ইতালিতে ফ্যামিলি ভিসার আবেদনের ক্ষেত্রে পুরাতন সিস্টেম পরিবর্তন করে সম্পূর্ণ নতুন সিস্টেম চালু করা হয়েছে।

by Lesar on জানুয়ারী ২০, ২০১৬পোস্ট টি ১৩,৬১৯ বার পড়া হয়েছে in ইতালির ও ইউরোপের ভিসাগত পরামর্শ

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশাকরি মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালোই আছেন। বরাবরের মত আমিওপারি টিম আবার আপনাদের মাঝে নতুন কিছু বিষয় নিয়ে হাজির। আজ আমরা ইতালিতে ফ্যামিলি ভিসা তথা পরিবার নিয়ে আসার আবেদন সংক্রান্ত বিষয়ে ইতালিয়ান সরকার নতুন যে নিয়ম করেছে, সেই বিষয়ে আলোচনা করবো।
আভিবাসীদের জন্য ইতালির মাইগ্রেশন বিভাগ দিন দিন কঠোর করা হচ্ছে। পূর্বে অনেক সহজেই ফ্যামিলি ভিসার আবেদন করার মাধ্যমে নুল্লা অস্তা দিয়ে দিলেও বর্তমানে সকল কাগজপত্র যাচাই বাঁচাই করা থেকে শুরু করে নানা ধরনের ডকুমেন্টন্স চেয়ে থাকে প্রেফেত্তুরা। যা আমাদের অনেকেরই সংগ্রহ করতে নানা ধরনের সমস্যায় পরতে হয়, আর বর্তমানে শুধু বিভিন্ন ডকুমেন্টন্স চাওয়া নয়? এর সাথে সাথে আবেদন করার প্রক্রিয়া তথা অনলাইনে আবেদন করার সিস্টেম পর্যন্ত পরিবর্তন করে কঠিন ভাবে তৈরি করা হয়েছে, যা কিনা একজন কম্পিউটারে ভালো অভিজ্ঞ ছাড়া অনেকে চাইলেই আগের মত অপারেট করতে পারবে না।
যারা ২০১৫ সালের আগস্ট মাস থেকে তাদের ফ্যামিলি কে ইতালি নিয়ে আসার জন্য অনলাইনে আবেদন করেছেন!! তাদের সকলের ফাইল নতুন সিস্টেম এর আওতায় এনে কাজ শুরু করে দিয়েছে প্রেফেত্তুরা, আর তাই অনেকেই রয়েছেন যারা ২০১৫ এর আগস্ট মাসে ও এর পর থেকে আবেদন জমা দিয়েও সকল অরিজিনাল কাগজ পত্র নিয়ে যাওয়ার জন্য অনলাইনে পুন্তামেন্ত তথা সাক্ষাৎকার এর দিন ক্ষণ নিতে পারছেন না। তাদের কে অবশ্যই নতুন সিস্টেমের মাধ্যমে পুন্তামেন্ত তথা সাক্ষাৎকার নিতে হবে। এবং নতুন সিস্টেমে পূর্বের মতো নিজের ইচ্ছামত যখন খুশী তখন পুন্তামেন্তো নেওয়া এবং চাওয়া মাত্র সেই দিন না গিয়ে পুন্তামেন্তো বাতিল করা ইত্যাদি বিষয় গুলো আর থাকছে না। নতুন সিস্টেমে প্রতিটি ফাইলে শুধু মাত্র ওদের দেওয়া সময় অনুযায়ী একবারি পুন্তামেন্ত নিতে পাড়বে, এবং যদি কোন কারনে সেই দিন না যেতে পারেন তাহলে আগে থেকেই তাদের কে লিখিত ভাবে বিশেষ কারন দেখানোর মাধ্যমে ডেট পরিবর্তন করে দেওয়ার জন্য অনুরোধ করতে হবে, এবং প্রেফেত্তুরায় কর্মরত সরকারী কর্মকর্তারা আপনার অনুরোধ পর্যবেক্ষণ করার পর পরই তাদের মত করে আপনাকে নতুন পুন্তামেন্ত দিয়ে থাকবে। এরকম আরো অনেক বিষয় নতুন সিস্টেমে সংযোজন করা হয়েছে।
উল্লেখ্য যারা নতুন সিস্টেমে সাক্ষাৎকারের দিন ক্ষণ নিতে পারছেন না? অথবা ফ্যামিলি ফাইল সংক্রান্ত যেকোনো ধরনের সমস্যা ও সমাধানে আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND) ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

কিভাবে আমাদের অফিসে আসবেন? কতো নাম্বার বাস/ট্রাম/মেট্রো ধরে? ইত্যাদি জেনে নিতে পারেন এখানে ক্লিক করে?

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইলেকট্রনিক বা ডিজিটাল পার্সপোর্ট আবেদন এখন অনলাইনে
ইতালির ফ্যামিলি ভিসা সহ যেকোনো ভিসা নিয়ে দেশে VFS এজেন্ট এর নানা রকম হয়রানি ও প্রতারণায় অবশেষে ইতালি...
স্পেনে যেতে ভিসার জন্য আবেদন করা, বিভিন্ন ভিসা ফি, ঠিকানা,সময় সূচি, প্রক্রিয়া ইত্যাদি সহ সকল তথ্য এক...
সাইপ্রাস যাওয়ার ভিসা সংক্রান্ত সকল তথ্য এক সাথে। ভিসা ফি, ভিসার প্রকার ভেদ ইত্যাদি সহ প্রয়োজনীয় তথ্য...
ইতালির ফ্যামিলি ভিসার পর এবার পার্মানেন্ট ওয়ার্ক পারমিট এর উপর কড়াকড়ি।
ইতালিতে ফ্যামিলি ভিসা ছাড়া কিভাবে দ্রুত স্বামী/স্ত্রী কে টুরিস্ট ভিসায় নিয়ে আসা যায়? জেনে নিন বিস্তা...

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1170 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment