বিডিতে ইতালি দুতাবাসে ট্যুরিষ্ট ভিসার আবেদন কিছুদিনের জন্য স্থগিত করা হয়েছে।

by Lesar on মে ২০, ২০১৬পোস্ট টি ১,৯৫৬ বার পড়া হয়েছে in ইতালির ইম্মিগ্রেশন তথ্য

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশাকরি মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন। ইতালিতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রতি বছর লক্ষ্য লক্ষ্য পর্যটক ঘুরতে আসে। আর সেই বিষয়টির উপর লক্ষ্য করে ইতালি দূতাবাস তৃতীয় বিশ্বের দেশ থেকেও জেনো সাধারন মানুষ এই টুরিস্ট ভিসায় আবেদন করার মাধ্যমে ইতালিয়ে ভ্রমণ করে যেতে পারে সেই বিষয়টি আরও জোরালো করার জন্য বাংলাদেশ থেকে ট্যুরিস্ট ভিসায় আবেদনের জন্য বেশ কিছু পরিবর্তন নিয়ে আসছে। আর তাই বর্তমানে বাংলাদেশে ইতালিস্থ দূতাবাস চলতি মাসের ১২ তারিখ থেকে তথা ১২/০৫/২০১৬ থেকে সকল ধরনের টুরিস্ট ও ভিজিট ভিসার আবেদন স্তগিত করে রেখেছে। মানে চলতি মাসের ১২ তারিখ থেকে ইতালি দূতাবাসে ভিসা আবেদনের মাদ্ধ্যম ভিএফসএস গ্লোবাল কোন প্রকার ট্যুরিস্ট ভিসার আবেদন পত্র জমা নিচ্ছে না। তবে খুব শিগ্রই কিছু নিয়ম পরিবর্তন করার মাধ্যমে এবং ইতালিস্থ দুতাবাসের পরবর্তী নির্দেশনার পর থেকেই আবার ট্যুরিষ্ট ভিসার আবেদনপত্র গ্রহন করা হবে। উল্লেখ্য ইতালিতে বৈধ কাগজধারী যে কেউ তার স্বামী/স্ত্রী,বাবা/মা, শ্বশুর/শাশুড়ি, ভাই/বোন ইত্যাদি সহ বন্ধু,বান্ধম যে কাউকেই ট্যুরিস্ট ভিসার জন্য আবেদনপত্র পাঠাতে পারেন। যার মাধ্যমে তারা ভ্রমণ ভিসায় আপনার কাছে এসে নির্দিষ্ট সময়ের জন্য ঘুরে যেতে পাড়বে।

ইতালিতে টুরিস্ট ভিসার আবেদনের জন্য কিভাবে কি করতে হয় বা কি কি প্রয়োজন? জানতে এখানে ক্লিক করুন।

ল্লেখ্য আমিওপারিতে পূর্বে প্রকাশিত ইউরোপ নিয়ে অনেক প্রয়োজনীয় কিছু লেখার লিঙ্ক এখানে তুলে ধরা হল যা আপনাদের কাজে আসতে পারে।

*ইতালিতে নির্যাতিত নারীরা কিভাবে তাদের অধিকার,হক আদায় করবেন?কোথায় যাবেন?কি করবেন? পার্ট – ১ এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিতে ফ্যামিলি ভিসার ফি ১২৫০০ থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকার মতো ধার্য করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের পাসপোর্ট,রেসিডেন্স কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি ডকুমেন্টস গুলো চিনে রাখুন।এখানে ক্লিক করে।

*ইতালিতে ফ্যামিলি ভিসা ছাড়া কিভাবে দ্রুত স্বামী/স্ত্রী কে টুরিস্ট ভিসায় নিয়ে আসা যায়? জেনে নিন বিস্তারিত এখানে ক্লিক করে। 

* বন্ধ হল ইতালির স্টুডেন্ট ভিসায় আসার পথ। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* কিভাবে ইতালির টুরিস্ট ভিসার জন্য আবেদন করবেন? কি কি লাগবে ইত্যাদি বিষয় জানতে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* ইউরোপে প্রবেশ নিষেধাজ্ঞা অথবা এণ্ট্রি ব্যান কি? কি কি কারনে আপনাকে ব্যান করতে পারে? এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* অবশেষে এপয়েন্টমেন্ট ছাড়াই ইতালির ভিসা আবেদন কেন্দ্র ভিএফএস গ্লোবালে ভিসার আবেদন জমা নিচ্ছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিতে ফ্যামিলি ভিসার আবেদনের ক্ষেত্রে পুরাতন সিস্টেম পরিবর্তন করে সম্পূর্ণ নতুন সিস্টেম চালু করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে?ও ইতালিয়ান নাগরিকত্ব পেতে সে সংক্রান্ত কিছু বিষয় না জানলেই নয়। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

যারা ইউরোপের বিভিন্ন বিষয় নিয়ে সমস্যায় ভুগছেন অথবা ইতালিতে ফ্যামিলি ভিসা নিয়ে নানা ধরণের সমস্যায় ভুগছেন? অথবা দেশে জমা দিয়ে ভিসা পাচ্ছেন না? বা ফ্যামিলি ভিসা থেকে শুরু করে ইতালি ও ইউরোপের যেকোনো ধরণের ভিসা সংক্রান্ত বিষয়ে আইনি সহায়তার জন্য সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩২৭২০৭৮৯০৮ (WIND)  ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

বর্তমানে Flussi / Sanatoria এর Status বা অবস্থা জানার নতুন উপায়
ইতালিতে Decreto Flussi 2013 ঘোষনা! সবচেয়ে ব্যাতিক্রম এবারের এই Flussi
ইতালিয়ান পাসপোর্টের আবেদন করবো? কোন বিষয় গুলো অবশ্যই উল্লেখ করতে হবে?
ইতালিতে Decreto Flussi 2018 বা সিজনাল ভিসায় বাংলাদেশের কোটা আছে কি নেই?
ইতালিতে Decreto Flussi 2018 বা সিজনাল ভিসার অফিসিয়াল গ্যাজেট প্রকাশিত।
ইতালির ট্যুরিস্ট ভিসার আবেদন অনলাইনে(২০১৮ থেকে)বেড়ে গেলো ভিসা পাওয়ার সম্ভাবনা।

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1155 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment