ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূতের পরিবর্তন!!নয়া রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার।

by Lesar on এপ্রিল ২৯, ২০১৬পোস্ট টি ১,৫৯৮ বার পড়া হয়েছে in ইতালি ও ইউরোপের দূতাবাস সম্পর্কিত তথ্য

মাঈনুল ইসলাম নাসিম : প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্যসচিব আবদুস সোবহান সিকদারকে ইতালীতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। রোমে বিদায়ী রাষ্ট্রদূত শাহদৎ হোসেনের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি সহসাই। ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয় এবং ইতালীস্থ পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে সংশ্লিষ্ট একাধিক নির্ভরযোগ্য সূত্র ২৯ এপ্রিল শুক্রবার এই প্রতিবেদককে নতুন এই নিয়োগের কথা নিশ্চিত করেছে। রাষ্ট্রদূত শাহদৎ হোসেন রোম থেকে ব্রাসেলসে বদলি হবার বিষয়টি আগেই চূড়ান্ত করে সেগুনবাগিচাস্থ পররাষ্ট্র দফতর।
বিসিএস ১৯৮১ ব্যাচের কর্মকর্তা আবদুস সোবহান সিকদার ১৯৫৬ সালে বরিশালে জন্মগ্রহণ করেন। তুখোড় অফিসার হিসেবে সুদীর্ঘ ও বর্ণাঢ্য কর্মজীবনে তিনি বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের মহাপরিচালক এবং পরবর্তিতে নৌ পরিবহন, স্বরাষ্ট্র ও জনপ্রশাসন তিনটি মন্ত্রণালয়েরই সচিব হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হিসেবে দায়িত্ব পালন করার পরই ২০১৪ সালের ফেব্রুয়ারিতে আবদুস সোবহান সিকদার যোগ দেন প্রধানমন্ত্রীর কার্যালয়ে মুখ্যসচিবের গুরুত্বপূর্ণ দায়িত্বে। এক বছর দায়িত্ব পালন করার পর ২০১৫ সালের ফেব্রুয়ারিতে অবসরে যান তিনি।

উল্লেখ্য আমিওপারিতে পূর্বে প্রকাশিত ইউরোপ নিয়ে অনেক প্রয়োজনীয় কিছু লেখার লিঙ্ক এখানে তুলে ধরা হল যা আপনাদের কাজে আসতে পারে।

*ইতালিতে নির্যাতিত নারীরা কিভাবে তাদের অধিকার,হক আদায় করবেন?কোথায় যাবেন?কি করবেন? পার্ট – ১ এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিতে ফ্যামিলি ভিসার ফি ১২৫০০ থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকার মতো ধার্য করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের পাসপোর্ট,রেসিডেন্স কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি ডকুমেন্টস গুলো চিনে রাখুন।এখানে ক্লিক করে।

*ইতালিতে ফ্যামিলি ভিসা ছাড়া কিভাবে দ্রুত স্বামী/স্ত্রী কে টুরিস্ট ভিসায় নিয়ে আসা যায়? জেনে নিন বিস্তারিত এখানে ক্লিক করে। 

* বন্ধ হল ইতালির স্টুডেন্ট ভিসায় আসার পথ। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* কিভাবে ইতালির টুরিস্ট ভিসার জন্য আবেদন করবেন? কি কি লাগবে ইত্যাদি বিষয় জানতে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* ইউরোপে প্রবেশ নিষেধাজ্ঞা অথবা এণ্ট্রি ব্যান কি? কি কি কারনে আপনাকে ব্যান করতে পারে? এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* অবশেষে এপয়েন্টমেন্ট ছাড়াই ইতালির ভিসা আবেদন কেন্দ্র ভিএফএস গ্লোবালে ভিসার আবেদন জমা নিচ্ছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিতে ফ্যামিলি ভিসার আবেদনের ক্ষেত্রে পুরাতন সিস্টেম পরিবর্তন করে সম্পূর্ণ নতুন সিস্টেম চালু করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে?ও ইতালিয়ান নাগরিকত্ব পেতে সে সংক্রান্ত কিছু বিষয় না জানলেই নয়। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

যারা ইউরোপের বিভিন্ন বিষয় নিয়ে সমস্যায় ভুগছেন অথবা ইতালিতে ফ্যামিলি ভিসা নিয়ে নানা ধরণের সমস্যায় ভুগছেন? অথবা দেশে জমা দিয়ে ভিসা পাচ্ছেন না? বা ফ্যামিলি ভিসা থেকে শুরু করে ইতালি ও ইউরোপের যেকোনো ধরণের ভিসা সংক্রান্ত বিষয়ে আইনি সহায়তার জন্য সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

বাংলাদেশ দূতাবাস রোমের রমজান মাসের সময় সূচী,২০১৩
কিভাবে ঘরে বসেই পাসপোর্ট করবেন! বা অনলাইনে পাসপোর্ট করার নিময় গুলো দেখে নিন!!
আসুন দেখে নেই মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) বা ডিজিটাল পাসপোর্ট কিভাবে তৈরি হয়?ভিডিও সহ! 
ইটালিতে ডিজিটাল পাসপোর্ট নবায়ন করাতে হলে আমাকে কি করতে হবে?
প্রশ্নঃ ইতালিতে কিভাবে শিশুদের ডিজিটাল পাসপোর্ট করাবো? বা কি ভাবে কি করতে হবে? জেনে নিন বিস্তারিত!!
ইতালিস্থ রোমের বাংলাদেশ দূতাবাসের জরুরী বিজ্ঞপ্তি, অনলাইন এপয়েন্টমেন্ট ব্যতীত কোন প্রকার কাজ সম্পাদ...

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1156 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment