সেনজেন ভিসা প্রাপ্তির সবচেয়ে সহজ ১০টি দেশ!

by Lesar on এপ্রিল ১৮, ২০১৬পোস্ট টি ১৬,৫৩২ বার পড়া হয়েছে in ইউরোপ ও অন্যান্য দেশের ইম্মিগ্রেশন তথ্য

মোহাম্মাদ ফয়সাল কোপেনহেগেনঃ ঠিক এ মুহূর্তে সেনজেনভুক্ত দেশের সংখ্যা ২৬টি হলেও যে কোন একটা সেনজেনভুক্ত দেশ থেকে সেনজেন ভিসায় ২৬ দেশ ছাড়াও সেনজেন ভিসা আওতায় আসার সবচেয়ে বেশি দাবীদার রোমানিয়া, বুলগেরিয়া ছাড়াও ক্রোয়েশিয়া, সাইপ্রাস সহ ইউরোপের আরও অনেক দেশে ভ্রমণ করা সম্ভব।

আপনি কি জানেন কোন কোন সেনজেনভুক্ত দেশে সহজে সেনজেন ভিসা পাওয়া যায়?

২০১৪ সালের সেনজেন ভিসা প্রাপ্তির তালিকা থেকে দেখা যাচ্ছে, ২৬টি সেনজেনভুক্ত দেশের মধ্যে সবচেয়ে বেশি সেনজেন ভিসা ইস্যু করা হয়েছে লাটভিয়া থেকে (শতকরা ভিসা প্রাপ্তি অনুযায়ী) এবং লাটভিয়া থেকে ভিসা রিফিউজের হার মাত্র ০.৭% অর্থাৎ ৯৯.৩% আবেদনকারী লাটভিয়া থেকে সেনজেন ভিসা লাভ করতে সক্ষম হয়েছে।

এক্ষেত্রে শতকরা হিসাবে সবচেয়ে বেশি ভিসা প্রত্যাখ্যান করা হয়েছে বেলজিয়াম থেকে (শতকরা হিসাবে ১৬.৯%) যদিও সংখ্যা বিবেচনায় সবচেয়ে বেশি সংখ্যক সেনজেন ভিসা প্রত্যাখ্যান করা হয়েছে ফ্রান্স থেকে। পরিসংখ্যান বলছে, ২০১৪ সালে ফ্রান্সে মোট ২৮৯৪৯৯৬ জন সেনজেন ভিসার জন্য আবেদন করেন যার ২৬১৩৯৯৫ জনকে ভিসা মঞ্জুর করে এবং ২৭৭৩৫৫ জন ভিসা রিফিউজ করে অর্থাৎ শতকরা প্রায় ১০ ভাগ আবেদনকারীর ভিসা প্রত্যাখ্যান করা হয়েছে।

যা হোক, শতকরা হিসাবে ভিসা প্রাপ্তির দিক থেকে দ্বিতীয় সর্বোচ্চ দেশটি হচ্ছে আইসল্যান্ড এবং লিথুনিয়া যেখানে ৯৯.১% ভিসা ইস্যু করা হয় এবং মাত্র ০.৯% প্রত্যাখ্যান করা হয়।

এক্ষেত্রে শীর্ষ ১০টি দেশের বাকী দেশগুলো যথাক্রমে নিম্নরূপ-
ফিনল্যান্ড (ভিসা ইস্যুর হার ৯৯%)
এস্তোনিয়া (ভিসা ইস্যুর হার ৯৯%)
স্লোভাকিয়া (ভিসা ইস্যুর হার ৯৮.৪%)
পোল্যান্ড (ভিসা ইস্যুর হার ৯৮.৩ %)
গ্রীস (ভিসা ইস্যুর হার ৯৮%)
লুক্সেমবার্গ (ভিসা ইস্যুর হার ৯৭.৯%)
চেক রিপাবলিক (ভিসা ইস্যুর হার ৯৭.৮%)

২০১৪ সালে বাংলাদেশ থেকে সেনজেন ভিসার জন্য আবেদনকারী ছিলেন ১৯৭০৪ জন যার মধ্যে ১৪২০৬ জন ভিসা পায় এবং ৪৬৩৯ জনের ভিসা প্রত্যাখ্যান হয় এবং ভিসা প্রত্যাখ্যানের হার ২৩.৫ শতাংশ!

সেনজেন দেশ গুলো হচ্ছে- অস্ট্রিয়া,বেলজিয়াম ,চেক রিপাবলিক , ডেনমার্ক, এস্তোনিয়া, ফিনল্যান্ড ফ্রান্স, জার্মানি, গ্রীস, হাঙ্গেরি, আইসল্যান্ড, ইটালি লাটভিয়া, লিচেনস্টাইন, লিথুয়ানিয়া, লুক্সেমবার্গ, মালটা, নেদারল্যান্ডস, নরওয়ে, পোল্যান্ড, পর্তুগাল,স্লোভাকিয়া, স্লোভেনিয়া, স্পেন, সুইডেন এবং সুইটজারল্যান্ড।

উল্লেখ্য আমিওপারিতে পূর্বে প্রকাশিত ইউরোপ নিয়ে অনেক প্রয়োজনীয় কিছু লেখার লিঙ্ক এখানে তুলে ধরা হল যা আপনাদের কাজে আসতে পারে।

*সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের পাসপোর্ট,রেসিডেন্স কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি ডকুমেন্টস গুলো চিনে রাখুন।এখানে ক্লিক করে।

*ইতালিতে ফ্যামিলি ভিসা ছাড়া কিভাবে দ্রুত স্বামী/স্ত্রী কে টুরিস্ট ভিসায় নিয়ে আসা যায়? জেনে নিন বিস্তারিত এখানে ক্লিক করে। 

* বন্ধ হল ইতালির স্টুডেন্ট ভিসায় আসার পথ। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* কিভাবে ইতালির টুরিস্ট ভিসার জন্য আবেদন করবেন? কি কি লাগবে ইত্যাদি বিষয় জানতে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* ইউরোপে প্রবেশ নিষেধাজ্ঞা অথবা এণ্ট্রি ব্যান কি? কি কি কারনে আপনাকে ব্যান করতে পারে? এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* অবশেষে এপয়েন্টমেন্ট ছাড়াই ইতালির ভিসা আবেদন কেন্দ্র ভিএফএস গ্লোবালে ভিসার আবেদন জমা নিচ্ছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিতে ফ্যামিলি ভিসার আবেদনের ক্ষেত্রে পুরাতন সিস্টেম পরিবর্তন করে সম্পূর্ণ নতুন সিস্টেম চালু করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে?ও ইতালিয়ান নাগরিকত্ব পেতে সে সংক্রান্ত কিছু বিষয় না জানলেই নয়। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

যারা ইউরোপের বিভিন্ন বিষয় নিয়ে সমস্যায় ভুগছেন অথবা ইতালিতে ফ্যামিলি ভিসা নিয়ে নানা ধরণের সমস্যায় ভুগছেন? অথবা দেশে জমা দিয়ে ভিসা পাচ্ছেন না? বা ফ্যামিলি ভিসা থেকে শুরু করে ইতালি ও ইউরোপের যেকোনো ধরণের ভিসা সংক্রান্ত বিষয়ে আইনি সহায়তার জন্য সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ফিনল্যাণ্ড এর বুকে ছোট একটি বাংলাদেশ তথা ফিনল্যান্ড এর সকল তথ্য এক সাথে
জার্মানিতে রাজনৈতিক আশ্রয়প্রার্থীদের জন্য কিছু গুরুত্বপূর্ণ তথ্য!
বিদেশ পাড়ি দিতে চান? এসাইলাম প্রার্থী হয়ে যান।এসাইলাম প্রার্থীর জন্য কি কি প্রয়োজন?
ইতালি বা ইউরোপের পাসপোর্ট দিয়ে কি অ্যামেরিকা যাওয়া যাবে? না ভিসা লাগবে?
ইউ'কেতে ইমিগ্রেশন সংক্রান্ত ব্যাপারে সঠিক সিদ্ধান্ত নিতে হবে! ব্রিটেনের ইউরোপিয় ইউনিইয়নে থানা নিয়ে স...
কিভাবে নিজে নিজেই সিঙ্গাপুরের ওয়ার্ক পারমিট চেক করবেন? জেনে নিন চেক করার পদ্ধতি!!

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1180 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 1 comment… read it below or add one }

MD.RIAZ UDDIN মে ১৫, ২০১৬ at ৫:১০ অপরাহ্ণ

DEAR,
AMIOPARI.COM

I AM INTERESTED STUDY IN LITHUANIA

PLEASE HELP ….

YOUR SINCERELY-
MD.RIAZ UDDIN
+88 01534594478 (VIBER)

Reply

Leave a Comment