ইতালির বোলজানোতে প্রবাসীদের বৈধতা পাওয়ার জন্য আন্দোলন।

by Jahangir Alam Sikder on ফেব্রুয়ারী ২৮, ২০১৬পোস্ট টি ১,৬৪৬ বার পড়া হয়েছে in ইতালির অন্যান্য নগরীর নিউজ

ইতালির উত্তর প্রদেশ পাহাড়ঘেরা বোলজানোতে গত ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হল প্রবাসীদের বৈধতা পাওয়ার জন্য আন্দোলন । অনুষ্ঠিত আন্দোলনে অংশ গ্রহন করেছিলেন যুদ্ধ বিধ্বস্ত লিবিয়া থেকে আসা অনিশ্চয়তা ও হতাসাগ্রস্থে ফুসে উঠা বাংলাদেশসহ,পাকিস্তান,আফগানিস্তান,স্নেগাল, ঘানা সহ বিভিন্ন দেশের আশ্রয়কেন্দ্রিক লোকজন।
প্রবাসীদের এ বৈধতা আন্দলনের যাত্রা ছিল বোলজানোর ট্রেনষ্টেশন থেকে কস্তুরা অর্থাৎ পুলিশ ষ্টেশন পর্যন্ত ।এতে প্রবাসী বাংলাদেশীদের ভুমিকা ছিল স্বতঃস্ফূর্ত , তাদের দাবী permesso di soggiorno অর্থাৎ থাকা ও কাজের অনুমতি , গত কয়েক বছরে লিবিয়া থেকে আসা ইতালির অন্যান্য প্রভিন্সে থাকা লোকজন কাজের অনুমতি পেলেও বোলজানো প্রভিন্সে থাকা তিন থেকে ছয় মাসের উপরে কাউকে প্রভিন্সে কাজের অনুমতি দিচ্ছেনা বরং ইতিমধ্যে প্রায় সবাইর মামলা নেগেটিভ আসছে আর নেগেটিভ মানে বেঁধে দেওয়া সময়ের মধ্যে এদেশ ছেরে চলে যাওয়া তাই দিশেহারা আস্রয়কেন্দ্রিক বোলজানো প্রবাসীরা । তবে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তিন দিনের মধ্যে তাদের দাবী সম্পর্কে উত্তর জানানো হবে এই আশ্বাস দিলে সবাই স্থান ত্যাগ করে । এতে বিভিন্য মিডিয়ার লোকজন ও উপস্থিত ছিল ।
বোলজানোতে প্রবাসী বাংলাদেশীদের দাবী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দুতাবাসের কেউ আদৌ কোন খবর না নিলেও এখনো অধীর আগ্রহে একটু সান্তনার পাওয়ার।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালির নগরী তেরাসিনাতে বাংলাদেশী শাকসব্জির চাষাবাদ
বিজ্ঞাপন একটি SAMSUNG GALAXY S2 সেট বিক্রি করতে চাই।
প্রবাসীদের দূতাবাস সেবা প্রদানে প্রতি শনি ও রবিবার বিশেষ কার্যক্রম পরিচালনা করবেন ইসলামিক কালচারাল স...
ইতালির বোলজানো বাসীর ১লা মে উৎযাপন ও ১লা মে নিয়ে কিছু কথা।
৭০ কেজি হিরোইন নিয়ে ইতালির আনকোনাতে ৪ সন্তান সহ এক কাপল গ্রেগতার! ভিডিও!
ইতালির বোলজানোতে শেষ হল তিন দেশের প্রদর্শনী মেলা।

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 39 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমার সম্পর্কে তেমন কিছুই বলার নেই। আমি একজন অতি সাধারণ মানুষ। প্রায় ১ যুগ ধরে ইতালির বোলজানো শহরে বসবাস করছি। আর বোলজানোর প্রবাসী বাঙ্গালী কমিউনিটির বিভিন্ন কাজকর্ম গুলো লেখা লেখির মাধ্যমে সবার কাছে তুলে ধরাই আমার প্রধান লক্ষ্য। আমার সম্পর্কে আরও বিস্তারিত জানতে আমার ওয়েবসাইট ভিজিট করতে পারে। My Website: www.jahangirsikder.com

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment