়ে নরমাল সৌজর্ন্যে রূপান্তরিত করার কোটাঃ

  •    ১৫০০  কোটা যারা ইতালিতে স্টুডেন্ট ভিসা, ট্রেইনিং ভিসা ও বিভিন্ন কোর্স এর ভিসা নিয়ে এসে সেই ক্যাটাগরির পেরমেসসো দি সৌজর্ন্য পেয়েছেন। তারা তাদের ঐ সৌজর্ন্যকে নরমাল কাজের সৌজর্ন্যতে রূপান্তরিত করার জন্য আবেদন করতে পারবেন। তবে আপনাকে নিজের ব্যবসা নিজে করেন সেই সকল কাগজ পত্র দেখাতে হবে।
  • ৩৫০ টি কোটা যাদের ইউরোপের অন্যান্য দেশের কার্টা দি সৌজর্ন্য রয়েছে তারা, ইতালির সৌজর্ন্য পাওয়ার জন্য আবেদন করতে পারবেন। তবে আপনাকে নিজের ব্যবসা নিজে করেন সেই সকল কাগজ পত্র দেখাতে হবে।

কৃষি বা মৌসুমে কাজের কোটাঃ

আমরা আগেই বলেছি যে এবছর সর্বমোট ১৩০০০ কোটা কৃষি ভিসার জন্য বরাদ্দ করা হয়েছে। আর এবছরেও বাংলাদেশ কে এই কোটা থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছে। যে সকল দেশ কৃষি ভিসার জন্য আবেদন করতে পারবে? আলবেনিয়া, আলজেরিয়া, বসনিয়া-হার্জেগোভিনা, দক্ষিণ কোরিয়া, আইভরি কোস্ট, মিশর, ইথিওপিয়া, ম্যাসাডোনিয়া, ফিলিপাইন, গাম্বিয়া, ঘানা, জাপান, ভারত, কসোভো, মরক্কো, মরিশাস, মলদোভা, মন্টিনিগ্রো, নাইজার, নাইজেরিয়া সাবেক যুগোস্লাভ প্রজাতন্ত্র,পাকিস্তান, সেনেগাল, সার্বিয়া, শ্রীলঙ্কা, সুদান, ইউক্রেন, তিউনিশিয়া। ইত্যাদি দেশ গুলো উক্ত কোটার জন্য আবেদন করতে পাড়বে। যারা অফিসিয়াল গেজেটটি দেখতে চান? তারা এখানে ক্লিক করে দেখে নিতে পারেন।

উল্লেখ্য আপনাদের অনেকের কাজে আসবে এরকম কিছু লিখা ও সমাধান যা ইতিমধ্যে আমিওপারিতে প্রকাশ করা হয়েছে তার লিঙ্ক গুলো আপনাদের জন্য নিন্মে তুলে ধরা হল, যার মাধ্যমে প্রবাস জীবনে আপনারা আপনাদের অনেক ধরনের সমস্যার সমাধান করিয়ে নিতে পারবেন।

*  ইতালিতে পরিবার নিয়ে আসার বিভিন্ন সমস্যার সমাধান করবেন কিভাবে?ইতালিতে ফ্যামিলি ভিসার আবেদনের ক্ষেত্রে পুরাতন সিস্টেম পরিবর্তন করে সম্পূর্ণ নতুন সিস্টেম চালু করা হয়েছে। এবং কিভাবে অতি স্বল্প সময়ের মদ্ধে আমিওপারি টিম এর মাধ্যমে ফ্যামিলি ভিসার কাজ সম্পাদন করবেন? এই লেখাতি পরতে এখানে ক্লিক করুণ।

* ইতালি ও ইউরোপে অবৈধ অভিবাসীরা চাইলে ইতালিতে বৈধ হতে পারেন?কিন্তু কিভাবে বিস্তারিত পড়ুন!! এই লেখাটি পরতে এখানে ক্লিক করুণ।

* ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে? এই লেখাটি পরতে এখানে ক্লিক করুণ।

* ইতালিতে বাঙ্কার অথবা যেকোনো ব্যবসায় কিভাবে করতে বা খুলতে হয়, অথবা ইতালিতে বিভিন্ন ব্যবসা কিভাবে করা যায় বা খুলতে হয়? এই লেখাটি পরতে এখানে ক্লিক করুণ।

* ডিজিটাল পাসপোর্ট অথবা পাসপোর্ট ছাড়া কিভাবে দেশে যাওয়া যায়? এই লেখাটি পরতে এখানে ক্লিক করুণ।

* ইতালিতে আজ থেকে শুরু হল সকল শ্রেণীর ছাত্র-ছাত্রীর স্কুল ভর্তির কার্যক্রম কিন্তু শুধুই অনলাইনের মাধ্যমে। এই লেখাটি পরতে এখানে ক্লিক করুণ।

এছাড়াও ইতালি,জার্মান,ফ্রান্স,সুইজারল্যান্ড সহ সমগ্র ইউরোপের যেকোনো বিষয়, যেমন ভিসা সংক্রান্ত ও মাইগ্রেসন বিষয়ে সকল তথ্য,ইউরোপের দেশ গুলোতে কিভাবে সরাসরি সরকারী বিভিন্ন মাধ্যমের সাথে সংযুক্ত হয়ে লিগ্যাল ভাবে আসা যায়? ও আসার পর আপনার করনীয় কি? কোথায় যাবেন? কিভাবে কি করবেন? সহ ইউরোপের প্রবাস জীবন যাপন সম্পর্কে যেকোনো ধরনের সাহায্য ও সহযোগীতা পেতে আমাদের পেইজ লাইক দিয়ে রাখতে পারেন। আমাদের অফিসিয়াল ফেসবুক পেজে যেতে এখানে ক্লিক করুন।

এতে করে ইউরোপের যেকোনো দেশে সরকারী ভাবে কোন প্রজেক্ট প্রকাশ হওয়ার সাথে সাথে আপনি আপনার ফেসবুকের ওয়ালে পেয়ে যাবেন।এবং আপনারা চাইলে সরাসরি আমিওপারি টিম এর সাথে আপনাদের প্রয়োজন অনুযায়ী ইউরোপ সংক্রান্ত যেকোনো বিষয়ে জানার জন্য যোগাযোগ করতে পারেন।আমাদের সাথে যোগাযোগ করার জন্য।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

কিভাবে আমাদের অফিসে আসবেন? কতো নাম্বার বাস/ট্রাম/মেট্রো ধরে? ইত্যাদি জেনে নিতে পারেন এখানে ক্লিক করে?

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

বর্তমানে Flussi / Sanatoria এর Status বা অবস্থা জানার নতুন উপায়
অবৈধদের বৈধ বা sanatoria 2012 আবেদন কারীদের দৃষ্টি আকর্ষণ। ইমেইল পাসওয়ার্ড ছাড়া পুন্তামেন্ত নিয়ে নি...
ইতালির কাজ মন্ত্রণালয় থেকে বলা হয়েছে। ৫ লাখ বেকার শ্রমিক রয়েছে ইতালিতে।কাজেই নতুন দেক্রেতো ফ্লুসসি ...
ইতালিতে মৌসুমি কাজে প্রবেশ করার ভিসার জন্য আবেদন প্রেরণ করা যাবে ৮ ই মে ২০১৫ থেকে।
ইতালি ও ইউরোপে অবৈধ অভিবাসীরা চাইলে ইতালিতে বৈধ হতে পারেন?কিন্তু কিভাবে বিস্তারিত পড়ুন!!
ইতালিতে Decreto Flussi 2017 বা সিজনাল ভিসার অফিসিয়াল গ্যাজেট প্রকাশিত!!১৪ মার্চ ২০১৭ সকাল ৯টা থেকে ফ...

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1163 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 5 comments… read them below or add one }

মোহাম্মদ আল আমিন ফেব্রুয়ারী ২, ২০১৬ at ২:৪২ পুর্বাহ্ন

নিজ থেকে আবেদন করব কিভাবে??? কিভাবে কি করব,টাকা কত লাগবে ভাই? আপনার ইমু নাম্বার বা ভাইবার নাম্বার আছে? দেন

Reply

Mizanur Rahaman ফেব্রুয়ারী ২, ২০১৬ at ৩:৪৬ পুর্বাহ্ন

Deare,
Please informe me what types of documents is needed for Italian Business Visa?
What is the way for processing this Visa?

Reply

md ridwan ফেব্রুয়ারী ২, ২০১৬ at ৬:১২ অপরাহ্ণ

thanks , The good information for unemployed person….!!!!!!!

Reply

ismail hossain ফেব্রুয়ারী ২৬, ২০১৬ at ১০:৩২ পুর্বাহ্ন

Dear please informe me what types of documents is needed for Italian student / Business visa ,and what is the way for processing this visa please feedback me

Reply

Mohammad Sulaiman Khan মে ২৭, ২০১৬ at ৩:১৯ অপরাহ্ণ

Dear Editor of Amio Pari,
Thank you for your noble works.
You are really a good man and best social workers.

I have visited Italy two times in 2015 and I hope to meet with you this year for sharing new topics on Remittances.

Reply

Leave a Comment