নতুন করে আবার ইতালির Permesso di Soggiorno তথা রেসিডেন্স পার্মিটের দাম বাড়ানো হলো।

by Lesar on মে ৫, ২০১৬পোস্ট টি ৮,৪৯৬ বার পড়া হয়েছে in permesso di Soggiorno ও ডকুমেন্ট সম্পর্কিত

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশাকরি মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন। বন্ধুরা গত মাসের ২৪ তারিখে তথা ২৪-০৪-২০১৬ থেকে ইতালিয়ান সরকার বাংলাদেশে ফ্যামিলি ভিসার চার্জ ১২,৫০০ থেকে বাড়িয়ে ৪৮,৩১৫ বিডি টাকা ধার্য করতে না করতেই এবার ইতালিতে রেসিডেন্স পারমিট তথা Permesso di Soggiorno এর নতুন আবেদন অথবা নবায়ন করার ক্ষেত্রে পূর্বের মূল্যে থেকে বর্তমানে ৩ ইউরোর মতো বাড়ানো হয়েছে। যা ইতালির স্বরাষ্ট্র,অর্থনীতি ও জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অফিসিয়াল গেজেটটি গত ২৭-০৪-২০১৬ জনসম্মুখে প্রকাশ করা হয়। এবং ২৮-০৪-২০১৬ এর পর থেকেই যারা তাদের ইতালিয়ান রেসিডেন্স পার্মিট নতুন আবেদন অথবা নবায়ন করতে দিচ্ছেন তাদের কে পূর্বের মূল্য থেকে ৩ ইউরো বেশি করে পরিশোধ করতে হচ্ছে।কারন বাবদ সরকারি ভ্যাট ও ৫০ সেন্ট কমিশন ধরা হয়েছে পোস্ট অফিস এর জন্য।
তাহলে আসুন জেনে নেই ২৮ এপ্রিল ২০১৬ থেকে পেরমেসসো দি সৌজর্ন্যের নবায়ন ও নতুন আবেদনের জন্য আপনাকে কত ইউরো পে করতে হবে?

  • যারা পেরমেসসো দি সৌজর্ন্য তথা কার্টা দি সৌজর্ন্যর ছবি পরিবর্তন অথবা হারিয়ে গেলে ডুবলিকেট কপি অথবা সন্তানদের এড করতে চান তাদের পূর্বের ২৭,৫০ ইউরোর পরিবর্তে বর্তমানে পে করতে হবে ৩০,৪৬ ইউরো করে।
  • যারা তিন মাস থেকে শুরু করে এক বছর মেয়াদ সময়ের পেরমেসসো দি সৌজর্ন্যের জন্য আবেদন করবেন? তাদের ১০৭,৫০ ইউরোর পরিবর্তে ১১০,৪৬ ইউরো পরিশোধ করতে হবে।
  • যারা ১ বছর থেকে শুরু করে ২ বছর সময়ের মেয়াদের পেরমেসসো দি সৌজর্ন্যের জন্য আবেদন করবেন? তাদের ১২৭,৫০ ইউরোর পরিবর্তে ১৩০,৪৬ ইউরো পরিশোধ করতে হবে।
  • যারা ২ বছরের বেশি সময় অথবা কার্টা দি সৌজর্ন্যের জন্য আবেদন করবেন? তাদের ২২৭,৫০ ইউরোর পরিবর্তে ২৩০,৪৬ ইউরো পরিশোধ করতে হবে।

এর মানে প্রটি ক্যাটাগরির পেরমেসসো দি সৌজর্ন্যের নবায়ন ও নতুন আবেদনের জন্য আপনাকে ২,৯৬ ইউরো সেন্ট করে বেশি পরিশোধ করতে হচ্ছে।
উল্লেক্ষ সেগুলো ছাড়া রয়েছে ৩০ ইউরো, ১,৩০ ইউরো ও ১৬ ইউরোর স্ট্যাম্প এর খরচ।

উল্লেখ্য আমিওপারিতে পূর্বে প্রকাশিত ইউরোপ নিয়ে অনেক প্রয়োজনীয় কিছু লেখার লিঙ্ক এখানে তুলে ধরা হল যা আপনাদের কাজে আসতে পারে।

*ইতালিতে নির্যাতিত নারীরা কিভাবে তাদের অধিকার,হক আদায় করবেন?কোথায় যাবেন?কি করবেন? পার্ট – ১ এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিতে ফ্যামিলি ভিসার ফি ১২৫০০ থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকার মতো ধার্য করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের পাসপোর্ট,রেসিডেন্স কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি ডকুমেন্টস গুলো চিনে রাখুন।এখানে ক্লিক করে।

*ইতালিতে ফ্যামিলি ভিসা ছাড়া কিভাবে দ্রুত স্বামী/স্ত্রী কে টুরিস্ট ভিসায় নিয়ে আসা যায়? জেনে নিন বিস্তারিত এখানে ক্লিক করে। 

* বন্ধ হল ইতালির স্টুডেন্ট ভিসায় আসার পথ। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* কিভাবে ইতালির টুরিস্ট ভিসার জন্য আবেদন করবেন? কি কি লাগবে ইত্যাদি বিষয় জানতে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* ইউরোপে প্রবেশ নিষেধাজ্ঞা অথবা এণ্ট্রি ব্যান কি? কি কি কারনে আপনাকে ব্যান করতে পারে? এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* অবশেষে এপয়েন্টমেন্ট ছাড়াই ইতালির ভিসা আবেদন কেন্দ্র ভিএফএস গ্লোবালে ভিসার আবেদন জমা নিচ্ছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিতে ফ্যামিলি ভিসার আবেদনের ক্ষেত্রে পুরাতন সিস্টেম পরিবর্তন করে সম্পূর্ণ নতুন সিস্টেম চালু করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে?ও ইতালিয়ান নাগরিকত্ব পেতে সে সংক্রান্ত কিছু বিষয় না জানলেই নয়। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

যারা ইউরোপের বিভিন্ন বিষয় নিয়ে সমস্যায় ভুগছেন অথবা ইতালিতে ফ্যামিলি ভিসা নিয়ে নানা ধরণের সমস্যায় ভুগছেন? অথবা দেশে জমা দিয়ে ভিসা পাচ্ছেন না? বা ফ্যামিলি ভিসা থেকে শুরু করে ইতালি ও ইউরোপের যেকোনো ধরণের ভিসা সংক্রান্ত বিষয়ে আইনি সহায়তার জন্য সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

২০১২ সানাতরিয়ার মোট আবেদনের সংখ্যা
সাহায্য চাই
Codicefiscale কি? এবং নিজে নিজেই আপনার Codicefiscale এর নাম্বার বানিয়ে ফেলুন!!!!
Permesso di Soggiorno Unico Per Lavoro? ইতালিয়ান ওয়ার্কপারমিট বা পেরমেসসো দি সৌজর্ন্য নিয়ে যত সব ভু...
Carta di soggiorno অথবা ইতালির স্থায়ী রেসিডেন্স পারমিট সম্পর্কে জেনে নিন বিস্তারিত। কে জমা দিতে পারব...
ইতালির Permesso di Soggiorno তথা রেসিডেন্স পারমিট নিয়ে দারুন একটি সুখবর।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1156 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment