সেঞ্জেন ভুক্ত দেশ লাতভিয়া সম্পর্কে একটি বিষয় আপনাদের জেনে রাখা উচিৎ।

by Lesar on জুন ১৭, ২০১৬পোস্ট টি ৪,৯৮১ বার পড়া হয়েছে in ইউরোপ ও আন্নান দেশে উচ্চ শিক্ষা

যুবরাজ শাহাদাতঃযারা লাতভিয়ায় বিভিন্ন ইউনিভার্সিটিতে আবেদন করেছেন বাংলাদেশ থেকে কিংবা বাংলাদেশের বাহিরে থেকে (মালেশিয়া, ইন্ডিয়া, চায়না, রাশিয়া) সবার আবেদন এর আগে থেকেই জানা উচিত লাতভিয়ার ইমিগ্রেশন অথরিটি বাংলাদেশি ছাত্র-ছাত্রি দের জন্য আলাদা রিকয়ারমেন্টস এখনো চালু রেখেছে। বাংলাদেশি কোন ছাত্র লাতভিয়ায় পরতে চাইলে তাকে ২ বছরের টিউশান ফি একসাথে পে করে ভিসার জন্য ইউনিভার্সিটি থেকে করফারমেনশান লেটার নিতে হয়। এটার কারন হল বিগত বছর গুলোতে যেই সকল বাংলাদেশি ছাত্র ছাত্রী এসেছে লাতভিয়ায় তাদের ৫% এর কম পরাশুনা কন্টিনিউ করেছে লাতভিয়ায়। লাতভিয়ায় প্রবেশের পর পর তারা গায়েব হয়ে যায়। অন্যদেশে পালিয়ে যায়। এই পলায়ন প্রবনতার কারনে বাংলাদেশি ছাত্রদের ভর্তি সীমিত করে দিয়েছে লাতভিয়ান ইমিগ্রেশন অথরিটি। ফলে কেউ যদি ইউনিভার্সিটি থেকে অফার পানও তাহলে ভিসা পাবেন সেটার কোন নিশ্চয়তা নেই। আর আমরা দেশের বেশির ভাগ ছাত্র ছাত্রীরাই লিথুয়ানিয়া, লাতভিয়া, এস্তনিয়া কে শুধুমাত্র গেটওয়ে হিসাবে ইউজ করতে এবং এই বাল্টিক দেশ সমুহে আসার পর পরই অন্য দেশে পালিয়ে যায়। যতদিন আমাদের এই পলায়ন প্রবনতা বন্ধ না হবে ততদিন অরিজিনাল ছাত্রদেরও ভোগান্তির শেষ হবে না। পোলান্ডে আগে একটা সময় এই টাইপের কাজ বেশি হত, আসা মাত্রই গায়েব হয়ে ফ্রান্সে এসে আসাইলাম কেইস করে দিত, এখন বাংলাদেশি কম বেশি থাকায় একটু হলে পলায়ন প্রবনতা কমেছে। যাইহোক কে কি করল, কই গেল সেটা বলার উদ্দেশে বলছি না, জেনো আপনারা বর্তমান অবস্থা গুলো সম্পর্কে জেনে শুনে পদক্ষেপ নিতে পারেন। কেননা আবেদন করে বসে থাকা মানে টাকা পয়সার লস, সময় লস, কাজেই আগে থেকে যে দেশে আসবেন ভাল করে তথ্য জেনে আসলে ভাল হয়। ইউরোপে একবার পা রাখা মানেই সব কিছু পাওয়া না।

উল্লেখ্য আমিওপারিতে পূর্বে প্রকাশিত ইউরোপ ও ইতালি নিয়ে অনেক প্রয়োজনীয় কিছু লেখার লিঙ্ক এখানে তুলে ধরা হল যা আপনাদের কাজে আসতে পারে।

*ইতালির ফ্যামিলি ভিসার জন্য প্রেফেত্তুরাতে কাগজপত্র জমা দেওয়ার ৬০ দিন পরেও চিঠি না আসলে? কি করার? বিস্তারিত এখানে। 

*নতুন ধারায় দেশে ফ্যামিলি ভিসা নিয়ে ইতালিয়ান দূতাবাসের হয়রানী।এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*হাজারো অবৈধ ইমিগ্রান্টদের জন্য পর্তুগালের দরজা বন্ধ।Immigration News Update about Portugal এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিস্থ রোমের বাংলাদেশ দূতাবাসের জরুরী বিজ্ঞপ্তি, অনলাইন এপয়েন্টমেন্ট ব্যতীত কোন প্রকার কাজ সম্পাদন করা হবে না? বিস্তারিত এখানে।

*শুরু হয়ে গেলো ইতালিতে ব্যবসায়ীদের বাৎসরিক আয়/ব্যয়ের তথা রেদ্দিতি (UNICO) ঘোষণা দেওয়ার সময়।এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালি ও ইউরোপে অবৈধ অভিবাসীরা চাইলে ইতালিতে বৈধ হতে পারেন?কিন্তু কিভাবে বিস্তারিত পড়ুন! এখানে ক্লিক করে।

*ইতালিতে রোড এক্সিডেন্ট হলে কিভাবে ৩০ দিনের মধ্যে ক্ষতিপূরণ পাবো? জেনে নিন বিস্তারিত।এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিতে নির্যাতিত নারীরা কিভাবে তাদের অধিকার,হক আদায় করবেন?কোথায় যাবেন?কি করবেন? পার্ট – ১ এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিতে ফ্যামিলি ভিসার ফি ১২৫০০ থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকার মতো ধার্য করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের পাসপোর্ট,রেসিডেন্স কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি ডকুমেন্টস গুলো চিনে রাখুন।এখানে ক্লিক করে।

*ইতালিতে ফ্যামিলি ভিসা ছাড়া কিভাবে দ্রুত স্বামী/স্ত্রী কে টুরিস্ট ভিসায় নিয়ে আসা যায়? জেনে নিন বিস্তারিত এখানে ক্লিক করে। 

* বন্ধ হল ইতালির স্টুডেন্ট ভিসায় আসার পথ। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* কিভাবে ইতালির টুরিস্ট ভিসার জন্য আবেদন করবেন? কি কি লাগবে ইত্যাদি বিষয় জানতে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* ইউরোপে প্রবেশ নিষেধাজ্ঞা অথবা এণ্ট্রি ব্যান কি? কি কি কারনে আপনাকে ব্যান করতে পারে? এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* অবশেষে এপয়েন্টমেন্ট ছাড়াই ইতালির ভিসা আবেদন কেন্দ্র ভিএফএস গ্লোবালে ভিসার আবেদন জমা নিচ্ছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিতে ফ্যামিলি ভিসার আবেদনের ক্ষেত্রে পুরাতন সিস্টেম পরিবর্তন করে সম্পূর্ণ নতুন সিস্টেম চালু করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে?ও ইতালিয়ান নাগরিকত্ব পেতে সে সংক্রান্ত কিছু বিষয় না জানলেই নয়। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

যারা ইউরোপের বিভিন্ন বিষয় নিয়ে সমস্যায় ভুগছেন অথবা ইতালিতে ফ্যামিলি ভিসা নিয়ে নানা ধরণের সমস্যায় ভুগছেন? অথবা দেশে জমা দিয়ে ভিসা পাচ্ছেন না? বা ফ্যামিলি ভিসা থেকে শুরু করে ইতালি ও ইউরোপের যেকোনো ধরণের ভিসা সংক্রান্ত বিষয়ে আইনি সহায়তার জন্য সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩২৭২০৭৮৯০৮ (WIND)  ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ডেনমার্কে উচ্চশিক্ষাঃ স্টাডি ইন ডেনমার্ক
জার্মানিতে বিদেশি ছাত্রছাত্রী ও বৃত্তির সুযোগ-সুবিধা সম্পর্কে জেনে নিন বিস্তারিত
শিক্ষা ক্ষেত্রে ডেনমার্ক বাংলাদেশ পার্টনারশিপ এবং সেই সাথে ডেনমার্কে অভিবাসনের সুবিধা
বেলজিয়াম সরকার প্রদত্ত বৃত্তি - VLIR-UOS Scholarshin in Belgium
ডেনমার্কে বিদেশী শিক্ষার্থীদের জন্য মাস্টার্স/পিএইচডি শেষে "স্টাব্লিশমেন্ট ভিসা" চালু!
২০১৭ তে ডেনমার্কে পড়াশোনা,কিভাবে কি করবেন? প্রতারণা থেকে সাবধান!

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1163 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment