ইতালিতে সবচাইতে কমে গাড়ি/মোটর সাইকেলের ইন্সুরেন্স করাবেন কিভাবে?

by Lesar on জুলাই ২৭, ২০১৮পোস্ট টি ৪৪০ বার পড়া হয়েছে in ইতালিতে আমাদের নিত্য প্রয়োজনীয় তথ্য

প্রিয় আমিওপারি সম্মানিত পাঠক বৃন্দ প্রথমে মহান সৃষ্টিকর্তার নাম নিয়ে শুরু করছি। সবাই আমাদের সালাম ও শুভেচ্ছা গ্রহণ করবেন। আশা করি আপনারা সবাই পরম করুণাময়ের অশেষ রহমতে ভালোই আছেন। বন্ধুরা বরাবরের মতো আজকেও আমরা অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করবো। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ইতালিতে নিজের নামে গাড়ি বা মোটর বাইক সহ বিভিন্ন যানবাহনের বীমা করিয়ে থাকেন, আর এই বীমা করার জন্য আমাদের প্রটি বছর ইতালিতে অনেক গুলো টাকা গুনতে হয়।

কারন ইউরোপের অন্যান্য দেশের তুলনায় ইতালিতে যানবাহন তথা গাড়ি, হোন্ডা, ফুরগুনে সহ নানার ধরনের পরিবহনের ইন্সুরেন্স বা বীমার মূল্য অনেক বেশি। আর তাই আজ আমরা কিভাবে অন্যান্য বীমা কোম্পানি গুলো থেকে কম মূল্যে আমাদের পরিবহণের বীমা করানো যায় সেই বিষয়ে জানার চেষ্টা করবো।

বন্ধুরা ইতালিতে যানবাহনের বীমা করানোর জন্য ভালো ভালো এবং নাম করা ৫০ টিরও বেশি ইন্সুরেন্স বা বীমার কোম্পানি রয়েছে যার মধ্যে উল্লেখ যোগ্য হচ্ছে, Groupama Assicurazioni, Zurich,Uniqa, Allianz, Generali,Fondiaria-Sai, Sara Assicurazioni, Unipol Assicurazioni, HDI Assicurazioni, Verti, Helvetia Italia Assicurazioni, Inchiaro Assicurazioni, Intesa Sanpaolo Assicura, Liguria Assicurazioni, Systema Assicurazioni,Tua Assicurazioni,Ubi Assicurazioni, Vittoria Assicurazioni,Ace European Group, ইত্যাদি এরকম আরও অনেক রয়েছে।

আর আমাদের মধ্যে অনেকে আছি যাদের কোন ধারনাই নেই যে এতো গুলো বীমার কোম্পানি রয়েছে ইতালিতে। যাই হোক এখন কাজের কথায় আসি, ইতালিতে কিছু এজেন্সি আছে যারা একটি সিস্টেম ব্যবহার করে থাকে, যেই সিস্টেমটির কাজ হচ্ছে আপনার গাড়ির জন্য ইতালিতে যতোগুলো ইন্সুরেন্স বা বীমার কোম্পানি আছে তাদের মধ্যে সব গুলোতে অনুসন্ধান চালিয়ে খুঁজে বের করা সবচাইতে কম দামে কোন কোম্পানিতে বীমা করা যাবে। এভাবে ওই সিস্টেম সবচাইতে কম দামের একটি কোম্পানির লিস্ট খুঁজে বের করে দিবে, যার মাধ্যমে আপনি সেই একি ক্যাটাগরির বীমা অন্যান্য কোম্পানির তুলনায় ৩০০ থেকে ৪০০ ইউরো ছাড়ে করাতে পাড়বেন।

আর এই ধরনের সিস্টেম এর সাথে আমিওপারির চুক্তি হওয়ার কারনে আপনারা সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করে এই সুযোগ গ্রহণ করতে পাড়বেন। আর হ্যাঁ, আপনি চাইলে প্রথমে অন্য কোন ইতালিয়ান এজেন্সিতে গিয়ে মূল্য সম্পর্কে যাচাই করে তার পর আমিওপারির সাথে যোগাযোগ করে ওদের দেওয়া মূল্যের সাথে মিলিয়ে দেখে নিতে পাড়বেন, কোথায় কম মূল্য পাওয়া যায়।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (imo) মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (imo)

মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩২৭২০৭৮৯০৮

ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর একটি অনেক গুরুত্বপূর্ণ বিষয় যা ইউরোপে বসবাস কারি প্রবাসী বৈধ এবং অবৈধ আমাদের সকলের জন্য অনেক প্রয়োজনীয় একটি ব্যাপার যা আপনাদের মাঝে আজকে শেয়ার করা হচ্ছে, আর সেটা হল- আমিওপারি টিম ইউরোপিয়ান ইউনিয়ন এর বিভিন্ন অর্গানাইজেশন ও সংগঠন এর সাথে মিলে ইউরোপে বসবাসরত প্রবাসীদের নানা ধরনের যেকোনো আপডেট দেওয়ার লক্ষে নতুন একটি ওয়েবসাইট ও ফেসবুক পেজ ইউরোপিয়ান ইউনিয়ন এর সাথে মিলে যৌথভাবে পরিচালনা করা হচ্ছে, যেখানে আপনারা সরাসরি ইতালি সহ ইউরোপের সরকারী ভাবে প্রকাশিত যেকোনো ধরনের নতুন আইন বা নতুন কিছু প্রস্তাবনার খসড়া বের হওয়ার সাথে সাথে এই পেজের মাধ্যমে জানতে পাড়বেন এবং ইউরোপের নতুন নতুন কাজের সন্ধান থেকে শুরু করে ইউরোপে সকল গুরুত্বপূর্ণ তথ্য সম্পূর্ণ ফ্রীতে পাবেন যা সরাসরি ইতালিয়ান ও ইউরোপের বিভিন্ন দেশের স্থানীয় নাগরিক দ্বারা পরিচালিত। আর তাই আপনারা সকেলেই আমাদের এই অফিসিয়াল পেজ এখানে ক্লিক করে পেজটি লাইক দিয়ে রাখতে পারেন। যা ইউরোপে আপনার চলার পথ অনেক সহজ করে দিবে।    

উল্লেখ্য আমিওপারিতে পূর্বে প্রকাশিত ইউরোপ ও ইতালি নিয়ে অনেক প্রয়োজনীয় কিছু লেখার লিঙ্ক এখানে তুলে ধরা হল যা আপনাদের কাজে আসতে পারে।

* ইতালিতে সল্প মূল্যে দাঁতের চিকিৎসা করাবেন কিভাবে? বিস্তারিত এখানে ক্লিক করে জেনে নিন।

* পর্তুগালে ২০১৮ সালে কিভাবে অবৈধরা বৈধ হবেন?সরকারের নতুন ঘোষণা। বিস্তারিত জানতে এখানে ক্লিল করুন

* কিভাবে সহজে ইউরোপের সেঙ্গেন ভিসা করবেন? বিস্তারিত এখানে ক্লিক করে জেনে নিন।

* ইতালির ট্যুরিস্ট ভিসার আবেদন অনলাইনে (২০১৮ থেকে) বেড়ে গেলো ভিসা পাওয়ার সম্ভাবনা।বিস্তারিত এখানে ক্লিক করে জেনে নিন।

* ইতালির ট্যুরিস্ট ভিসায় পরিবার এসে কি কাগজ করতে পাড়বে? বিস্তারিত এখানে ক্লিক করে জেনে নিন।

* পোল্যান্ডে, পর্তুগালে, মাল্টায় ১০০% গ্যারান্টি সহকারে জব ভিসা ।। সেলারি ১২০০/১৪০০ ইউরো !! বিস্তারিত এখানে ক্লিক করে জেনে নিন।

* ২০১৮ নতুন নিয়মে দেশে ইতালি ফ্যামিলি ভিসার আবেদন প্রক্রিয়ার বিষয় গুলো জেনে নিন। এখানে ক্লিক করে।

* যেভাবে সনাক্ত করবেন জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট। এখানে ক্লিক করে জেনে নিন। 

* সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের পাসপোর্ট,রেসিডেন্স কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি ডকুমেন্টস গুলো চিনে রাখুন। আজকের বিষয় Austria এখানে ক্লিক করুন।

*ঢাকাস্থ ইতালি দূতাবাসের হয়রানী থেকে বাঁচতে প্রবাসীরা দেশে গিয়ে কি কি করতে পারেন?সবাই পুড়ুন নিজে বাঁচুন অন্যকে বাঁচান। এখানে ক্লিক করে পড়ুন।

* ইতালিতে কিভাবে দ্রুত ট্যুরিস্ট ভিসার মাধ্যমে পরিবার নিয়ে আসবেন? কি কি লাগবে? এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

* ইতালির ট্যুরিস্ট ভিসা পাওয়ার কিছু চমৎকার তথ্য,কেন আমি ভিসা পাইনা? তার সমাধান? এখানে ক্লিক করে জেনে নিন।

*ইতালিতে ট্যুরিস্ট ভিসায় এসে ফেরত না গেলে কি হবে?পুলিশ ধরলে কি হবে?ট্যুরিস্ট ভিসা নিয়ে যত প্রশ্ন ও তার উত্তর। এখানে ক্লিক করে জেনে নিন।

* ডয়েচ ব্যাংকে ব্লক একাউন্ট খোলা, ডকুমেন্ট পাঠানোর নিয়মাবলী এবং এম্ব্যাসির সহযোগীতা। আপডেটঃ ২৭ আগস্ট, ২০১৬ (লিখাতি পড়তে এখানে ক্লিক করুন)

*ইতালিয়ান কাগজ ধারীরা কিভাবে ইংল্যান্ডের ট্যুরিস্ট ভিসার আবেদন করবেন? কি কি কাগজ পত্র লাগবে? জেনে নিন বিস্তারিত।

* ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে?ও ইতালিয়ান নাগরিকত্ব পেতে সে সংক্রান্ত কিছু বিষয় না জানলেই নয়। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

*ইতালিয়ান পাসপোর্টের আবেদন করবো? কোন বিষয় গুলো অবশ্যই উল্লেখ করতে হবে? এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইউরোপের বা ইতালির পাসপোর্ট নেওয়ার সময় দ্বৈত নাগরিকত্ব রাখার সুবিধা অসুবিধা গুলো জেনে রাখুন?  বিস্তারিত এখানে। 

*ইতালিতে রোড এক্সিডেন্ট হলে কিভাবে ৩০ দিনের মধ্যে ক্ষতিপূরণ পাবো? জেনে নিন বিস্তারিত।এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন

*ইতালিতে নির্যাতিত নারীরা কিভাবে তাদের অধিকার,হক আদায় করবেন?কোথায় যাবেন?কি করবেন? পার্ট – ১ এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

* বন্ধ হল ইতালির স্টুডেন্ট ভিসায় আসার পথ। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইউরোপে প্রবেশ নিষেধাজ্ঞা অথবা এণ্ট্রি ব্যান কি? কি কি কারনে আপনাকে ব্যান করতে পারে? এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইউরোপ প্রবাসীদের জন্য সুখবর। ইউরোপের বাংলা টিভি চ্যানেল গুলোর ফ্রিকুয়েন্সি নাম্বার থেকে চির মুক্তি
দারুন অফার ইতালি প্রবাসিদের জন্য না পড়লে চরম মিস! আর মাত্র চার দিন বাকি?
ইতালিতে বিবাহবিচ্ছেদ সম্পর্কে বিস্তারিত। কিভাবে করবেন? কতো সময় পর আবার বিয়ে করতে পারবেন ইত্যাদি ইত্য...
ইতালিতে পরিবার নিয়ে বসবাসকারীদের জন্য নতুন Bando বা প্রজেক্ট এর ঘোষণা, মাসে ৮০ থেকে ১৬০ ইউরো করে পাও...
ইতালিতে সন্তান জন্ম হলে কিভাবে এককালীন ১৭০০ থেকে ২০০০ ইউরো পর্যন্ত পেতে পারি? জেনে নিন বিস্তারিত।
ঘরে বসে কিভাবে কমুনে'র কাজের জন্য এপয়েন্টমেন্ট নিতে হয়।

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1156 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment