ইতালির ফ্যামিলি ভিসা সহ যেকোনো ভিসা নিয়ে দেশে VFS এজেন্ট এর নানা রকম হয়রানি ও প্রতারণায় অবশেষে ইতালি প্রবাসীদের আন্দোলন।

by Lesar on মে ৫, ২০১৪পোস্ট টি ২,৩৩৫ বার পড়া হয়েছে in ইতালির ও ইউরোপের ভিসাগত পরামর্শ

সকল ডকুমেন্টস সঠিক থাকার পরেও দেশে ইতালিয়ান ভিসা পাওয়ার জন্য এর আবেদন কারিকে পড়তে হচ্ছে নানা রকমের সমস্যায়, সাথে হয়রানী ও প্রতারণার স্বীকার হচ্ছেন প্রবাসীদের আত্মীয়স্বজন সহ প্রবাসীরা নিজেরাও।

ইতিমধ্যে বাংলাদেশে ইতালিয়ান এমব্যাসির অনুমোদিত এজেন্ট VSF দ্বারা প্রতারিতদের নিয়ে ইতালিয়ান টিভি চ্যানেলেও একটি প্রতিবেদন তুলে ধরা হয়েছিল। যেখানে VSF এর আশেপাশে এক শ্রেণীর দালাল চক্র কীভাবে লাইনে দাঁড়ানো আবেদনকারীদের সাথে চুক্তি করছে? এবং তাদের সাথে ঘুষ আদান প্রদান করছে তা নিয়ে বিস্তারিত সব তথ্য ভিডিও ফুটেজ সহ তুলে ধরলেও এনিয়ে জেনো কারো কোন মাথা ব্যথা নেই, বা কোন পদক্ষেপ নেওয়া হচ্ছে না বা এর কোন পরিবর্তন দেখা যায় নি আদৌ। বরং হিতে বিপরীত হয়েছে!! মানে বর্তমানে তাদের দুর্নীতি শেষ সীমানায় পৌঁছে গেছে।( বন্ধুরা ইতালিন টিভি চ্যানেল এর সেই ভিডিওটি দেখতে চাইলে এখানে ক্লিক করে দেখে আসতে পারেন)। এতে VSF এ কর্মরত কর্মকর্তা,কর্মচারীগণ ও অফিসের বাইরে এক শ্রেণীর দালাল চক্র মিলে এই কাজ গুলো দিব্বি করে যাচ্ছে। এতো দিন VSFএর অফিসিয়াল অনলাইনের সাইট থেকে ভিসা ও বিভিন্ন সার্টিফিকেট জমা দেওয়া সংক্রান্ত বিষয় নিয়ে এপয়েন্টমেন্ট নেওয়া গেলেও বর্তমানে এর খুব দুরাবস্থা। এক কথায় আপনি নিজে নিজে এই কাজটি করতে পারবেন না তাই বাধ্য হয়েই আপনাকে ৮০ হাজার থেকে লাখ খানিক টাকা ব্যয় করে এই কাজ গুলো সম্পাদন করাতে হবে। শুধু কি তাই!! এই দালালদের টাকা দিয়েও নিচ্চিন্তে নেই ভুক্তভোগীরা।

কিছু দিন আগে আমিওপারিতে একটি লেখা প্রকাশ করা হয়েছে যেখানে আমাদের এক প্রবাসী ভাই এর সাথে ঘটে যাওয়া একটি মর্মান্তিক ঘটনা তুলে ধরা হয়েছে, মানে সে তার পরিবার ইতালি নিয়ে আসার জন্য সব রকমের কার্যক্রম সম্পাদন করে ইতালির সকল কাগজ পত্র দেশে পাঠিয়ে দেয়। সেখানে তার পরিবাররের সদস্য গণ যখন VSFএর হয়রানীর স্বীকার!! তখন এক পর্যায়ে বাধ্য হয়েই তারা দালাল দিয়ে তাদের কাগজ জমা করান। কিন্তু অবশেষে সে আর ভিসা পাইনি। কারন? বন্ধুরা সেই কারন জানতে এখানে ক্লিক করে সেই লেখতি পরে নিতে পারেন।

যাই হোক বর্তমানে VSF এর হয়রানীর হাত থেকে বাঁচতে ইতালির ব্রেসচিয়া শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা এর প্রতীবাদ জানান। এনিয়ে বিস্তারিত দেখুন নিচের ভিডিওটি।


*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইউরোপের সেঙ্গেন ভিসা তথা Visa Information System কিভাবে কাজ করে?
বাংলাদেশে ভিএফএসের হয়রানি নিয়ে কথা বললেন স্বয়ং রোমে দায়িত্বরত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহদৎ হোসেন।
অবশেষে এপয়েন্টমেন্ট ছাড়াই ইতালির ভিসা আবেদন কেন্দ্র ভিএফএস গ্লোবালে ভিসার আবেদন জমা নিচ্ছে।
ইতালি বা ইউরোপের ট্যুরিস্ট/সেঞ্জেন ভিসা দিয়ে প্রথম ডেসটিনেশন হিসেবে জার্মান অথবা অন্য দেশে আসতে পারব...
ইতালিতে কিভাবে দ্রুত ট্যুরিস্ট ভিসার মাধ্যমে পরিবার নিয়ে আসবেন? কি কি লাগবে?
ঢাকাস্থ ইতালির ভিসা আবেদন কেন্দ্র ভিএফএস গ্লোবালের অফিস স্থানান্ত হতে যাচ্ছে ১৯শে ফেব্রুয়ারি ২০১৭ থ...

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1161 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment