ইতালিতে ফ্যামিলি ভিসার ফি ১২৫০০ থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকার মতো ধার্য করা হয়েছে।

by Lesar on এপ্রিল ২৪, ২০১৬পোস্ট টি ৭,৬২৪ বার পড়া হয়েছে in ইতালির ইম্মিগ্রেশন তথ্য

ইতালিতে বসবাসরত ইতালি প্রবাসীদের ফ্যামিলি ইতালি নিয়ে আসার বিষয়ে ইতালিয়ান সরকারের নানা ধরনের কড়াকড়ি ও অত্যাচার দিন দিন বেড়েই চলেছে। ইতালিতে ফ্যামিলি ভিসার জন্য আবেদন করলে বর্তমানে নানা ধরনের কাগজপত্র উপস্থাপন করতে হয়, যা বিগত বছরগুলোতে না দেখালেও চলতো। গত বছর থেকে ইতালিতে ফ্যামিলি ভিসার আবেদনের জন্য ইতালিয়ান সরকার অনেক কড়াকড়ি আইন করে দেয়, আর সেই ব্যাথায় মলম দেওয়ার আগেই, আজ থেকে দেশেও এই ফ্যামিলি ভিসায় আনা হল নতুন নিয়ম। তথা গতকাল পর্যন্ত যারা ফ্যামিলি ভিসার জন্য আবেদন করেছেন তাদের ফ্যামিলির জন প্রটি ভিসা ফরম ফি ও অন্যান্য ফি বাবদ জমা দিতে হয়েছে ১২,৫০০ টাকা করে যা আজ থেকে পরিবর্তন করে ধার্য করা হয়েছে জন প্রটি ৪৮,৩১৫ (আটচল্লিশ হাজার তিনশত পোনারো টাকা) তথা প্রায় ৫০ হাজার টাকার মতো। এই চার্জ ধার্য করা হয়েছে ২৪ এপ্রিল ২০১৬ থেকে তথা আজ থেকে।

উল্লেখ্য আমিওপারিতে পূর্বে প্রকাশিত ইউরোপ নিয়ে অনেক প্রয়োজনীয় কিছু লেখার লিঙ্ক এখানে তুলে ধরা হল যা আপনাদের কাজে আসতে পারে।

*সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের পাসপোর্ট,রেসিডেন্স কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি ডকুমেন্টস গুলো চিনে রাখুন।এখানে ক্লিক করে।

*ইতালিতে ফ্যামিলি ভিসা ছাড়া কিভাবে দ্রুত স্বামী/স্ত্রী কে টুরিস্ট ভিসায় নিয়ে আসা যায়? জেনে নিন বিস্তারিত এখানে ক্লিক করে। 

* বন্ধ হল ইতালির স্টুডেন্ট ভিসায় আসার পথ। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* কিভাবে ইতালির টুরিস্ট ভিসার জন্য আবেদন করবেন? কি কি লাগবে ইত্যাদি বিষয় জানতে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* ইউরোপে প্রবেশ নিষেধাজ্ঞা অথবা এণ্ট্রি ব্যান কি? কি কি কারনে আপনাকে ব্যান করতে পারে? এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* অবশেষে এপয়েন্টমেন্ট ছাড়াই ইতালির ভিসা আবেদন কেন্দ্র ভিএফএস গ্লোবালে ভিসার আবেদন জমা নিচ্ছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিতে ফ্যামিলি ভিসার আবেদনের ক্ষেত্রে পুরাতন সিস্টেম পরিবর্তন করে সম্পূর্ণ নতুন সিস্টেম চালু করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে?ও ইতালিয়ান নাগরিকত্ব পেতে সে সংক্রান্ত কিছু বিষয় না জানলেই নয়। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

যারা ইউরোপের বিভিন্ন বিষয় নিয়ে সমস্যায় ভুগছেন অথবা ইতালিতে ফ্যামিলি ভিসা নিয়ে নানা ধরণের সমস্যায় ভুগছেন? অথবা দেশে জমা দিয়ে ভিসা পাচ্ছেন না? বা ফ্যামিলি ভিসা থেকে শুরু করে ইতালি ও ইউরোপের যেকোনো ধরণের ভিসা সংক্রান্ত বিষয়ে আইনি সহায়তার জন্য সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এ বছরেও ইতালিতে ১০ হাজার বিদেশীকে কাজের প্রশিক্ষণ বাবদ ভিসা দেওয়া হবে।
ইতালিতে মৌসুমি কাজে প্রবেশ করার ভিসার জন্য আবেদন প্রেরণ করা যাবে ৮ ই মে ২০১৫ থেকে।
ইতালিতে পরিবার নিয়ে আসার বিভিন্ন সমস্যার সমাধান করবেন কিভাবে?
ব্রেকিং নিউজ ইতালির ভেনিসে Permesso di soggiorno নবায়নের ক্ষেত্রে নতুন নিয়ম চালু করা হয়েছে।
মে ২০১৭ থেকে বাংলাদেশীদের জন্য ইতালির “তিরিচিনো” ত্রেইনিং ভিসা পুনরায় চালু।
ইতালিতে Decreto Flussi 2018 বা সিজনাল ভিসায় বাংলাদেশের কোটা আছে কি নেই?

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1161 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment