ইউরোপ থেকে ৯৩ হাজার অবৈধ দেশে পাঠানোর বিষয় টি সত্য না মিথ্যা? জেনে নিন বিস্তারিত।

by Lesar on সেপ্টেম্বর ৭, ২০১৭পোস্ট টি ৪,৬১৮ বার পড়া হয়েছে in ইউরোপ ও অন্যান্য দেশের ইম্মিগ্রেশন তথ্য

মাঈনুল ইসলাম নাসিম : ইউরোপে ৯৩ হাজার আনডকুমেন্টেড (কথিত অবৈধ) বাংলাদেশী বসবাস করছে, প্রদত্ত এমন পরিসংখ্যানকে অবান্তর ও ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)। ইউরোপের ২৫টি দেশের বাংলাদেশীদের শীর্ষ কমিউনিটি সংগঠন আয়েবা’র তরফ থেকে ৬ সেপ্টেম্বর বুধবার প্যারিসে সংস্থাটির সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে কথিত অবৈধ বাংলাদেশী ইস্যুতে বেহুদা যে কোন প্রকার আতংক সৃষ্টি না করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি উদাত্ত আহবান জানানো হয়।

‘কথিত’ আনডকুমেন্টেড বাংলাদেশীদের নিয়ে চলমান কৃত্তিম আতংক, বাংলাদেশে বন্যা মোকাবেলায় প্রবাস থেকে সহযোগিতা প্রদান এবং মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর গণহত্যা বন্ধে এবং আন্তর্জাতিকভাবে এর স্থায়ী সমাধানে সম্ভাব্য করণীয় সহ সমসাময়িক বিভিন্ন ইস্যুতে জরুরী ভিত্তিতে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, দুই সহ-সভাপতি আহমেদ ফিরোজ ও ফকরুল আকম সেলিম ছাড়াও আয়েবা নেতৃবৃন্দের মধ্যে টি এম রেজা, সুব্রত শুভ, কামাল মিয়া, এমদাদুল হক স্বপন, হেনু মিয়া ও মাঈনুল ইসলাম নাসিম ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

আয়েবা নেতৃবৃন্দ বলেন, ইউরোপের প্রতিটি দেশে গত কয়েক মাসে মাঠ পর্যায়ে ব্যাপক অনুসন্ধান ও যাচাই-বাছাইয়ের মাধ্যমে আমরা দেখতে পেয়েছি, প্রথমে ৮০ হাজার এবং পরবর্তিতে ৯৩ হাজারের যেসব পরিসংখ্যান ফলাও করে প্রচার করা হয়েছে, তার কোন গ্রহনযোগ্য ভিত্তি নেই। যেসব সোর্সের বরাত দিয়ে বিভ্রান্তিকর এসব পরিসংখ্যান হাজির করানো হয়েছে, তাদের পক্ষে কোনদিনই সম্ভব হবে না উক্ত হাজার হাজার বাংলাদেশীকে ‘অবৈধ’ হিসেবে প্রমাণ করা। মূলতঃ এসব বাংলাদেশীদের অধিকাংশ ইতিমধ্যে বিভিন্ন দেশে হয় বৈধ কাগজপত্র হাতে পেয়েছেন অথবা পাবার প্রক্রিয়ায় রয়েছেন। কৃত্তিমভাবে সৃষ্ট যে কোন প্রকার আতংকের উর্ধে উঠে ইউরোপের সর্বত্র স্বাভাবিক জীবন যাপন করতে সবাইকে পরামর্শ দেয়া হয় সংবাদ সম্মেলনে।

বাংলাদেশে চলমান ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের সাহায্যার্থে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)’র উদ্যোগে অচিরেই একটি বিশেষ ত্রাণ-তহবিল গঠন করা হবে বলে জানান আয়েবা মহাসচিব। অন্যদিকে বাংলাদেশের প্রতিবেশী রাষ্ট্র মিয়ানমারে রাখাইন রাজ্যে ‘রোহিঙ্গা ট্র্যাজেডি’ তথা চলমান গণহত্যা বন্ধে এবং সংকটের স্থায়ী সমাধানের লক্ষ্যে আন্তর্জাতিক মহলের উপর চাপ সৃষ্টি করতে জেনেভাস্থ জাতিসংঘ সদর দফতরের সামনে এবং ব্রাসেলসে ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ) সদর দফতরের সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচীরও ডাক দেয়া হয়েছে আয়েবা’র তরফ থেকে।

উল্লেখ্য আমিওপারিতে পূর্বে প্রকাশিত ইউরোপ ও ইতালি নিয়ে অনেক প্রয়োজনীয় কিছু লেখার লিঙ্ক এখানে তুলে ধরা হল যা আপনাদের কাজে আসতে পারে।

*ইতালি ও ইউরোপে অবৈধ অভিবাসীরা চাইলে ইতালিতে বৈধ হতে পারেন?কিন্তু কিভাবে বিস্তারিত পড়ুন!! এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

* মে ২০১৭ থেকে বাংলাদেশীদের জন্য ইতালির “তিরিচিনো” ত্রেইনিং ভিসা পুনরায় চালু। এখানে ক্লিক করে বিস্তারিত পড়ুন।

* সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের পাসপোর্ট,রেসিডেন্স কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি ডকুমেন্টস গুলো চিনে রাখুন। আজকের বিষয় Austria এখানে ক্লিক করুন।

*ঢাকাস্থ ইতালি দূতাবাসের হয়রানী থেকে বাঁচতে প্রবাসীরা দেশে গিয়ে কি কি করতে পারেন?সবাই পুড়ুন নিজে বাঁচুন অন্যকে বাঁচান। এখানে ক্লিক করে পড়ুন।

* ইতালিতে কিভাবে দ্রুত ট্যুরিস্ট ভিসার মাধ্যমে পরিবার নিয়ে আসবেন? কি কি লাগবে? এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

* ইতালির ট্যুরিস্ট ভিসা পাওয়ার কিছু চমৎকার তথ্য,কেন আমি ভিসা পাইনা? তার সমাধান? এখানে ক্লিক করে জেনে নিন।

* কিভাবে ইতালির টুরিস্ট ভিসার জন্য আবেদন করবেন? কি কি লাগবে ইত্যাদি বিষয় জানতে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

*ইতালিতে ট্যুরিস্ট ভিসায় এসে ফেরত না গেলে কি হবে?পুলিশ ধরলে কি হবে?ট্যুরিস্ট ভিসা নিয়ে যত প্রশ্ন ও তার উত্তর। এখানে ক্লিক করে জেনে নিন।

* এখন থেকে ইতালির ফ্যামিলি ভিসার আবেদনে কাজির আইডেণ্টিটি কার্ড জমাদান আবশ্যক। এখানে ক্লিক করে বিস্তারিত পড়ুন।

* ইতালিতে কাজ ছাড়াও Permesso di Soggiorno তথা রেসিডেন্স পারমিট নবায়নের উপর দারুন এক সুখবর। এখানে ক্লিক করে পড়ুন।

* সতর্ক বার্তা ইতালি ফ্যামিলি ভিসায় ব্যাপক পরিবর্তন? সামান্য ভুলেও হতে পারে জেল-জরিমানা।নিজ স্বার্থেই লেখাটি ভালো করে পড়ুন।এখানে ক্লিক করে।

* ডয়েচ ব্যাংকে ব্লক একাউন্ট খোলা, ডকুমেন্ট পাঠানোর নিয়মাবলী এবং এম্ব্যাসির সহযোগীতা। আপডেটঃ ২৭ আগস্ট, ২০১৬ (লিখাতি পড়তে এখানে ক্লিক করুন)

*ইতালিয়ান কাগজ ধারীরা কিভাবে ইংল্যান্ডের ট্যুরিস্ট ভিসার আবেদন করবেন? কি কি কাগজ পত্র লাগবে? জেনে নিন বিস্তারিত।

* ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে?ও ইতালিয়ান নাগরিকত্ব পেতে সে সংক্রান্ত কিছু বিষয় না জানলেই নয়। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

*ইতালিয়ান পাসপোর্টের আবেদন করবো? কোন বিষয় গুলো অবশ্যই উল্লেখ করতে হবে? এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইউরোপের বা ইতালির পাসপোর্ট নেওয়ার সময় দ্বৈত নাগরিকত্ব রাখার সুবিধা অসুবিধা গুলো জেনে রাখুন?  বিস্তারিত এখানে। 

*ইতালির বাস/ট্রামে/মেট্রোর বাৎসরিক টিকেট কিভাবে ২৫০ ইউরোর পরিবর্তে ১২৫ ইউরোতে করাবেন।বিস্তারিত জেনে নিন।

*হাজারো অবৈধ ইমিগ্রান্টদের জন্য পর্তুগালের দরজা বন্ধ।Immigration News Update about Portugal এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিস্থ রোমের বাংলাদেশ দূতাবাসের জরুরী বিজ্ঞপ্তি, অনলাইন এপয়েন্টমেন্ট ব্যতীত কোন প্রকার কাজ সম্পাদন করা হবে না? বিস্তারিত এখানে।

*ইতালিতে রোড এক্সিডেন্ট হলে কিভাবে ৩০ দিনের মধ্যে ক্ষতিপূরণ পাবো? জেনে নিন বিস্তারিত।এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিতে নির্যাতিত নারীরা কিভাবে তাদের অধিকার,হক আদায় করবেন?কোথায় যাবেন?কি করবেন? পার্ট – ১ এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

* বন্ধ হল ইতালির স্টুডেন্ট ভিসায় আসার পথ। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইউরোপে প্রবেশ নিষেধাজ্ঞা অথবা এণ্ট্রি ব্যান কি? কি কি কারনে আপনাকে ব্যান করতে পারে? এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

যারা ইউরোপের বিভিন্ন বিষয় নিয়ে সমস্যায় ভুগছেন অথবা ইতালিতে ফ্যামিলি ভিসা নিয়ে নানা ধরণের সমস্যায় ভুগছেন? অথবা দেশে জমা দিয়ে ভিসা পাচ্ছেন না? বা ফ্যামিলি ভিসা থেকে শুরু করে ইতালি ও ইউরোপের যেকোনো ধরণের ভিসা সংক্রান্ত বিষয়ে আইনি সহায়তার জন্য সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩২৭২০৭৮৯০৮ (WIND)  ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইউরোপের বিভিন্ন ভিসার প্রকারভেদ সম্পর্কে জেনে নিন বিস্তারিত
সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের পাসপোর্ট,রেসিডেন্স কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি ডকুমেন্টস গুল...
আমি ইতালিয়ান বা ইউরোপের পাসপোর্ট ধারী! আমি কি আমার এই পাসপোর্ট দিয়ে Australia যেতে পারবো?
সৌদি আরবগামী বাংলাদেশী কর্মীদের জন্য প্রামাণ্যচিত্র!অনেক তথ্য নিয়ে তৈরি করা এতে জানার আছে অনেক কিছু!
ইতালি বা ইউরোপের পাসপোর্ট দিয়ে কি অ্যামেরিকা যাওয়া যাবে? না ভিসা লাগবে?
কিভাবে কানাডার ‘ফেডারেল স্কিলড ওয়ার্কার’ ভিসার জন্য আবেদন করবেন? তার বিস্তারিত ভিডিও টিউটোরিয়াল সহ।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1179 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment